আমার মায়ের ব্যস্ত সময় কাটছে

in আমার বাংলা ব্লগ3 years ago

আমি মোটামুটি প্রেগন্যান্ট হওয়ার পর থেকে,আমার মায়ের উপর আলাদা একটা চাপ তৈরি হয়ে গিয়েছে। কারণ সে তার নিজের সংসার সামলিয়ে এবং আমার জন্য অতিরিক্ত দেখাশোনা এখন তাকে করতে হচ্ছে। এজন্য সবদিক থেকে মোটামুটি সে একটা চাপের ভিতর আছে। আর আমি মনে করি যে আসলে এটা একটা দায়িত্ববোধের মধ্যেও পড়ে, কারণ পৃথিবীটা এইরকমই। এখন হয়তো আমার মা আমার জন্য তার দায়িত্ব পালন করছে, একটা সময় যখন গিয়ে আমি মা হব তখন আমি আমার সন্তানের জন্য দায়িত্ব পালন করবো। আমার কাছে এটা অনেকটা সাইকেলিং এর মত লাগে।


আমার মা আগে থেকেই সংসারী মানুষ। সে মূলত সংসারের সব কাজ করে থাকে। আসলে আমাদের অনেক বড় সংসার। কারণ মোটামুটি আমাদের সংসারে অনেকগুলো গৃহপালিত পশু আছে, যার কারণে মাকে প্রচুর পরিমানে সময় দিতে হয় গৃহপালিত পশু পাখির দিকে।একদিকে সংসারের মোটামুটি আমাদের জন্য দেখভাল করার জন্য খাবার রান্না করা এবং অন্যদিকে গৃহপালিত পশু পাখির যত্ন নেওয়া। সব মিলিয়ে এটা অনেক কঠিন একটা কাজ। আমি মনে করি যারা এরকম কাজ গুলো দেখেছে, তারা এটা খুব ভালভাবেই বুঝতে পারে।
আমি ঘুম থেকে ওঠার পরে যখন বাহিরে গেলাম, তখন দেখি রান্না করা শেষ এবং আমার মা তখন দেখি আমাদের গৃহপালিত পশুর যত্ন নিচ্ছে। আমি একটা জিনিস চিন্তা করছি, মা তাহলে কত ভোরে ঘুম থেকে উঠেছে এবং সে রান্না শেষ করে অবশেষে সে গৃহপালিত পশুর যত্ন নিচ্ছে। সব মিলিয়ে ভাবতেই অবাক লাগছে। এত কষ্ট করছে আমার মা। যাইহোক আমার মায়ের প্রতি আলাদা আমার একটা ভালোবাসা প্রতিনিয়ত কাজ করে এবং আমি মনে করি সকল সন্তানের ঠিক একই রকম ভালোবাসা কাজ করে তাদের মায়ের প্রতি।
IMG_20210812_092217_1.jpg

IMG_20210812_092213_1.jpg

IMG_20210812_092210_1.jpg

Sort:  

গ্রামের এত চমৎকার মুহূত তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আমার গরুর প্রতি আলাদা একটা মায়া আছে।খুব ভালো লাগে এই গৃহপালিত পশুকে।আপনাদের বাড়ির মিস্টি বাছুরটি দেখে ভালো লাগলো।ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

আপনি খুবই সুন্দর মুহূর্ত তুলে ধরেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

অনেক সুন্দর কিছু কথা আপনি লিখেছেন আপনার মায়ের সম্পর্কে আসলে মা জাতি এমনটাই একজন মা সব সময় চাই তার সন্তান সুখে শান্তিতে থাকুক এবং যেন কোনো কষ্ট না থাকে তার জীবনে সে কষ্ট করবে সেটা ঠিক আছে কিন্তু তার সন্তান যেন সেই কষ্ট ভোগ না করে তাই তো মারা এমন কিছু করে থাকে আপনি প্রেগনেন্ট বলেই আপনাকে দেখাশোনা করছে এটা কিন্তু নয় আপনার মা কিন্তু সব সময় আপনাকে দেখাশোনা করে সকল সময় আপনার পাশে থাকে অনেক ভালো লাগলো আপু আপনার মায়ের সম্পর্কে এই সুন্দর কিছু কথা আমাদের সাথে শেয়ার করলেন

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63748.21
ETH 3314.18
USDT 1.00
SBD 3.90