আসবে সময় ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আশাকরি সকলে ভালো আছেন। সবার সময় ভালো যাচ্ছে, এই কামনাই করি। চেষ্টা করছি আমার চিন্তা ভাবনা থেকে নতুন একটি গদ্য, আপনাদের সঙ্গে শেয়ার করার জন্য। আশা করি আপনাদের ভালো লাগবে ।

20220127_160018.jpg

এখন কিন্তু বসন্ত না , তবুও যখন আশেপাশে নতুন নতুন কুঁড়ির আগমন দেখি, তখন কিন্তু ভালোই লাগে । হয়তো বসন্তকে নতুনভাবে ছুঁয়ে দেখার স্বপ্ন জাগে। তবে এ স্বপ্ন যেন পূর্ণ হয় সঠিক সময়ে, তেমনটাই কিন্তু বাসনা জাগে মনে ।

গত বসন্তেও তুমি আমার পাশে ছিলে । আমি আশাকরি, আসবে বসন্ততেও তুমি আমার পাশে থাকতে । হয়তো কৃষ্ণচূড়া হাতে বা নতুন কোনো একগুচ্ছ ফুল আমার খোপায় গুজিয়ে দিবে । আমি নিজেকে উষ্ণ আবির্ভাবে ভরিয়ে তুলবো ।

আমিতো কল্পনা প্রেমী মানুষ । কল্পনায় আজ নিজেকে বসন্তের সময়ের চিন্তা নিয়ে গিয়েছি। হয়তো এই বসন্তটা আমার ভিন্ন ভাবে কাটবে। হয়তো আগের বারের থেকেও সুন্দর নতুবা অধিক জাঁকজমকপূর্ণ । কারণ এই বসন্তে নতুন অতিথি থাকছে আমাদের সঙ্গে ।

আঁখি মেলে যখন কুয়াশাঘেরা সকালটাকে দেখি, তার মাঝেও আমার নতুন করে মনেহয়, বসন্ত যেন এখনই মনে হচ্ছে । পরিষ্কার দেখতে পাচ্ছি, তবে যাইহোক সময়টা এখন বসন্ত যাচ্ছে না তা কিন্তু সবাই জানেন, তবে মাঝে মাঝে খোলা হাওয়ায় যখন উন্মুক্ত চিন্তা হয় , তখন কিন্তু ব্যাপারটা ভালই লাগে ।

এঘোর কুয়াশা কেটে যাক এবং আলো ফুটুক পৃথিবীতে, নতুন এক বসন্তে হাঁটবো সবাই একসঙ্গে । এই চিন্তায় বিভোর আমি, আসবে কখন বসন্ত । হয়তো তিনটি নতুন প্রাণ , উজাড় হবে সময়টাতে ।

যাচ্ছে সময় মন্দ নয় , তবু যেন ভয় হয় । সময়টা যেন ভালো হয় ,এমন আশায় মন কাঁদে । আশেপাশের ঘটনাতে মন হয়ে যায় তিক্ত , তবে আসছে সময়টা যেন ভাল হয়, তেমন ভাবনায় চিন্তিত ।।

20220127_160018.jpg

বি:দ্র:
এঘোর কুয়াশা একদিন কেটে যাবে। পৃথিবীতে আলো ফুটবে এবং নতুন বসন্তে সবাই মিলে নতুন সময় কাটাবো, তেমন অপেক্ষায় রইলাম। ভালো থাকুক সবাই, নিজ নিজ জায়গায় ।

Sort:  
 2 years ago 

গত বসন্তেও তুমি আমার পাশে ছিলে । আমি আশাকরি, আসবে বসন্ততেও তুমি আমার পাশে থাকতে । হয়তো কৃষ্ণচূড়া হাতে বা নতুন কোনো একগুচ্ছ ফুল আমার খোপায় গুজিয়ে দিবে । আমি নিজেকে উষ্ণ আবির্ভাবে ভরিয়ে তুলবো ।

আপু আপনার এই পোস্টটি আমার দেখা আমার বাংলা ব্লগের একটি সেরা পোস্ট। যারা লেখালেখি করতে পছন্দ করে এবং অন্যের লেখা পড়তে পছন্দ করে শুধুমাত্র তারাই আপনার এই লেখাগুলোর প্রকৃত অর্থ বুঝতে পারবে। প্রতিটি কথা অসম্ভব সুন্দর লিখেছেন আপনি। আসলে এত সুন্দর করে যে গুছিয়ে মনের আবেগ গুলো উপস্থাপন করা সম্ভব তা আপনার এই পোস্ট পড়লেই বোঝা যায়। প্রিয় মানুষটিকে নিয়ে আপনার উপলব্ধি এবং চাওয়া-পাওয়া সবকিছু মিলে মিশে একাকার হয়ে আছে আপনার এই লেখনীর মাঝে। আশা করছি প্রতিটি বসন্ত আপনার সেই প্রিয় মানুষটি আপনার পাশে থাকবে এবং একগুচ্ছ কৃষ্ণচূড়া ফুল আপনার খোঁপায় গুঁজে দেবে। কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমিতো কল্পনা প্রেমী মানুষ । কল্পনায় আজ নিজেকে বসন্তের সময়ের চিন্তা নিয়ে গিয়েছি। হয়তো এই বসন্তটা আমার ভিন্ন ভাবে কাটবে। হয়তো আগের বারের থেকেও সুন্দর নতুবা অধিক জাঁকজমকপূর্ণ । কারণ এই বসন্তে নতুন অতিথি থাকছে আমাদের সঙ্গে ।

পোস্টটি পড়ে আসলে অনেক মজা পেলাম। আপনি অনেক সুন্দর এবং সৃষ্টিশীল মনোভাব নিয়ে পোষ্টগুলো আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন। এমন রোমান্টিক এবং সৃষ্টিশীল পোস্ট পরতে কার না ভালো লাগে🙂 খুবই খুবই অসাধারণ ছিল। ধন্যবাদ ভাবি আশা করি ভবিষ্যতে এমন পোস্ট আপনার কাছ থেকে আরো পাব।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

আসুক বসন্ত
ফুটুক ফুল
আর বুঝি তর সহেনা।

প্রিয়ার অপেক্ষায়,
গোমরা মুখো প্রিয়,
সময় যে তার আর কাটেনা।।

সহসা যখন কলি গুলো
ফুল হয়ে দিবে জানা।
হাসিতে ভরবে তখন
প্রিয়'র গোমরা মুখ খানা।।

আসবে বসন্ত,
ঘুচবে অপেক্ষা,
বসন্ত পেয়ে গেলে তার,
থাকবে না কোন মানা।

খুব সুন্দর করে গদ্য উপস্থাপন করেছন।ভাল লাগল পড়ে। সুন্দর বহিঃপ্রকাশ ছিল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65306.74
ETH 3488.89
USDT 1.00
SBD 2.51