কয়েকটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইাকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আজকে আমি আপনাদের সাথে কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করব।মন মানসিকতা একদমই ভালো নেই পারিবারিক কিছু কারণে। একদম লিখতে মনই চাচ্ছিল না। তারপর ভাবলাম আমার কিছু সমস্যার কারণে এখানে কেন অনিয়মিত হব।তো চলুন কিছু ফটোগ্রাফি দেখে নেওয়া যায়। তেমন ভালো ফটোগ্রাফি করতে পারি না টুকটাক চেষ্টা করি আর কি।

১ নং ফটোগ্রাফি

প্রথমে যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে আমার ছেলে এবং একটি ছাগলের। ওকে নিয়ে যখন গ্রামের দিকে রিক্সায় করে ঘুরতে যাই তখন রাস্তায় মাঝেমধ্যেই নেমে ও ছাগল গরু হাঁস মুরগির সঙ্গে খেলায় মেতে ওঠে। আর এই জিনিসগুলো আমি বেশ উপভোগ করি। কিছুদিন আগে একটি পুকুর পাড়ে ঘুরতে গিয়েছিলাম। সেখানে কয়েকটি ছাগল বাধা ছিল। ও কোল থেকে নেমে সোজা গিয়ে সেই ছাগলদের সঙ্গে খেলা শুরু করে দিয়েছিল। আমি সেই মুহূর্তের একটি ফটোগ্রাফি করেছিলাম রেখে দেওয়ার জন্য। ও যখন বড় হবে ওকে দেখাবো।

1000020901.jpg

২ নং ফটোগ্রাফি

বাবু যে পুকুর পাড়ে ছাগলের সাথে খেলছিলো এটি সেই পুকুরের ফটোগ্রাফি। একটা জিনিস খুব ভালো লাগছিলো এই পুকুরের সব কচুরিপানা বাতাসে পুকুরের একপাশে জমা হচ্ছিল।তখন পুরো পুকুরের ঝকঝকে পরিষ্কার পানি এতো সুন্দর লাগছিলো যে ফটোগ্রাফি না করে থাকতে পারি নি।

1000020900.jpg

৩ নং ফটোগ্রাফি

এই ফটোগ্রাফিটি হচ্ছে ভোজন রসিকদের জন্য বিশেষ করে যারা সকালবেলা পরোটা খেতে ভালোবাসেন। কয়েকদিন আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলাম। রান্না করার মত অবস্থায় ছিলাম না। তাই সকাল বেলা বাসার সামনে থেকে পরোটা কিনে এনেছিলাম সকালের নাস্তার জন্য।তবে খেতে পারিনি অসুস্থতার কারণে বাবু খেয়েছিল মজা করে।

1000020351.jpg

৪ নং ফটোগ্রাফি

এটা কি বলুন তো। চিনতে পারছেন কি কেউ? হ্যাঁ ঠিক ধরেছেন এগুলো হচ্ছে হারিকেন। কিছুদিন আগে গ্রামে বেড়াতে গিয়েছিলাম সেখানে এক বাড়িতে এই হারিকেন এর মধ্যে সুন্দর করে রঙিন লাইট সেট করে ঘরের সৌন্দর্য বৃদ্ধি করেছে। প্রথমে ভেবেছিলাম এগুলো কোনো আর্টিফিশিয়াল লাইট হবে। কিন্তু পরে দেখলাম এগুলো সাধারণ হারিকেন যার মধ্যে তার এবং বাল্পের সাহায্যে সুন্দর করে তৈরি করা হয়েছে। কাছে আইডিয়াটা বেশ ভালো লেগেছে। এগুলো ঘরে রাখার পর ঘরের সৌন্দর্য অনেকগুণ বেড়ে গিয়েছে।

1000021044.jpg

1000021043.jpg

৫ নং ফটোগ্রাফি

এগুলো হচ্ছে শ্যাওলা। আমাদের বাসার পাশে একটি পরিত্যক্ত দেয়াল আছে। যার পুরোটা জুড়ে এরকম সবুজ শ্যাওলা হয়েছে। এগুলো দেখতে বেশ ভালই লাগছিল।দেয়ালের পাশ দিয়ে হাঁটছিলাম তখন মোবাইল ফোনটি হাতেই ছিল। তাই এটার একটি ফটোগ্রাফি করে ফেলি যাতে পরবর্তীতে আপনাদের সাথে শেয়ার করতে পারি।

1000022537.jpg

1000022536.jpg

৬ নং ফটোগ্রাফি

এটি একটি ফুলের ফটোগ্রাফি। এই ফুলটির নাম আমি সঠিক জানিনা।গ্রামে একবার দাওয়াত খেতে গিয়েছিলাম সেখানে এক বাড়িতে অনেক বড় একটি গাছ ছিল। সেখানে এরকম সাদা ফুল ছিল। পুরো গাছে সাদা ফুল এত সুন্দর ফুটে ছিল যা দেখতে খুবই সুন্দর লাগছিল। তাই এটিরও কিছু ফটোগ্রাফি আমি করেছিলাম।

1000021098.jpg

1000021102.jpg

৭ নং ফটোগ্রাফি

এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে গোধূলি লগ্নের। প্রকৃতির মাঝে কত সৌন্দর্য লুকিয়ে থাকে তাই না। কয়েকদিন আগে যখন বড়দহ সেতুতে ঘুরতে গিয়েছিলাম তখন এই ফটোগ্রাফিটি করেছিলাম।

1000021939.jpg

তো এই ছিল আমার বেশ কয়েকটি ফটোগ্রাফি যা আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনাদের সুন্দর মতামত পোষণ করে আমাকে উৎসাহিত করবেন। আজ এ পর্যন্তই। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

1000006402.png

1000006403.gif

1000006401.gif

Sort:  
 last year 

আপু আপনার ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগলো। বাচ্চা মানেই খেলাধুলা করা।ফটোগ্রাফি করে ভালোই করেছেন বড় হলে দেখবে।সামনের দিকে তুললে আরো ভালো লাগতো।আর এই যে পুকুরের বর্ননা দিলেন সত্যি ই অপুর্ব লাগছে।টলটলে পানি মাঝখানটাতে দেখেই বোঝা যাচ্ছে। আপনি সবগুলো ফটোগ্রাফির বিবরন তুলে ধরেছেন তাই খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

ও যে পরিমাণে দুষ্টু এই ছবিটা তুলতে পেরেছি এটাই অনেক। ওর সামনে ক্যামেরা ধরলে ও দৌড়াদৌড়ি শুরু হয়ে যায়। আসলে প্রচুর পরিমাণে বাতাস ছিল এজন্য পরিষ্কারভাবে ছবি তুলতে পারিনি তবে বাস্তবে দেখতে আরো ভালো লাগছিলো পুকুরটি।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপু আজ আপনার ভিন্ন ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই ভালো লাগলো। প্রথম ফটোগ্রাফিতে দেখলাম আমাদের শায়ান বাবু ছোট্ট একটি ছাগল ছানার সাথে বেশ সুন্দর খেলাধুলা করছে। আর এরকম দৃশ্য দেখলে সত্যিই খুব ভালো লাগে। এছাড়াও আপনার অন্যান্য ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। অনেক অনেক ধন্যবাদ আপু, চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার ফটোগ্রাফি পোস্টটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আশা করি দ্রুত আপনার শরীর ও মন ভালো হয়ে যাবে আপু।মন ভালো না থাকা সত্ত্বেও আপনি এখানে পোষ্ট করেছেন দেখে ভালো লাগলো।ফটোগ্রাফিগুলি সুন্দর হয়েছে এবং বাবুকে বেশ খুশি মনে হচ্ছে।তাছাড়া পরোটা খেতে আমার ও খুবই ভালো লাগে।আপু ফুলটির নাম হচ্ছে শ্বেতকাঞ্চন।আমাদের বাড়িতে আছে,ধন্যবাদ আপু।

 last year 

ফুলটির নাম আমি জানতাম না ধন্যবাদ আপু ফুলটির নাম জানানোর জন্য। ফুলটার নাম যেমন সুন্দর দেখতেও কিন্তু তেমনি সুন্দর ছিল।

 last year 

আপু খুবই চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। পুকুর পাড়ে ঘুরতে গিয়ে আপনার ছেলে তাহলে দারুন মজা পেয়েছে। বাচ্চাদের এই মুহূর্ত গুলো সত্যি অনেক ভালো লাগে। হারিকেনের ভিতরে রঙ্গিন লাইট দেওয়াতে এর সৌন্দর্য যেন আরও বেড়ে গিয়েছে। আপু আপনার এত সুন্দর ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু আমি প্রথমে ভেবেছিলাম এগুলো শোপিস। কিন্তু পরে দেখি এগুলো আসল হারিকেন। মাঝখানে বাল্প সেট করে এরকম ডিজাইন করা হয়েছে। যেগুলো দেখতে খুবই সুন্দর লাগছিল। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last year 

গ্রামীণ পরিবেশের কিছু দৃশ্যপটভূমি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন। যেগুলো করতে সবাই পছন্দ করে এবং তার পাশাপাশি উপভোগ্য এই সুন্দর পরিবেশ অনেক ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া গঠনমূলক একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপনার এই পোস্টের মাধ্যমে গ্রাম বাংলার কিছু দৃশ্য দেখতে পেলাম বিষয়টা আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেকদিন পর হারিকেনের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো।

 last year 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।আমি নিজেও হারিকেন গুলো অনেকদিন পর দেখেছিলাম। বেশ ভালো লেগেছিল আমার কাছে।

 last year 

আমিও মাঝে মাঝে ফটোগ্রাফি করে থাকি। আমার কাছে ফটোগ্রাফি করতে খুব ভালো লাগে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ছেলে ছাগলটি দেখে নিশ্চয়ই অনেক আনন্দিত হয়েছে। পুকুরের প্রাকৃতিক সৌন্দর্য বেশ অসাধারণ। পুকুরে সৌন্দর্য দুর্দান্ত ভাবে উপভোগ করেছেন। সাদা পাপড়ির ফুল দেখে ভালো লাগলো। এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার ছেলে হাঁস, মুরগি, ছাগল, গরু এগুলো পেলে খুবই খুশি হয়। পুরো পোস্টটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56688.84
ETH 2388.88
USDT 1.00
SBD 2.28