যোদ্ধা

in আমার বাংলা ব্লগ3 years ago

হুট করে কয়েকদিন থেকে কাশি হচ্ছিল এবং যার কারণে শরীরটা খুব একটা ভালো যাচ্ছিল না।চেষ্টা করেছি নিজের থেকে কষ্ট করে শহরে আসার জন্য এবং যার মূল কারণ সেটা হচ্ছে অ্যান্টিজেন টেস্ট করার জন্য। আমি চাচ্ছি যে আমি পজিটিভ কিনা সে বিষয় নিয়ে একটু তথ্য আমার নিজের জানা উচিত এই জন্য।মোটামুটি রিপোর্ট ভালো এসেছে আর তাছাড়া এইসব রিপোর্টের প্রতি আমার খুব একটা গুরুত্ব নেই। কারণ এখন আশেপাশে পুরো এলাকায় সর্বত্র ছড়িয়ে গিয়েছে এই ভাইরাস। এখন যতদিন না পর্যন্ত ভ্যাক্সিনেশন শতভাগ করা যাচ্ছে, ততদিন না পর্যন্ত আমাদের মন থেকে ভয় দূর হবে না।


তখনো গুড়ি গুড়ি করে বৃষ্টি পড়ছিল। সবথেকে বড় বিষয় আজকে যখন আমি বাড়ি থেকে বের হয়েছিলাম তখন পর্যন্ত বৃষ্টি ছিল না, কিন্তু হঠাৎ শহরে আসার পরে বৃষ্টি শুরু হয়ে গিয়েছিল।যদিওবা আমাদের নিজস্ব ছোট অটো গাড়ি ছিল যার কারণে আমরা কোন মত হসপিটাল থেকে বের হতে পেরেছি। এবং হসপিটাল থেকে বের হওয়ার সময় দেখছি, একটা মা তার বাচ্চাকে সঙ্গে করে এই বৃষ্টির মাঝেই এই রকম পরিস্থিতির ভিতরে একা একা হেঁটে যাচ্ছে।
এ শহরের মানুষগুলো বড় অদ্ভুত। এবং অদ্ভুত তাদের চিন্তা ভাবনা। কেউ জানে না কার গন্তব্য কোথায়, তবে তবুও মা গুলো যেন আঁকড়ে ধরে বেঁচে আছে তাদের সন্তানকে। তারা চায় তাদের সন্তান যেন ভাল ভাবে, বেড়ে উঠুক। ছবিতে মহিলাটি তার বাচ্চাকে বৃষ্টির হাত থেকে রক্ষা করার জন্য, তার নিজের কাপড় তার সন্তানের মাথার উপর দিয়েছে।এসকল যোদ্ধাদেরকে আমি সম্মান জানাই। তারা বেঁচে থাকুক। এই কামনাই করি।
IMG_20210703_162755.jpg

IMG_20210703_162756_1.jpg

IMG_20210703_162803_1.jpg

Sort:  

আসলে মার মত দরদি পৃথিবীতে আর কেউ নেই, যার কোন তুলনা হয় না।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

মা’ সতি মা, এর সাথে অন্য কোন কিছুর তুলনা হয় না এই পৃথিবীতে। নিজে শেষ হয়ে যাবে তবুও সন্তানকে রক্ষা করবে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

'মা' এই ছোট শব্দটির মাঝে লুকিয়ে আছে গভীর ভালোবাসা, গভীর ব্যাথা ও মমতাভরা মন।যার অর্থ সাগরের থেকে বিশাল।ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60811.44
ETH 2350.21
USDT 1.00
SBD 2.52