মেলায় হরেক রকম আচারের ফটোগ্রাফি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও খুব খুব ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

20221216_171307.jpg

বন্ধুরা আজকে আমি শেয়ার করব গতকাল আমি মেলায় গিয়ে কি কি করেছি এবং খেয়েছি আর কতটা মজা করেছি সে সবই। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। আসলে আমাদের এলাকায় এই প্রথম এত বড় মেলা হচ্ছে। এর আগে কখনো এত বড় মেলা হতে দেখিনি আমরা। তাই জন্য এত আনন্দ হচ্ছিল মনে।

PhotoCollage_1671266588320.jpg

যেহেতু বাবার বাসায় এসেছি তাই ভাবি বান্ধবী সবাই একসঙ্গে রেডি হলাম যাওয়ার জন্য। বিকেলবেলা সবাইকে একসঙ্গে নিয়ে মেলায় যাওয়ার মজাই আলাদা। তো আমরা সবাই মিলে সেখানে গিয়ে অনেক কিছু ঘুরে ফিরে দেখলাম। আর সবথেকে আমার যেটা ভালো লাগছিল সেটা হচ্ছে আচারের দোকান। সেখানে অনেক প্রকার আচার ছিল। আমি সবগুলোর ছবি তুলতে পারিনি কিছু কিছু ছবি তুলেছি। আর সেগুলো আপনাদের সাথে শেয়ার করছি।

PhotoCollage_1671266606943.jpg

ঘুরতে ঘুরতে শুনতে পেলাম নাচ গানের অনুষ্ঠান শুরু হবে। যেহেতু আমার বোনও নাচের অনুষ্ঠানে অংশগ্রহণ করছে। এজন্য আমরা অনুষ্ঠান দেখার জন্য চেয়ারে বসে পড়লাম এবং কিছুক্ষণ পরে অনুষ্ঠান শুরু হলো। সেখানে অনেক ছোট ছোট বাচ্চারা নাচ গান করছিল। দেখে খুবই ভালো লাগছিল। আর সবগুলো নাচ গানই ছিল দেশাত্ববোধক। কিছু কিছু গান ছিল মনোরঞ্জন করার জন্য। তবে দেশাত্মবোধক গানের নাচ গুলোতে ছোট বাচ্চাদের নাচ গুলো বেশি ভালো লাগছিল। আপনাদের ভাইয়াও একটি দেশাত্মবোধক কবিতা আবৃত্তি করেছিলো। সবাই খুব পছন্দ করেছিলো কবিতা আবৃত্তিটি।

PhotoCollage_1671266632491.jpg

আমরা আজকে বিকেলেও মেলায় যাব কারণ আজকে বিকেলে বড় শিল্পী আসবে ঢাকা থেকে। তো আমরা সেখানে আবার অনুষ্ঠান দেখতে যাব। আমি চেষ্টা করব সেখানকার আবারো কিছু চিত্র আপনাদের সাথে তুলে ধরার। আমি কিছু নাচের ভিডিও ধারণ করেছি যেগুলো আমি পরবর্তীতে আপনার সাথে শেয়ার করব।

তো বন্ধুরা আজকে এ পর্যন্তই। দেখা হবে পরবর্তী পর্বে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

মেলায় গিয়ে খুবই আনন্দ করেছেন মনে হচ্ছে। সত্যিই নিজেদের এলাকায় যদি এরকম বড় মেলা হয় তাহলে আনন্দ করার যায়। এটা শুনে ভীষণ ভালো লাগলো যে ভাইয়া ও একটি দেশাত্মবোধক কবিতা আবৃত্তি করেছিল। আপনি যদি ভিডিও করে নিয়ে আসতেন তাহলে ভীষণ ভালো হতো মনে হয়। যাইহোক আবার যখন যাবেন তখন আশা করি আরো ভালো ভালো ফটোগ্রাফি করবেন এবং খুবই ভালো সময় কাটিয়ে আমাদের সাথে শেয়ার করবেন। আচারের ফটোগ্রাফি দেখে তো আমার জিভে জল চলে এসেছে। যেকোনো মেলায় যাওয়ার পরে আচার খাওয়ার মজাটাই আলাদা। যাইহোক খুবই ভালো সময় কাটিয়েছেন।

 2 years ago 

আপনার ভাইয়ার কবিতা আবৃত্তিটি ভিডিও করেছি। আপনার ভাইয়ের পোস্টে দেখতে পারবেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার বান্ধবী ও ভাবির সাথে মেলায় গিয়ে অনেক আনন্দ উপভোগ করেছেন। আর সবাই একসাথে মেলায় যাওয়ার মজাটাই আলাদা। আচারের ফটোগ্রাফি গুলো খুবই লোভনীয় ছিল। দেখে খেতে ইচ্ছা করছে। এটা জেনে ভালো লাগছে যে ভাইয়া ও একটি দেশাত্মবোধক কবিতা আবৃত্তি করেছে। আজও মেলায় ঘুরতে যাবেন এবং অনেক আনন্দ উপভোগ করবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মেলায় এসে বেশ ভালোই সময় কাটছে। সবার সঙ্গে একসাথে মেলায় যাওয়া হচ্ছে ঘোরাঘুরি হচ্ছে বিভিন্ন ধরনের খাবার খাওয়া হচ্ছে। সব মিলিয়ে ভালোই সময় কাটছে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সবাই মিলে মেলায় ঘুরতে গেলে খুবই আনন্দ হয় ।ছোটবেলায় আমি অনেক জায়গায় বেলায় যেতাম। মেলার মাঝে সব ধরনের জিনিস পাওয়া যায় ।তাছাড়া আপনাদের মেলায় যেহেতু শিল্পী আসবে নাচ গান হবে তাই আনন্দটা অনেক বেশি। মেলার পরবর্তী পর্বগুলো দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আসলে আপু অনেক বড় বড় মেলায় অনেক বড় বড় সার্কাস আসে আনন্দ হয় অনেক বেশি। আর আমাদের মেলাটা যেহেতু গ্রামভিত্তিক এজন্য সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়েছে স্কুলের ছোট ছোট বাচ্চা এবং বাহির থেকে কিছু শিল্পী এনে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পরিবারের সবাই মিলে এভাবে মেলায় যাওয়ার মজাই অন্য রকম। আপনি দেখছি বোন ভাবি সহ বেশ কয়েক জন গিয়েছেন,মেলায় লোক বেশি হলে মজাও বেশি হয়।আপনার বোন নাচে অংশগ্রহণ করেছে, ও ভাইয়া কবিতা আবৃত্তি করেছেন। আপনারা সবাই মিলে অনেক আনন্দ করেছেন জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে সুন্দর মূহুর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি যখন বাবার বাড়িতে বেড়াতে যাই তখন আমার একটা ভাবি এবং বান্ধবী আছে যাদের সঙ্গে আমি সবসময় ঘোরাফেরা করি আর কোথাও গেলে একসঙ্গে সবাই যাই। তাই এবারো আমার মা ছোট বোন এবং ভাগিনা আরো অনেকে গিয়েছি।ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

মেলা আমার ভীষণ পছন্দের একটি জায়গা। আপনি তো দেখছি মেলায় গিয়ে খুবই ভালো একটি সময় কাটিয়েছেন যা খুবই মজার একটি বিষয়। এভাবে সবাই একসাথে ঘুরতে যেতে ভীষণ ভালো লাগে। আপনি বেশ কয়েক রকম আচারের ফটোগ্রাফি করেছেন আমি তো যখন এই মেলায় যাই এরকম বিভিন্ন রকম আচার খেয়ে থাকি। খুবই ভালো লাগে। আপনি আবার মেলায় যাবেন শুনে ভীষণ ভালো লাগলো। সব মিলিয়ে অসাধারণ একটি পোস্ট শেয়ার করেছেন আপনি।

 2 years ago 

আমার মনে হয় এ ধরনের বড় মেলা সবচেয়ে আকর্ষণীয় জায়গা হচ্ছে আচারের দোকান। আর এরকম মেলায় আচারের দোকান পেয়েছি আর আচার খাব না এটা তো হতে পারে না। তাই আচার খেয়েছি এবং ফটোগ্রাফি করেছি। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

শুধু আচারের ছবি আপু অন্য ছবি কয়েকটি দিতেন। সত্যি বলতে শুধু আচারের ফটোগ্রাফি দেখে বেশ লোভ হচ্ছে হি হি। আর আচার বেশ লোভনীয় হয়ে থাকে সেটা বলার অপেক্ষা রাখে না। মেলায় গিয়ে বেশ দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনাদের দেখে মনে হচ্ছে আপনারা মেলায় অনেক আনন্দ করেছেন এবং বিভিন্ন ধরনের আচারের ফটোগ্রাফি গুলো দেখে আমার কিন্তু খেতে ইচ্ছে করছে যদিও পুরুষ মানুষ আচার পছন্দ করেনা কিন্তু আমি তার ব্যতিক্রম। সত্যি আপু দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু আচার গুলো। ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া মেলায় গিয়ে প্রচুর আনন্দ করেছি আর খাবারের কথা যদি বলেন তাহলে বলবো এটা নিতান্তই ব্যক্তিগত ব্যাপার। নারী পুরুষ কোন কোন ব্যাপার নয়। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে মেলায় ঘোরাঘুরি করার মজাই আলাদা ৷ আপনি গতকাল মেলায় বেশ সুন্দর মুহূর্ত কাটিয়েছেন মনে হচ্ছে ৷ আর মেলায় গেলে জিভে জল আসার মতো এমন আচারের দোকান প্রায় দেখা মেলে ৷ যাই হোক মেলায় ঘোরাঘুরি পর নাচ গানের সুন্দর একটি অনুষ্ঠান উপভোগ করেছেন জেনে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ৷

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন মেলায় গিয়ে ঘুরাঘুরি করার মজাই আলাদা। আমি মেলায় খুব ভালো সময় কাটিয়েছিলাম এবং নাচ গান উপভোগ করেছি। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67