ছুরি মাছের শুটকি ভুনা রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,

IMG_20220417_133639.jpg

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমি ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন রেসিপি নিয়ে চলে আসছি।আজকে আমি ছুরি মাছের শুটকি ভুনা করেছি।আর সেটাই আপনাদের সাথে শেয়ার করবো। এই শুটকি ভুনা খেতে অনেক সুস্বাদু লাগে। আমার বরের খুবই পছন্দের খাবার এটি। তো চলুন শুরু করি রেসিপিটি।

InCollage_20220417_222544539.jpg

উপকরনসমূহঃ

ছুরি মাছের শুটকি
পেঁয়াজ কুচি
মরিচ কুচি
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ, লবণ, মরিচের গুঁড়া
সাদা এলাচ, দারচিনি
তেল

InCollage_20220417_222631144.jpg

প্রস্তুতপ্রনালিঃ

আমি আগে থেকেই শুটকি গুলো কেটে ফ্রিজে রেখে ছিলাম। আমি ফ্রিজ থেকে শুটকি গুলো বের করে কড়াইয়ে ভেজে নিয়েছি এবং গরম পানি দিয়ে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি। অনেক ময়লা বের হয় গরম পানি দিয়ে ধুয়ে নিলে।

InCollage_20220417_222654437.jpg

এরপর আমি শুটকি গুলো ধুয়ে নেওয়ার পর চুলায় একটি কড়াই বসিয়েছি এবং কড়াইয়ে তেল দিয়ে তাতে দিয়েছি সাদা এলাচ, দারচিনি এবং কিছুক্ষণ নেড়েচেড়ে নিয়ে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি দিয়ে ভেজে নিয়েছি। এরপর বাটা মসলা এবং গুঁড়া মসলার একটা পেস্ট তৈরি করে নিয়েছিলাম পানি ভেজে রাখার পেঁয়াজ এর মধ্যে দিয়ে কিছুক্ষণ মসলাটা কষিয়ে নিয়েছি।

InCollage_20220417_222728735.jpg

এরপর মসলা কষানো হয়ে গেলে আমি শুটকি গুলো দিয়ে দিয়েছি এবং মসলার সঙ্গে মিশিয়ে নিয়েছি। তারপর কিছুক্ষণ নেড়েচেড়ে রান্না করে নিয়েছি। এরপর সামান্য পানি দিয়ে আমি আরও কিছুক্ষণ রান্না করে নিয়েছি ৫ থেকে ১০ মিনিটের মত।

রান্না করার পর যখন একদম পানি শুকিয়ে যাবে তখন আমি আরো কিছুক্ষণ নেড়েচেড়ে নিয়েছি। এরপর আমার রান্নাটা হয়ে গেছে।

IMG_20220418_004333.jpg

তো বন্ধুরা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং ভাল ভাল খাবার খাবেন। আর আমার রেসিপি টা ভালো লাগলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে জানিয়ে দেবেন। আর বাসায় বানানোর চেষ্টা করবেন। আবারও আপনাদের সাথে দেখা হবে নতুন কোন রেসিপি বা অন্য কোন বিষয় নিয়ে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপু আপনি সব সময় আমার পছন্দের রেসিপিগুলো শেয়ার করেন। বুঝতে পারছি না কিভাবে আমাদের পছন্দ এত মিলে যায়। ছুরি মাছের শুটকি ভুনা আমার অনেক অনেক পছন্দ। এই শুটকি ভুনা মসলা দিয়ে ঝাল ঝাল করে ভুনা করলে আমার কাছে খুবই ভালো লাগে। গরম ভাতের সাথে লেবু মাখিয়ে এই খাবারটা আমি জমিয়ে উপভোগ করি। আর অনেক সময় ভাত লাগেনা এমনিতেই অনেকখানি খেতে পারি। অনেক সুন্দর করে প্রত্যেকটি ধাপ উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আমার পছন্দের এবং এত লোভনীয় রেসিপি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ছুরি মাছের শুটকি আমি আগে কখনো খাইনি। তবে আপনি কত সুন্দর করে শুটকি ভুনা গুলো করলেন আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে। এভাবে পেঁয়াজ দিয়ে মাখা মাখা করে যেকোনো শুটকি মাছ ভুনা করলে খেতে খুবই ভালো লাগে। খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু ছুরি মাছের শুটকি আমারও কখনো খাওয়া হয়নি। আপনার তৈরি ছুরি মাছের ভুনা রেসিপি দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে। আপু আপনার রেসিপির রন্ধনপ্রণালীটা দেখে আমার কাছে খুবই ভালো লাগলো। কেননা আমরা কখনও শুটকি মাছ আগে তেলে ভেজে নেই না। শুধুমাত্র ফুটন্ত গরম পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে নেই। কিন্তু আপনি এখানে ছুরি মাছ গুলোকে তেলে ভেজে গরম পানি দিয়ে পরিষ্কার করে নিয়েছেন। যেহেতু তেলেভাজা সেহেতু এই ছুড়ি মাছের ভুনার স্বাদও ভিন্ন হবে বলে মনে হচ্ছে। আর এই ভিন্ন স্বাদের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার শুটকি ভুনা রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। ছুটি মাছের শুটকি ভুনা রেসিপি এই প্রথম দেখলাম। এর আগে কখনো এই শুটকি ভুনা রেসিপি খাওয়া হয়নি। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ছুরি মাছের শুটকি রেসিপি খেতে খুবই মজাদার হয়। আমি কিছুদিন আগে খেয়েছিলাম। আপনার রেসিপির উপস্থাপনে আমার খুবই ভালো লেগেছে। সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল।

 2 years ago 

আপু আজকে আপনার রান্নার কালার টা এত সুন্দর এসেছে যে এটা খেতে যে খুবই মজার হয়েছিল। ছুরি মাছ খাওয়া হয়েছে কিন্তু এই ছুরি শুটকি কখোনই খাওয়া হয়নি তবে এটা খেতে মনে হয় খুবই মজার তাই বাসায় ট্রাই করে দেখতে হবে।

 2 years ago 

ছুরি মাছের শুটকি ভুনা রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। শুটকি মাছ আমার অনেক প্রিয়। আর যদি হয় ছুরি মাছের শুটকি তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আপনি মজার রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। খুবই লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আমার বাসায়ও এই মাছের শুটকি আছে ।আমার কাছে এই শুটকি খেতে অনেক ভালো লাগে। আমি প্রায় সময়ই শুটকি রান্না করে থাকি। আপনার শুটকি রেসিপি দেখতে অসাধারণ হয়েছে। যেহেতু কালার এত সুন্দর তার মানে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। প্রতিটা ধাপ খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু, শুটকি মাছ আমি অনেক পছন্দ করি। বিশেষ করে শুটকি ভুনা এটা অনেক মজার রেসিপি। আপনার রান্না করা শুটকি ভুনা দেখেই লোভ লেগে যাচ্ছে। আপনার রেসিপিগুলো খুব ভালো লাগে। শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ছুরি মাছ নাম বহুত শুনেছি কিন্তু খাইনি কখনো। আপনি কি সুন্দর গরম মশলা ব্যবহার করে মাংস রান্নার স্টাইলে শুটকি ভুনা করেছেন আপু দেখেই তো খেতে ইচ্ছা করছে। দারুণ লাগছে রেসিপি টি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32