তেলাপিয়া মাছের ভুনা রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,

IMG_20220319_125021.jpg

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি পরিচিত রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজকে আমি তেলাপিয়া মাছের ভুনা বানিয়েছি। আর কিভাবে এটা বানিয়েছি সেটাই আপনাদের সাথে শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে। তো চলুন শুরু করি।

InCollage_20220320_000357813.jpg

উপকরনসমূহঃ

তেলাপিয়া মাছ
পেঁয়াজ কুচি
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
দারচিনি,সাদা এলাচ,গোলমরিচ, তেজপাতা,লবঙ্গ
হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, লবণ
তেল।

InCollage_20220320_000534947.jpg

প্রস্তুতপ্রনালিঃ

প্রথমে মাছগুলো ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়ে লবণ হলুদ দিয়ে মাখিয়ে কড়াইয়ে তেল দিয়ে বেশ কড়া করে ভেজে নিয়েছি। কারণ আমার মাছা হালকা করে ভাজলে ভালো লাগেনা। কড়া করে ভাজা মাছ আমরা পছন্দ করি। এজন্য আমি ভালোভাবে মাছগুলো ভেজে নিয়েছি।

InCollage_20220320_000612897.jpg

মাছগুলো ভাজা হয়ে গেলে তুলে নিয়ে একই পেলে আমি পেঁয়াজ কুচি দিয়ে কিছুক্ষণ নেড়ে চেড়ে ভাজার পর গরম মসলা দিয়ে আবারও পেঁয়াজগুলো ভেজে নিয়েছি। এরপর আমি সামান্য পানি দিয়ে একে একে সবগুলো মসলা ঢেলে দিয়ে কষিয়ে ভালোভাবে রান্না করে নিয়েছি।

InCollage_20220320_000703992.jpg

মসলা কষানো হয়ে গেলে ভেজে রাখা মাছগুলো আমি মসলার মধ্যে দিয়ে ভালোভাবে মসলার সাথে মিশিয়ে নেড়েচেড়ে কিছুক্ষণ রান্না করে নিয়েছি।এরপর কিছুক্ষণ রান্না করার পর আমি কিছু পানি দিয়ে ভালোভাবে মশলা এবং মাছের সঙ্গে মিশিয়ে নিয়ে 10 মিনিটের মতন রান্না করে নিয়েছি।10 মিনিট রান্নার পর মাছ ভুনা একদম কমপ্লিট হয়ে গেছে।

InCollage_20220320_000734492.jpg

যখন পানি শুকিয়ে আসবে তখন আমি চুলার জ্বাল বন্ধ করে দিয়েছি। এরপর একটা বাটিতে মাছ ভুনা তুলে নিয়ে পরিবেশ করেছি।এটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনারা বাসায় বানিয়ে খাবেন।

InCollage_20220320_000807635.jpg

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। সবার দীর্ঘায়ু কামনা করে আজকের ব্লগ টি এখানেই শেষ করছি।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

এই ধরনের রেসিপি গুলো দেখলে খুবই ভালো লাগে। এত চমৎকার ভাবে আপনি এই রেসিপিটি তৈরি করেছেন ইচ্ছে করতেছে আপনার বাসায় এখনি চলে যাই। আমার কাছে খুবই ভালো লেগেছে রেসিপিটা। খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

তেলাপিয়া মাছ যদিও আমি খাই না। তবে আপনার রান্নার প্রশংসা না করে পারলাম না। প্রথমে ছবি দেখে আমি বুঝতেই পারিনি এটি মাছ না মাংস। চমৎকার রান্না করছেন আপনি। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

তেলাপিয়া মাছ ভুনা বরাবরই আমার খুব ফেভারিট আর আপনার রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে মনে হচ্ছে ভারী সুস্বাদু হবে।
ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

তেলাপিয়া মাছের ভুনা রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। আপনার রান্না আমার কাছে বেশ ভালো লাগে ।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।
শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার কাছে তেলাপিয়া মাছ দিয়ে সবজি দিয়ে খাওয়ার চেয়ে ভুনায় বেশি ভালো লাগে।আপু আপনার তেলাপিয়া মাছের ভুনার কালারটা বেশ দারুন হয়েছে।কালার দেখেই মনে হচ্ছে খেতে দারুন হয়েছে।প্রত্যেকটি ধাপ সুন্দর ছিলো।ধন্যবাদ আপনাকে

 3 years ago 

তেলাপিয়া মাছ আমি খুব পছন্দ করি এটার স্বাদ টা আলাদা এক রকম
অন্য সব মাছ থেকে খুব দারুন একটি রেসিপি করেছেন আপু গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য। আপু।

 3 years ago 

ওয়াও আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে এলো। আপনার রেসিপি কালারটা অনেক সুন্দর লাগছে । মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

খুবই সুন্দর ভাবে আজকে আপনি আমাদের মাঝে তেলাপিয়া মাছের ভুনা রেসিপি শেয়ার করেছেন আপু। তেলাপিয়া মাছের রেসিপি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। রেসিপিটি তৈরীর প্রত্যেকটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

তেলাপিয়া মাছের সুস্বাদু ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আসলে তেলাপিয়া মাছের ভুনা রেসিপি গুলো খুবই মজাদার হয়। আপনার রেসিপি অনেক মজাদার মনে হচ্ছে। শুভকামনা রইল।

 3 years ago 

আপনার তৈরি করা তেলাপিয়া মাছের ভুনা রেসিপি দেখে জিভে জল চলে আসলো । আপনি অনেক সুন্দর হবে রেসিপিটি তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62816.09
ETH 2466.13
USDT 1.00
SBD 2.64