গাজর এবং আলু দিয়ে মজার রেসিপি ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220217_113846.jpg
হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,
আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আজকে আমি নতুন একটা রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি যে রেসিপিটি শেয়ার করব সেটি হচ্ছে আলু দিয়ে গাজরের মজাদার একটি ভাজা রেসিপি। আমরা এটাকে চচ্চড়ি বলে থাকি। এটা খেতে খুবই মজাদার হয়। আমি এটা কিভাবে বানিয়েছি সেটাই আজকে আপনাদের সাথে শেয়ার করব।তো চলুন শুরু করা যাক।

inCollage_20220218_212507783.jpg

উপকরণসমূহ

গাজর
আলু
পেঁয়াজ
কাঁচা মরিচ
লবণ এবং হলুদ গুঁড়া
তেল

inCollage_20220218_212542419.jpg

প্রস্তুতপ্রনালী

প্রথমে আমি যে কাজটি করেছি সেটা হচ্ছে গাজর গুগো ভালোভাবে ধুয়ে নিয়ে আমি কুচি করে কেটে নিয়েছি। এবং আলুগুলো একই ভাবে কুচি করে কেটে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে একটা প্লেটে নিয়েছি।
এরপর আমি মরিচ কুচি এবং পেঁয়াজ কুঁচি করে নিয়েছি।
inCollage_20220218_212609134.jpg

তো আমি চুলায় একটি কড়াই বসিয়ে দিয়েছি রান্নার জন্য। কড়াইয়ে সামান্য তেল দিয়ে আমি কেটে গাজর এবং আলু কুচি গুলো দিয়ে কাঁচামরিচ কুচি দিয়েছি তারপর লবণ এবং হলুদ দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে কিছুক্ষণ রান্না করে নিয়েছি।
inCollage_20220218_212703873.jpg

এবার ঢাকনা দিয়ে ঢেকে 5 থেকে 10 মিনিটের মত রেখেছিলাম অল্প আঁচে। যখন এগুলো সেদ্ধ হয়ে যাবে তখন ঢাকনা সরিয়ে ভালোভাবে নেড়েচেড়ে ভেজে নিয়েছি।
inCollage_20220218_212727816.jpg

আমি বেশ কিছুক্ষণ এটা ভেজে নিয়েছি। এই খাবারটি খেতে খুবই সুস্বাদু লাগে। আমি মাঝে মাঝে এই খাবার টি রান্না করে থাকি।আমরা খুব পছন্দ করি খেতে।
আপনারা এটা রুটির সাথে পরিবেশন করতে পারেন কিংবা গরম গরম ডাল ভাতের সাথে খেতে পারেন। অবশ্যই বাসায় চেষ্টা করবেন বানানোর।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু আপনার গাজর এবং আলু দিয়ে রান্না করা সবজিটি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। এরকম সবজি রান্না করে সকাল বেলা রুটি সঙ্গে দিলে খুবই ভাল লাগবে। আপনি খুব চমৎকার করে রান্নার পদ্ধতি গুলো উপস্থাপন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

গাজর এবং আলু দিয়ে রেসিপি টি অনেক সুন্দর লাগছে দেখতে গাজর দিয়ে প্রায় সব রকম রেসিপি তৈরি করা যায় আপনার রেসিপিটি দেখে খুব লোভ লাগছে মনে হচ্ছে গরম গরম ভাতের সাথে খেয়ে ফেলি অসাধারণ একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গাজর এবং আলু ভাজি বেশ ভালো লাগে। এরকম ভাজি দিয়ে রুটি খেতে ও দারুণ মজা। আপনার রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। আপনার রান্নার কালার ও পদ্ধতি বেশ চমৎকার দেখাচ্ছে। অনেক ধন্যবাদ আপনার রেসিপিটি আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গাজর ও আলু ভাজি রেসিপি আমার ভালো লাগে। আমি প্রায়ই সকালের এভাবে রান্না করি। রুটি দিয়ে কি দিয়ে খেতে অনেক ভালো লাগে। এরকম গাজর আলু ভাজি ও ডিম থাকলে আর কি লাগে। রেসিপির কালার ও অনেক সুন্দর হয়েছে। উপস্থাপনা বেশ ভালো ছিল। আসলে এভাবে ধাপে ধাপে ছবি দিলে খুব ভালো করে বোঝা যায়।ধন্যবাদ আপনাকে মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আসলেই এই সবজিটি খেতে খুবই মজাদার। সকালে রুটির সাথে খেতে এটা বেশ লাগে। গাজর আলু দিয়ে এই ভাজি মাঝে মাঝে খাওয়া হয়।। আপনার তৈরি করা সবজি টি দেখতে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপু

 2 years ago 

খুবই চমৎকার রেসিপি এটি। আমার কাছে বেশ ভালো লাগে। প্রতিদিন সকালে রুটির সাথে খাই । আম্মু বানিয়ে রাখে ২-৩ দিনের টা এক সাথে। সকালে গরম করে দেয়। বিশেষ করে শীত কালে গাজর আর আলুর এই ভাজি বেশি খাওয়া হয়। যদিও আমার কাছে ভাত এর থেকে এই ভাজি রুটি দিয়ে খাইতে বেশি মজা লাগে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গাছের তৈরি জিনিস আমার অনেক ভালো লাগে। আপনি গাজর ও আলু দিয়ে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু আর গাজর একসাথে এভাবে ভাজি করলে মিষ্টি মিষ্টি একটু ভাব আসে।আর এই ফ্লেভারটাই আমার খুব ভালো লাগে। আপু,আপনার এই রেসিপিটি খুব সুন্দর আর লোভনীয় হয়েছে। আমার তো মনে হছে খেতেও বেশ সুস্বাদু হয়েছে এটি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গাজর দিয়ে আলু ভাজি আমার খুবই প্রিয় 👌বিশেষ করে সকালের নাস্তায় রুটি অথবা পরোটার সাথে 😋সাথে ডিম ভাজি থাকলে তো কোন কথাই নেই 😋😋রেসিপিটি দারুন ভাবে প্রস্তুত করেছেন👌 কালারটা দারুণ ফুটেছে 👌 দেখে তো মনে হয় ভারী সুস্বাদু হয়েছিল😋😋 শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹🌹

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 
আপু আপনার প্রতিটি রেসিপি খুবই সুন্দর এবং দেখতে বেশ সুস্বাদু মনে হয়। আজকের তৈরি শেয়ার করা গাজর আলু ভাজির এই রেসিপিটি অনেক চমৎকার লাগছে দেখতে। এই ভাজিটা সকালে নাস্তা সাথে খেতে অনেক বেশি মজা লাগবে। আপনি অনেক সুন্দর করে আজকের এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করলেন আপু ধন্যবাদ আপনাকে।
 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65811.20
ETH 3178.05
USDT 1.00
SBD 2.54