হুট করে বাড়িটা ফাঁকা হয়ে গেল

in আমার বাংলা ব্লগ3 years ago

দুদিন আগেও এ বাড়িটাতে অনেকগুলো লোকের আনাগোনা হয়েছিল এবং তারা মূলত এসেছিল আমাকে দেখার জন্য। আজ হঠাৎ করে যখন বাড়িটা ফাঁকা দেখলাম তখন বুকের ভেতরটা অনেকটা দুমড়ে মুচড়ে উঠল।কারন সব আত্মীয়-স্বজন গুলো আমার আবার তাদের নিজ নিজ গন্তব্যে চলে গিয়েছে। দুইদিন আগেও যে বাড়িটা একদম কোলাহল যুক্ত ছিল, সেই বাড়িটা আজকে হঠাৎ করে নীরব নিস্তব্ধ হয়ে গেল। ইতিমধ্যে যারা আমার স্বামীর কনটেন্টটা পড়েছে তারা হয়ত আমার সম্পর্কে ভালোমতো জেনেছে এবং যারা আমার ব্লগ রেগুলার পরে তারাও আমার সম্পর্কে মোটামুটি কমবেশি ধারনা রাখে। আমি এই বিশ্বাস করি।


হরেক রকমের রান্নাবান্না করা হয়েছিল বাড়িতে। কারণ অনেকগুলো আত্মীয় স্বজন বেড়াতে এসেছিল। বিশেষ করে আমার নানীর বাড়ির সব আত্মীয়-স্বজন এবং আমার দাদী বাড়ির সব আত্মীয়-স্বজন এবং আমার শ্বশুর বাড়ির দিকের সব আত্মীয়-স্বজন আমাদের বাড়িতে বেড়াতে এসেছিল। এবং তারা দীর্ঘ দুই দিন আমাদের বাড়িতে থেকে ছিল। একটা বার চিন্তা করে দেখেন সবগুলো লোক যখন একসঙ্গে হয়েছিল তখন সত্যিই একটা আনন্দঘন মুহূর্ত তৈরি হয়েছিল এবং আমি খুব ভালো বোধ করছিলাম। কারন আমার সময়টা একা একা কাটে। দীর্ঘদিন পরে আমার কাছের মানুষগুলোকে পেয়ে আমার ভালোই সময় কেটে ছিল।
তাদেরকে পেয়ে আমি স্বল্প সময়ের জন্য আমার একাকীত্ব দূর করতে পেরেছিলাম এবং তারা আমাকে মানসিকভাবে যথেষ্ট সাহস যুগিয়েছে। আমি সত্যি তাদের কাছে অনেক কৃতজ্ঞ এবং আজকে সকালবেলা তারা যখন চলে যাচ্ছিল। তখন আমার খুব খারাপ লাগছিল। কারন খুব স্বল্প সময়ের এই মুহূর্তগুলো আসলে ভোলা খুব কঠিন। যাইহোক আমি কিছু মুহূর্ত আপনাদের সঙ্গে শেয়ার করছি আশাকরি বুঝতে পারবেন যে আমি কতটা ভাল ও ব্যস্ত সময়ের মধ্যে ছিলাম। আর আজ থেকে পুরো বাড়ি ফাঁকা থাকবে। ভাবতেই কেমন জানি লাগছে।
received_806703280240596.jpeg

received_334443908146083.jpeg
খাবার গুলো দেখে অনুমান করে নিয়েন যে, আসলে কতগুলো লোক আমাদের বাড়িতে এসেছিল। যাইহোক আমি চেষ্টা করেছি, তাদেরকে আমাদের সামর্থ্য অনুযায়ী খাবার খাওয়ানোর জন্য। মুহূর্তগুলো আমি কখনো ভুলব না, তাই ছবি গুলো উঠে রেখেছি। ধন্যবাদ সকলকে।

Sort:  
 3 years ago 

হুম, আসলে এটাই আমাদের সমাজের চিরাচরিত নিয়ম। যে কোন অনুষ্ঠানে কাছের সকল আত্মীয়রা বাড়ীতে আসেন, আনন্দময় সময় উপভোগ করেন। তারপর আবার যার যার অবস্থানে চলে যান।

 3 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ।

 3 years ago 

আসলে মানুষ যখন আসে তখন খুবই ভালো লাগে কিন্তু চলে যাওয়ার মুহূর্তে খুবই কান্না পায় আর শূন্যতার কষ্ট মনে হয়।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23