সরিষা বাটা দিয়ে লাউশাক রান্না || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। সবাইকে আমার রেসিপি ব্লগে স্বাগতম। আজকে আমি চলে এসেছি নতুন রেসিপি নিয়ে। আজকে যে রেসিপিটি শেয়ার করব সেটি হচ্ছে সরিষা বাটা দিয়ে লাউ শাক। আমার এই রেসিপিটি খুবই পছন্দের একটি রেসিপি। আমি এবং আপনাদের ভাইয়া অনেক পছন্দ করি লাউ শাক।

20220821_205627.jpg

উপকরনসমূহ

★ লাউ শাক
★ আলু
★ সরিষা বাটা
★ আদা-রসুন বাটা
★ পেঁয়াজ কুচি
★ ফালি করে কাঁটা কাঁচামরিচ
★ হলুদ গুঁড়া
★ লবণ এবং তেল

InShot_20220823_162529923.jpg

ফোড়নের জন্য উপকরণ

★ পাঁচফোড়ন
★ রসুন কুচি

PhotoCollage_1661250378255.jpg

প্রস্তুতপ্রনালি

ধাপ-১

প্রথমে আমি শাক এবং আলু ধুয়ে নিয়েছি। এরপর আমি কড়াই নিয়েছি এবং দিয়েছি শাক এবং আলু।

PhotoCollage_1661250427289.jpg

ধাপ-২

এরপর আমি দিয়েছি সরিষা বাটা।আমি সরিষা ব্লেন্ডারে ব্লেন্ড করে নিয়েছি। আপনারা শিল পাটায় বেটে নিতে পাবেন।

20220821_201456.jpg

ধাপ-৩

এরপর আমি পেঁয়াজ কুচি,কাঁচা মরিচ এবং গুঁড়া মশলা,বাটা মসলা গুলো দিয়ে ভালোভাবে মেখে নিয়েছে।

PhotoCollage_1661250626448.jpg

ধাপ-৪

আমি ডাটা গুলো আলাদা করে রেখেছিলাম কারন শাক এবং ডাটা একসাথে মাখানো যায় না। শাক মাখানো হয়ে গেলে আমি ডাটা দিয়ে আবারো মেখে নিয়েছি।

PhotoCollage_1661250695922.jpg

ধাপ-৫

এরপর আমি সামান্য পানি দিয়েছি রান্নার জন্য। শাক রান্নায় অল্প পানি দিলেই হয়। কারণ শাক থেকে এমনি পানি বের হয়। তো আমি পানি দিয়ে চুলায় রান্নার জন্য বসিয়ে দিয়েছি

PhotoCollage_1661250732124.jpg

ধাপ-৬

রান্না হয়ে গেলে আমি রান্নাতে ফোড়ন দেবো। এজন্য আমি চুলায় একটি ফ্রাইপ্যানে বসিয়েছি এবং দিয়েছি তেল। ফোড়নের জন্য আমি এখানে ব্যবহার করেছি পাঁচফোড়ন এবং রসুন কুচি। এরপর ভালোভাবে ভেজে নিয়ে আমি রান্না করার শাকের মধ্যে দিয়ে ভালোভাবে মিশিয়ে নেব।

PhotoCollage_1661250765904.jpg

এরপর আমি রান্নাটি পরিবেশন করেছি। এটা খেতে অত্যন্ত সুস্বাদু লাগে। আমার তো খুবই পছন্দের খাবার। তো বন্ধুরা আপনাদের কাছে রেসিপি টা ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো রেসিপি নিয়ে। পরবর্তীতে এই রেসিপির ভিডিও আসবে। সবাইকে দেখার আমন্ত্রণ রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

লাউ শাক রান্না ভাজিও ভর্তা করা খেয়েছি। কিন্তু সরিষা দিয়ে লাউ শাক রান্না কখনো খাওয়া হয়নি। রেসিপিটি দেখে আমার কাছে ইউনিক লেগেছে। বাসায় একদিন ট্রাই করে দেখব। তবে রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে সুস্বাদু এবং অনেক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

লাউ শাক অনেক রকম করে রান্না করে খেয়েছি কিন্তু সরিষা বাটা দিয়ে কখনো লাউ শাক রান্না করে খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে । খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লাউ শাক এর লোভনীয় মজাদার সুস্বাদু একটি রেসিপি প্রস্তুত করেছেন সরিষা বাটা দিয়ে রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে যদিও এরকম ভাবে সরিষা বাটা দিয়ে কখনো এমন রেসিপি প্রস্তুত করা হয় নাই।। তবে আপনার রেসিপিটি দেখে শিখে রাখলাম পরবর্তীতে সময় হলে এমনভাবে প্রস্তুত করে খাব।।

 2 years ago 

মাশাআল্লাহ আপু ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন।শাক আমার ভিশন পছন্দের একটা খাবার। কিন্তু আপনার তৈরি করা রেসিপি মতো কখনো খাওয়া হয়নি। রান্না দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।সরিষা বাটা দিয়ে লাউশাক রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সহজভাবে দেখিয়েছেন যে কেউ চাইলে সহজেই তৈরি করতে পারবে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

লাউ শাক আমার অনেক পছন্দের একটি শাক।। এটি যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুবই সুস্বাদু লাগে ।।সরিষা বাটা দিয়ে এই প্রথম লাউশাক রান্না করা দেখলাম।। আশা করি খেতে অনেক সুস্বাদু হবে।।

 2 years ago 

লাউশাক আমার ভীষণ প্রিয় একটা খাবার। তবে সরিষা বাটা দিয়ে এইভাবে কখনো লাউ শাক খাওয়া হয়নাই। গরম ভাতের সাথে খেলে বেশ ভালো লাগবে দেখে বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু, লাউ শাক খেতে আমার কাছে দারুন লাগে। বিশেষ করে গরম গরম ভাতের সাথে গরম গরম লাউ শাক আহা!! কি যে স্বাদের তা বলার অপেক্ষা রাখে না। তবে সরিষা বাটা দিয়ে লাউ শাক রান্না করে কখনো খাওয়া হয়নি। তাই আপনার তৈরি রেসিপি টা আমার কাছে একদম ইউনিক একটি রেসিপি মনে হচ্ছে। আর এই ইউনিক রেসিপির রন্ধন প্রণালীটি দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সরিষা বাটা দিয়ে লাউশাক রান্না দেখেই বোঝা যাচ্ছে অনেক চমৎকারভাবে আপনি রান্নাটি উপস্থাপনা করছেন। সরিষা বাটা দিয়ে যেকোনো সবজি রান্না করলে তার স্বাদ অনেক গুণে বৃদ্ধি পেয়ে থাকে। আমরা জানি লাউ থেকে লাউয়ের শাক আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী ।ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সরিষা বাটা দিয়ে লাউশাক রান্না আমার আগে কখনো খাওয়া হয়নি আমার কাছে একদম নতুন লেগেছে দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু এভাবে কখনো লাউ শাক খাওয়া হয়নি।সরিষা বাটা দিয়ে আপনি খুব সুন্দর ভাবে লাউ শাক রেসিপি তৈরি করেছেন। মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। প্রতিটা ধাপ খুব সুন্দর করে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41