বাবাই আমার বড় হচ্ছে ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211102_193739.jpg
আশা করি সবাই ভালো আছেন। সবার সময় ভালো যাচ্ছে এই কামনাই করি । সবাইকে সুন্দর একটা দিনের শুভেচ্ছা জানিয়ে, আমি আমার গল্প লেখা শুরু করলাম ।আশাকরি আমার যারা পাঠক আছে, তাদের কাছে আমার গল্প ভালো লাগবে।

বাবু আমার খুব তাড়াতাড়ি বড় হয়ে যাচ্ছে । কারণ সে প্রতিনিয়ত ভীষন আদর যত্নের মধ্যে থাকছে। আর যার কারণে সে দিন দিন বেড়ে উঠছে তাড়াতাড়ি । আজকে সকাল বেলা যখন ঘুম থেকে উঠেছি,তখন দেখি বাবুর নানী বাবুর যত্ন করছে। মানে এখন একটু আবহাওয়ার পরিবর্তন হয়েছে
কারণ হালকা ঠান্ডা নেমেছে আমাদের এইদিকে।

inCollage_20211105_024546606.jpg

আসলে ঠান্ডা থেকে সুরক্ষিত রাখার জন্য, বাবুদের অনেক কিছুই করতে হয় । বিশেষ করে আমার মা, আমার ছেলের জন্য প্রতিনিয়ত সরিষার তেল দিয়ে তার গা মালিশ করে দেয় এবং তাকে যেন কোনোভাবেই ঠান্ডা না লাগে সেদিকে বরাবরই ভালোভাবে খেয়াল রাখে এবং তাকে একদম মূলত সবদিক থেকেই সুরক্ষিত রাখা হয় যাতে কোনোভাবেই তাকে ঠান্ডা না লাগে। আমি মনে করি প্রতিটি বাবা মা তার সন্তানের জন্য ঠিক এইরকম কাজগুলো করে থাকে, যখন তাদের সন্তান ছোট থাকে সেই সময়ে ।

যাইহোক সকালবেলা নানি-নাতির এইরকম একটা মুহূর্ত আমাকে ভীষণ মুগ্ধ করেছে। কারন আমি আমার মায়ের প্রতি কৃতজ্ঞ ।কারণ সে আমার সন্তানের খুব ভালোভাবে যত্ন নেয়। যাইহোক আমি শুধু এই গল্পের মাধ্যমে একটা মেসেজ আপনাদেরকে দিতে চাই ।সেটা হচ্ছে যেহেতু এখন শীতের আগমনী বার্তা আর এই আবহাওয়ায় বাচ্চাদের অনেক রকম ঠান্ডা জনিত অসুখ হয়ে থাকে । সুতরাং আপনারা চেষ্টা করবেন যাদের বাড়িতে ছোট বাচ্চা আছে, তাদের দিকে একটু বাড়তি খেয়াল রাখার জন্য । কারণ আপনার সচেতনতাই আপনার শিশুর শারীরিক ও মানসিক বিকাশে ভীষণ সহযোগিতা করবে। তাই আমাদের কাছে প্রতিটি শিশুর শারীরিক ও মানসিক বিকাশ ভীষন গুরুত্বপূর্ণ।

inCollage_20211105_024613624.jpg

কারণ আমরা চাই প্রতিটি শিশুই নির্বিঘ্নে বেড়ে উঠুক এই পৃথিবীতে, এই প্রকৃতির মাঝে । প্রতিটি শিশুর জন্য রইল, আমার অন্তরের অন্তস্থল থেকে ভালোবাসা এবং তারা ভালো থাকুক তাদের মাতৃকোলে ।

Sort:  
 3 years ago 

বাবু দিনে দিনে অনেক বড় হচ্ছে এটা দেখে অনেক ভালো লাগলো। আর এই শীতের দিনে ছোট বাচ্চাদের একটু বেশি যত্ন নিতে হয়। সকালবেলায় সরিষার তেল মালিশ করা ছোট বাচ্চাদের জন্য খুবই উপকারী। সকাল বেলায় সরিষার তেল মালিশ করে হালকা রোদে নিয়ে গেলে তাদের শরীরে ভিটামিন ডি তৈরি হয়। বাবু যেন এভাবেই সুস্থ ভাবে বেড়ে উঠতে পারে সব সময় এই কামনাই করি। আপনার এবং আমাদের ছোট্ট বাবুর জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

দেখতে দেখতে ছোট বাবাই বেশ বড় হয়ে গেছে এইতো কিছু দিন আগে ভাইয়া মিষ্টি বিতরন করলেন এই বাবায়ের জন্য। বাবায়ের জন্য অনেক অনেক দোয়া করি আল্লাহ তাকে সুস্থ সবল রাখেন।আমার বোনের ছেলেটাও বাবায়ের মতো দেখতে প্রায়।।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

কারণ আপনার সচেতনতাই আপনার শিশুর শারীরিক ও মানসিক বিকাশে ভীষণ সহযোগিতা করবে।

আপনার এই চিন্তাধারাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আমাদের সমাজে এমন অনেকেই আছে যারা বাচ্চার শারীরিক বিকাশে খেয়াল রাখে একদম অনেক বেশি। কিন্তু মানসিক বিকাশ আসলেই তারা যেনো একেবারেই উদাসীন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

বাবাই অনেক বড় হয়ে গেছে আপু। বাবাই সোনার মুখের দিকে তাকালে যেন এক প্রশান্তি নেমে আসে। আপনাদের সকলের অতি যত্ন এবং ভালোবাসায় আমাদের ছোট্ট বাবাই ধীরে ধীরে বড় হয়ে উঠছে। কোন সন্তানকে সুস্থ সবল দেখতে খুবই ভালো লাগে। তবে শীতের দিনে বাবাইয়ের একটু বেশি খেয়াল রাখা উচিত। আপু আপনি খুব সাবধানতার সাথে চলবে এবং বাবাইয়ের খেয়াল রাখবেন। বাবাইয়ের জন্য রইল অনেক অনেক ভালোবাসা।❤️❤️❤️

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার বাবু তো অনেক বড় হয়ে গেছে। আপনার বাবুর জন্য দোয়া ও শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62182.25
ETH 2437.70
USDT 1.00
SBD 2.61