নাড়ু মাথা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আশাকরি সকলে ভালো আছেন। সবার সময় ভালো যাচ্ছে, আমি এই কামনাই করি। তবে এখন যে গরম পড়েছে, তাতে আর কি ভালো থাকা একটু কষ্টকর হয়ে যাচ্ছে। বিশেষ করে যারা টপ ফ্লোরে থাকে, তাদের কাছে একদম অবস্থা খুবই শোচনীয়।

IMG_20220326_162706.jpg

যদিও টপ ফ্লোরে থাকার অন্যান্য দিক থেকে কিছু একটা আলাদা মজা আছে, বিশেষ করে অন্যান্য ঋতুতে। তবে গরমকালে একদম অবস্থা শোচনীয় হয়ে যায়। কারণ মনে হয় যেন মাথার উপর সূর্য উঠেছে এবং সেই তাপ সরাসরি আমাদের ঘরে ঠূকছে, অবস্থা খুবই শোচনীয় হয়ে যায়। কয়েকদিন থেকে পরিবারের সকলের প্রতিনিয়ত প্রচুর পরিমাণে তরল খাবার ও পানীয় জাতীয় খাবার খাওয়া লাগছে, তাও মনে হয় যেন আত্মা ঠান্ডা হচ্ছে না।

IMG_20220324_173937.jpg

যদিও আমাদের নিয়ে খুব একটা বেশি চিন্তা নিজেদের। তবে আমাদের চিন্তা হয় মূলত আমাদের ছোট বাবুকে কেন্দ্র করে। শায়ানের মাথার চুল গুলো বেশ কিছুদিন থেকে অনেক বড় হয়ে ছিল। তাই ওর বাবাকে অনেক বলার পরে মূলত, ওর বাবা আমার কথা শুনেছে, সে গতকালকে বাবুকে সেলুনের দোকানে নিয়ে গিয়েছিল এবং তার মাথাটা নাড়ু করে নিয়ে এসেছে।

IMG_20220324_173921.jpg

সত্যি বলতে কি চুল মানুষের বাহ্যিক একটা সৌন্দর্য্য। চুল মানুষের চেহারাটাকে অন্যরকম একটা রূপে ধারণ করে দেয়। তবে গরমের কারণে আর কি সেটা ছোট বাবুর পক্ষে আমার মতে রাখা সম্ভব হবে না। তাই বাবুর মাথা নাড়ু করার সঙ্গে আমি সহমত পোষন করছি। যাইহোক আবারো গরম কাল চলে গেলে হয়তো পুনরায় নতুন করে আবার বাবুর মাথায় চুল রেখে দেওয়া হবে। তবে বাবুর চুল কাটার পরে বাবুর মাথা বেশ আরাম পাচ্ছে, তা আমি ভালোভাবে বুঝতে পারছি ওর আচরণ দেখে।

IMG_20220324_174009.jpg

আজকে যখন ছাদে বাবুকে নিয়ে গিয়েছিলাম, তখন আশেপাশের সবাই বলছিল ভাবী আপনি ঠিক করেছেন, বাবুর চুলগুলো এই সময় ফেলে দিয়ে। যাইহোক আপনার বাবু বেশ প্রাণবন্ত হয়েছে আগের থেকে এবং ও খুব আরাম পাচ্ছে সেটা ওকে দেখেই বোঝা যাচ্ছে।

Sort:  
 2 years ago 

আসলে আপু আপনি একদম ঠিক কাজ করেছেন গরমে বাবুদের মাথায় অতিরিক্ত চুল থাকলে ঘেমে ঠান্ডা লাগার সম্ভাবনা থাকে। তাই আপনি যে শায়ান বাবুকে নাড়ু করেছেন একদমই এটা ভাল কাজ করেছেন।

 2 years ago 

বড় মানুষ মাথার চুল ফেলে দিলে আমার কাছে দেখতে খুবই বিশ্রী লাগে কিন্তু কি অদ্ভুত ব্যাপার ছোটরা চুল ফেলে কিন্তু মোটেই খারাপ লাগে না। মনে হয় মাথায় হাত দিয়ে একটু আদর করে দেই।

 2 years ago 

নাড়ু মাথা দেখলে আমার হাতে অঙ্গুল নড়া দিয়ে উঠে, সেটা ছোট হোক আর বড় -হাহহহাহ😆😆😆 । গত সপ্তাহে আমার ছেলেকে ও ছেলের মা নাড়ু করে দিয়েছিল ।ঠিক বলেছেন এই গরমে মাথায় চুল না থাকায় ভালো। আমি সুযোগ পেলে নাড়ু করে নিতাম। বাবুকে অনেক মিষ্টি লাগছে আর ওর হাসিটা যেন কোটি টাকা দিয়েও কেনা সম্ভব না । অসাধারন হয়েছে সব মিলে। দোয়া এবং শুভকামনা রইল

আপনি ছোট বাচ্চাদের যত ন্যাড়া করা হবে ততোই চুল গজাবে। আরো তো নানা রকম সুযোগ-সুবিধা রয়েছে। আমার ও ছোটবেলার কথা মনে পড়ে গেল। ছোটবেলায় আমাদেরও এরকম করে ন্যারা করে দিয়েছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

মাথায় অতিরিক্ত চুল থাকলে কিছুই ভালো লাগেনা। মাথার চুল কেটে দেওয়াই বাবুকে দেখতে অনেক ভালো লাগছে। তাছাড়া আপনার দিকে তাকানোর দৃশ্যটি অনেক সুন্দর হয়েছে। আপনার বাবুর জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপু আপনি অনেক ভালো কাজ করেছেন কারন গরমের জন্য মাথা ঘেমে ঠান্ডা হয়ে যাবে। আপনাকে অনেক ধন্যবাদ এটি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু বাচ্চাদের গরম এর সময় খুব কষ্ট হয় চুলের জন্য।মাথা ভিজে থাকে ভিতরে ঘামাচি হয়।আপনি ভালো একটি কাজ করেছেন বাবুর চুল ফেলে দিয়ে।

 2 years ago 

ধন্যবাদ সবাইকে সুন্দর মন্তব্য করার জন্য। আমি কৃতজ্ঞতা বোধ প্রকাশ করছি। আমাদের জন্য আশীর্বাদ করবেন।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52760.21
ETH 2328.59
USDT 1.00
SBD 2.12