আমার এলাকার বিখ্যাত আলু ঘাটি ডিম দিয়ে || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

IMG_20220526_213109.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। সবাইকে আমার নতুন একটি রেসিপি ব্লগে স্বাগতম। আজকে আমি যে রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করব সেটি হচ্ছে আমার এলাকার বিখ্যাত খাবার আলু ঘাটি। কেউ কেউ এটাকে আলুর ঝোলও বলে কিন্তু আমাদের এলাকায় আলু ঘাটি বলে থাকি আমরা। এটা মূলত মাংস দিয়ে রান্না করা হয়। আজকে আমি এটা ডিম ভেজে দিয়ে রান্না করেছি তো জানিনা কেমন লাগবে আপনাদের কাছে। তবে আশা করছি ভাল লাগবে। তো চলুন শুরু করি আমি কিভাবে রেসিপিটি করেছি।

PhotoCollage_1653622989197.jpg

উপকরনসমূহঃ
সেদ্ধ আলু
ডিম
পেঁয়াজ কুচি
ভাজা কাঁচা মরিচ বাটা
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ গুঁড়া,
সাদা এলাচ, দারচিনি,পাঁচফোড়ন
নুন, তেল

প্রস্তুতপ্রনালিঃ

আমি রাইস কুকারে ভাত বসিয়ে দিয়েছিলাম আর রাইস কুকারে একটা স্টিলের পাএ থাকে যার উপরে আমি আলু সিদ্ধ করতে দিয়েছিলাম। তারপর আলু সেদ্ধ হলে আমি আলুর খোসা ছাড়িয়ে হাতের সাহায্যে আলুগুলো মোথে নিয়েছি।

PhotoCollage_1653623024843.jpg

এরপর আমি একে একে সব মসলা দিয়ে আলুগুলো সঙ্গে ভালোভাবে মিশিয়ে নিয়েছে সামান্য পানি দিয়ে।এরপর চুলায় একটি বসিয়েছি রান্নার জন্য। কড়াই গরম হওয়ার পর তেল দিয়ে পেঁয়াজ কুচি ভেজে নিয়ে আমি সামান্য পাঁচফোড়ন দিয়েছি। এরপর নেড়েচেড়ে ভেজে নিয়েছি।

পর পেঁয়াজ কুচি ভাজা হয়ে গেলে আমি মসলা দিয়ে মাখানো আলুগুলো দিয়ে কিছুক্ষণ নেড়ে চেড়ে রান্না করে নেব এরপর কিছুক্ষণ রান্না করার পর আমি গরম পানি দিয়ে রান্না হওয়ার জন্য রেখে দিব।

আমি অন্য একটি চুলায় এখন ডিম ভেজে নেওয়ার জন্য করায় বসিয়েছি এবং ডিম আমি পেঁয়াজ কুচি মরিচ বাটা হলুদ এবং নুন দিয়ে ফেটিয়ে নিয়েছি। আমি এক করে ডিম গুলো ভাজবো আর তরকারির মাঝে ছেড়ে দিবো।

PhotoCollage_1653623036032.jpg

ডিমগুলো দিয়ে আমি কিছুক্ষণ রান্না করে নিয়েছি এরপর আমি ভাজা জিরার গুঁড়া ছিটিয়ে পরিবেশন করেছি। আমাদের এলাকার এই বিখ্যাত আলুর ঘাটি আমি একদিন মাংস দিয়ে আপনাদেরকে দেখাবো। তবে আজকে আমি ঝটপট রান্না করেছি এজন্য আমি ডিম দিয়ে করার করেছি। আমি পরবর্তীতে আপনাদের অন্যভাবে দেখানোর চেষ্টা করব। ততক্ষণ আপনারা ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

PhotoCollage_1653623066352.jpg

ধন্যবাদ সবাইকে

পরবর্তী সময়ে এই রেসিপির ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইলো।

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার এলাকার বিখ্যাত আলুঘাটি ডিম দিয়ে রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম ডিম দিয়ে আলু ঘাটি রেসিপি আমার কাছে অনেক বেশি সুস্বাধু লাগে ।আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি লোভনীয় ছিল। চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেসিপি দেখে তো ভীষণই ভালো লাগলো। কিন্তু এখানে একটি জিনিস থেকে গেল আপনি এই রেসিপিটি ভিডিও দিলেন না তাই একটু খারাপ লাগলো আমার কাছে। মনে হচ্ছে আপনার এই রেসিপিটি খুবই সুন্দরভাবে তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপু আপনি যে রেসিপিকে আলু ঘাটি ডিম দিয়ে বলছেন তাকে আমরা ডিম দিয়ে আলুর ডাল রেসিপি বলে থাকি। আপনার তৈরি রেসিপির রন্ধনপ্রণালীটি আমার বাসাতেও হুবহু একই রকম। আর এরকম আলু ঘাটি ডিম দিয়ে রেসিপি খেতে সত্যি সত্যি অনেক মজার হয়ে থাকে। গরম গরম ভাতের সাথে গরম গরম আলু ঘাটি ডিম সত্যিই অনেক সুস্বাদু একটি খাবার। এরকম সুস্বাদু রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ। এবং সেই সাথে আপনার এলাকার বিখ্যাত আলু ঘাটি ডিম দিয়ে রেসিপিটির ভিডিও দেখার অপেক্ষায় রইলাম। ভালো থাকবেন।

 2 years ago 

আলু দিয়ে এভাবে ডিম রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। এবং এটি আমার অন্যতম একটি প্রিয় খাবার। আপনি খুবই সুন্দর ভাবে আলু দিয়ে ডিমের রেসিপি তৈরি করেছেন। যা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

উত্তরবঙ্গের অনেক জনপ্রিয় খাবার একটা। আলু দিয়ে ডিম ভাজি খেতে বেশি ভালো লাগে আমার কাছে। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আলুঘাটি ডিমের রেসিপি। দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি আলু ডিমের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাংলাদেশের উত্তরাঞ্চলে আলুঘাটি ডিম তরকারি খুবই জনপ্রিয়। আমাদের এলাকাতেও এই রেসিপিটি খুবই চলে। আমার নিজের ভালো লাগে আলুর ঘাটির ডিম। আপনি খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে আজ উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি মজাদার এবং উত্তরবঙ্গের জনপ্রিয় একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমও যতটুকু জানি এ রকম আলু ঘাটি বগুড়ার জেলার মানুষদের খুব প্রিয় রেসিপি। যাই হোক ডিম দিয়ে আলু ঘাটি রেসিপি মনে হচ্ছে খেতে বেশ দারুন হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

ডিম দিয়ে আলুর ঘাটি রান্না রিসিপি আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে। এ রকম আলু দিয়ে ডিম রান্না রেসিপি কখনো খাওয়া হয়নি। আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আমি বাসায় একদিন ট্রাই করবো। আপনাকে অসংখ্য ধন্যবাদ । সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এ ধরনের খাবারগুলো খেতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে আমি এইরকম করে আলু মোথে নিয়ে কখনো রান্না করিনি দেখে মনে হচ্ছে যে খাবারটি খুবই মজা হয়েছে। এরকম আলু দিয়ে আস্ত ডিম রান্না করেছি কিন্তু কখনো এভাবে ভেজে রান্না করিনি ।আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখে নিলাম আপু ভালই লাগলো ।আর রেসিপির নামটি অনেক পছন্দ হয়েছে আমার কাছে।

 2 years ago 

ডিম দিয়ে আলু ঘন্ট ও আমার অনেক ফেভারিট মাঝেমধ্যেই প্রস্তুত করে খাওয়া হয় আপনি লোভনীয় ভাবে রেসিপিটি আমাদের মাথায় তুলে ধরেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32