বাসায় তৈরি মজাদার বার্গার || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বাংলা ব্লগ বাসি, আশা করছি সবাই ভালো আছেন। সবাইকে স্বাগতম আমার নতুন একটি ব্লগে। আজকে আমি সবার পরিচিত একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমি আজকে বার্গার বানিয়েছি বাসায়। তো আজকে এটা আপনাদের সাথে শেয়ার করব। আসলে অনেকদিন ধরে বার্গার খেতে ইচ্ছে করছিল। বাহিরে কিনতে গিয়েছিলাম কিন্তু ভালো মানের বাজার পাচ্ছিলাম না। তাই ভাবলাম বাসায় বানাবো এবং আপনাদের সাথে শেয়ার করব। তো চলুন শুরু করা যাক।

IMG_20220203_193517.jpg

উপকরণসমূহ

inCollage_20220204_201057227.jpg

অলটাইম বান/ পাউরুটি
মুরগির মাংস
পেঁয়াজ, আদা, রসুন, কাঁচামরিচ
শুকনো মরিচের গুঁড়া, জিরার গুঁড়া
ধনিয়ার গুঁড়া, হলুদ গুঁড়া,লবণ,তেল

inCollage_20220204_201156689.jpg

বার্গারের সস তৈরি করতে ব্যবহার করেছিঃ
গুঁড়া দুধ
টমেটো সস

প্রস্তুতপ্রনালী

inCollage_20220204_201228162.jpg

আমি প্রথমে মুরগির ফ্রেস মাংস গুলো নিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিয়েছি। তারপর পেঁয়াজ, আদা, রসুন, কাঁচামরিচ ব্লেন্ডার করে নিয়েছি। আপনারা পাটায় বেটে নিতে পারেন।
তারপর একটা বাটিতে নিয়ে তাতে একে একে গুঁড়া মসলা গুলো দিয়ে ভালোভাবে মেখে নিয়েছি।এরপর চুলায় একটি কড়াই বসিয়ে তাতে তেল দিয়ে গরম করে নিয়ে মাখানো মাংসের ডো টা তেলে গোল গোল করে ভেজে নিয়েছি ভালো ভাবে।
এরপর আমি যেটা করেছি সেটা হচ্ছে বান / পাউরুটি গুলো মাঝ বরাবর কেটে নিয়ে শুকনো কড়াইয়ে হালকা আঁচ দিয়ে নিয়েছি।
inCollage_20220204_201249574.jpg

এরপর বার্গারের সস তৈরি করতে আমি একটা বাটিতে দুই চা চামচ গুঁড়া দুধ নিয়েছি এবং তাতে চার চা চামচ টমেটো সস দিয়ে ভালোভাবে মিশিয়ে নিয়েছি। তারপর কালার টা যখন চেঞ্জ হবে মানে সাদার মতো হবে তখন বুঝে নিতে হবে যে সস টা তৈরি হয়েছে।
সস তৈরি হলে বানের এক পাশে ভালোভাবে মেখে নিয়ে তাতে ভেজে রাখা মাংসের পেটিগুলো দিয়ে তাতে রিং করে কেঁটে রাখা পেঁয়াজ এবং টমেটো দিয়ে দিয়েছি।
inCollage_20220204_201324255.jpg

এরপর অর্ধেক কেটে রাখা বান দিয়ে ঢেকে নিলেই তৈরি বাসায় তৈরি মজাদার ও সুস্বাদু স্বাস্থ্যসম্মত বার্গার।
আমার বার্গার টা দেখতে খুব একটা সুন্দর হয়নি দেখতে তবে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমি মনে বাহিরের খাবারের চেয়ে বাসায় বানিয়ে খাওয়া অনেক ভালো।আপনারা অবশ্যই বাসায় বানিয়ে খাবেন।

ধন্যবাদ সবাইকে

পরবর্তী সময়ে এই রেসিপির ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইলো।

Sort:  
 2 years ago 

বাসায় যে কোনো কিছু তৈরি করে খাওয়াটা খুব ভালো। আর বর্তমানে যেহেতু বাইরের পরিবেশটা ভালো না বাইরে না খাওয়াটাই বেটার। তবে আপনি অনেক সুন্দর করে বাসায় নিজের হাতে বার্গার তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগছে। এবং আমার খেতে খুব ইচ্ছে করছে কারণ দেখে বোঝা যাচ্ছে এর স্বাদ অনেকটা বেশি হবে। আর এত সুন্দর একটা বার্গার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

বার্গার আমার খুব পছন্দের একটা ফাস্টফুড। কেন জানি বার্গার আমার খুবই ভালো লাগে ।আপনার বাসায় তৈরি বার্গার রেসিপি টা খুবই সুন্দর হয়েছে ।পর্যাক্রমে সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে ।শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর করে বাসায় সুন্দর একটি বার্গার তৈরি করছেন সত্যি অনেক সুন্দর হয়েছে। দেখে তো খাওয়ার ইচ্ছা করতেছে আপু। বার্গার আমার খাইতে বেশ ভালই লাগে বেশ মজাদার একটি রেসিপি। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর হয়েছে আপু আপনার তৈরি বার্গার। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে সুন্দরভাবে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 
আমি অপেক্ষা করে থাকি কখন আপনার রেসিপি পোষ্ট দেখতে পারব কারন সবথেকে ভালো লাগে আপনার বিশ্লেষণগুলো আমি বারবার বলি আপনার পরিবেশন আমার অনেক ভালো লাগে। অনেক সুন্দর করে বাসায় বার্গার তৈরি করেছেন। বেশ ভালো ছিল। ভিডিওর অপেক্ষায় রইলাম
 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে বার্গার তৈরি করেছেন। আপনার বার্গার তৈরি রন্ধনপ্রণালী খুব অসাধারণ ছিল। ছবি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আসলে বার্গার আমার কাছে খুব প্রিয়। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই, ভালো থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

বাসায় তৈরি মজাদার বার্গার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে বাসায় তৈরি করা এই স্বাস্থ্যকর বার্গার রেসিপি দেখে আমি শিখতে পারলাম। আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা কারণে তৈরি করে শিখতে পেরেছি। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু বার্গার কিন্তু আমার ভীষণ প্রিয়। আপনি এত সুন্দর একটি বার্গার তৈরি করে আমার লোভ দেখালেন। এখন খুব খেতে ইচ্ছে করছে। আপনি যে বার্গার তৈরি করেছেন সত্যি অনেক সুন্দর হয়েছে। বার্গার তৈরিকৃত ধাপ গুলো সুন্দরভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে বার্গার তৈরি করেছেন। আপনার বার্গার তৈরি রন্ধনপ্রণালী খুব অসাধারণ ছিল। ছবি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আসলে বার্গার আমার কাছে খুব প্রিয়। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই, ভালো থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

বার্গার খেতে খুবই ভালো লাগে আমার। বাসায় বার্গার বানিয়ে এখনো খাওয়া হয়নি। আপনার বার্গার বানানো দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে।ধন্যবাদ আপু, সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45