অনেক দিন পর বান্ধবীর সাথে কথোপকথন

in আমার বাংলা ব্লগlast year

people-g1e78c1695_1280.jpg
সোর্স

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন।আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

অনেকদিন পর আমার খুব কাছের বান্ধবীর সঙ্গে কথা হলো। একটা সময় ছিল খুবই ঘনিষ্ট ছিলাম। একে অপরকে ছাড়া খেতাম না, ঘুরতাম না। তার সাথে আমার প্রথম দেখা হয়েছিল হোস্টেল লাইফে। ওর নাম ছিলো মুভি।নাম টা খুব সুন্দর তাইনা ও দেখতেও অনেক ভালো মিষ্টি একটা মেয়ে। আমি যখন প্রথম হোস্টেল হল রুমে উঠি তারপরই ও এসেছিল। একটা মেয়ে কাঁদতে কাঁদতে রুমে ঢুকে সাথে তার বাবা মা। তো তার মা যাওয়ার সময় আমাদের সবার সাথে তাকে পরিচয় করে দিয়ে তারা চলে গেলেন। তার ওই কান্না ভরা মুখ দেখে কেন জানি না আমার প্রথম দেখাতেই তাকে অনেকটা ভালো লেগে গিয়েছিল এবং তার সাথে আমি নিজের থেকেই বন্ধুত্ব করেছিলাম।

একই রুমে আমরা একই ব্যাচের প্রায়ই ৭ জন ছিলাম। সত্যি কথা বলতে আমাদের সাতজনের মধ্যে খুবই মিল ছিল এবং আমরা কেউ কখনো কাউকে ছাড়া খেতামনা, ঘুরতে যেতাম না এবং আর যে কোন কাজই আমরা সবাই মিলে একসঙ্গে করতাম। এদের মধ্যেও আমার তার সাথেই বেশি মিল ছিল। এভাবে হাসি খেলায় কখন যে আড়াইটা বছর কেটে গিয়েছিল বুঝতেই পারিনি। এরপর সবাই ফাইনাল পরীক্ষা দেওয়ার পর যে যার মত যার যার বাড়িতে চলে গিয়েছি। এরপরও কখনো কথা বলা বন্ধ হয়নি প্রতিনিয়ত তখন আমাদের এসএমএস এবং ফোনে কথা হতো।

এরপর আমাদের প্রায় সবারই বিয়ে হয়ে যায়। ও আমার বিয়েতেও এসেছিল। দূরত্বটা তখন থেকেই শুরু হয়ে যায়। আসলেই বাস্তবটা মনে হয় এমনই হয়। যে যার সংসারের চাপে পড়ে যাই। হয়তোবা মাসে দুই একবার কথা হতো কিংবা কোন মাসে হতোই না। অনেকদিন পর আজ তার সাথে কথা হল। ফেসবুকে তার ছবিতে কমেন্ট করে কিংবা বিভিন্ন ভাবেই টুকটাক যোগাযোগ লেগে থাকতো। আমার ছেলে দুই বছরে পা দিবে কিছুদিন পর এবং আমার বিয়ের পাঁচ বছর হয়ে যাবে আর কিছুদিন পর। তারও একটা ছোট্ট মেয়ে হয়েছে।

আজকে তার সাথে অনেকক্ষণ কথা হলো এসএমএসে। তাকে বারবার ফোন দিচ্ছিলাম তখন সে আমাকে বলে আমাকে ফোন দিস না। আমি দেখলে কেন জানি খুব কষ্ট পাচ্ছি। দিনগুলোকে অনেক মিস করছি। তোদেরকে দেখতে অনেক মন চায়। আমার না অনেক ফাপড় লাগে। আমারও অনেক খারাপ লাগলো তার কথাগুলো শুনে। অনেক বোঝানোর চেষ্টা করলাম যে এটাই আমাদের জীবন।

এই সম্পর্ক গুলো আত্মা থেকে তৈরি হয়ে গেছে। হাজার বছর কথা না হলেও কখনও এই সম্পর্কগুলো ভোলার নয়।তোরা ছিলি, আছিস আর সারাজীবন থাকবি। ভাল থাক ভালোবাসার মানুষগুলা।

আজ এই পর্যন্তই। দেখা হবে পরবর্তী সময়ে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

আপু আজকে আপনার পোস্টটি পড়ে কেন জানি আমারও বান্ধবীর কথা মনে পড়ে গেল। প্রতিটি মানুষের জীবনে এমনি একটি লাইফ থাকে। যেখানে থাকে প্রিয় কোন বান্ধবী। সে বান্ধবী কে কখন ও কেন জানি ভুলা যায় না। যায় না তার সাথে কাটানো আবেগ ঘন স্মৃতি গুলো মুছে ফেলা। বেশ ভালোই লাগলো আপনার পোস্টটি পড়ে।

 last year 

ঠিক বলেছেন আপু কাছের বান্ধবীকে কখনো ভোলা যায় না। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

স্টুডেন্ট লাইফের কিংবা কলেজ জীবনের বন্ধু বান্ধবীদের কথা আসলে ভুলা যায় না। তাদের সাথে জীবনের অনেক স্মৃতি জড়িয়ে থাকে। যেহেতু হোস্টেল লাইফ থেকেই আপনাদের বন্ধুত্ব তাহলে তো অনেক মধুর সম্পর্ক ছিল দুইজনের মধ্যে। বান্ধবীদের সাথে কথা বলতে অনেক ভালো লাগে বিভিন্ন ধরনের ভালো-মন্দ অনেক কিছু শেয়ার করা যায়। আপনাদের বিবাহ বার্ষিকীর জন্য অগ্রিম শুভকামনা রইল।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63294.77
ETH 2638.69
USDT 1.00
SBD 2.70