রেসিপির ভিডিওগ্রাফি || চিংড়ি মাছ ভুনা এবং মাছের ঝোল

in আমার বাংলা ব্লগlast year

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন।আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। অনেকদিন ধরে ফোনে কিছু পুরনো কিছু রেসিপি ভিডিও জমা হয়ে আছে। তাই ভাবলাম আজকে আপনাদের সাথে একটি ভিডিওগ্রাফি শেয়ার করি। এই ভিডিওটা শীতকালে কোন এক রাতে করেছিলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য। কোনভাবে হয়তো সেটা চোখ এড়িয়ে গিয়েছে শেয়ার করা হয়নি আর। ফোনে অনেক ছবি এবং ভিডিও থাকায় ফোনটা অনেক স্লো হয়ে গেছে। তাই পুরনো কিছু ছবি ডিলিট করলাম এবং এই ভিডিও গুলো চোখে পড়ল। এদিন রাতে আমি চিংড়ি মাছ ভুনা করেছিলাম এবং রুই মাছ দিয়ে আলুর ঝোল রান্না করেছিলাম।একটি ভিডিওতে দুটো রেসিপি আপনারা দেখতে পারবেন।


অনেক সময় দেখা যায় বেশ কিছু রান্না আমরা সবাই একইভাবে করি আবার অনেক সময় রান্নার ভিন্নতাও দেখা যায়। তবে চিংড়ি মাছ আমি মসলা কষিয়ে তারপর ভুনা করে থাকি। অনেকে আবার চিংড়ি মাছ আগে ভেজে নিয়ে তারপর মসলা কষিয়ে তারপর চিংড়ি মাছ রান্না করে। একেক জনের রান্নার ধরন একা একরকম।

চিংড়ি মাছ বেশ ভালোভাবে রান্না করার পর মুশকিল হয়ে গেল আমার রুই মাছ ভাজতে গিয়ে।আমি কড়াইটা কিনে ঠকেছি না জিতেছি বুঝতে পারছিলাম না কারণ এই কড়াই রান্না করতে বেশ ভালো লাগলেও মাছ ভাজতে পারছিলাম না মাছটা লেগে যাচ্ছিল। পরে বাধ্য হয়ে আমি অন্য ফ্রাই প্যানে মাছ ভেজে নেই সেটা আপনারা ভিডিওতে দেখতে পারবেন। অবশ্য মাছগুলো আমার প্রায় অনেকটাই ভেঙ্গে গিয়েছে ভাজতে গিয়ে।পরে মাছগুলো ভেজে আমি আলুর ঝোল রান্না করেছিলাম মাছ দিয়ে।

সেদিন আমার রাতের খাবারে ছিল সাদা ভাত, চিংড়ি মাছ ভুনা, রুই মাছ এবং আলুর ঝোল, বাদাম ভর্তা ইত্যাদি।আপনারা ভিডিওতে লক্ষ্য করলে বুঝতে পারবেন সাথে কিন্তু শায়ান বাবুর চেয়ার নিয়ে দাঁড়িয়ে ছিল। আসলে রান্না করার সময় ওকে আমাকে রান্না ঘরেই রাখতে হয়। তো যাই হোক এই ছিল আজকে রেসিপি ভিডিওগ্রাফি। আশা করছি ভিডিওটা আপনারা উপভোগ করবেন। আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiExjDZXA9b63NAwrwLXd8Ct7t1ZtdVLLXWaLZw5onyjbiCRPr6s2tz1kz75iSS...xFU9EXxXdabqMHBsc9mJ817a2SuVogJxMBkzsHNyMz11NQwmvwuEWHWA5F82zgRf2rtHDE85bAj4sRhY9U82BY2NqNXEu8caQc9HGJHwF7D2FoRAiQKCNDCinS.png

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 last year 

চিংড়ি মাছ তো আমার খুব প্রিয়। আর প্রিয় খাবারটির যদি এমন একটি ভিডিও করে মুখের সামনে ঘুরান তাহলে কেমন লাগে বলেন তো। আমার তো রীতিমত লোভ হচেছ। কিন্তু লোভ করে আর কি করবো। তার চেয়ে আপনার ভিডিও গ্রাফি যে অসাধারন হয়েছে তা বলে ফেলি। অসাধারন আপু।

 last year 

প্রথমেই চিংড়ি মাছের দারুন একটি রেসিপি আপনার চোখের সামনে এনে লোভ লাগানোর জন্য দুঃখিত।অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last year 

তবে ঠিক বলেছেন আপু অনেকে রেসিপির মধ্যে অনেক মসলা দিয়ে রান্না করে। মসলা বেশি দিলে আবার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। তবে আপনার ভিডিওগ্রাফি মধ্যে দেখতে পেলাম। রেসিপিটি দুটি অনেক সুন্দর করে তৈরি করেছেন। আর ফ্যামিলির সবাই মিলে খুব মজা করে রেসিপি দুটি এবং ভর্তা খেয়েছেন। তবে চিংড়ি মাছ ভুনা আমার অনেক পছন্দ।

 last year 

জ্বি ভাইয়া সেদিনের রাতের খাবারের মধ্যে বেশ কয়েকটি আইটেম ছিল এবং বাসার সবাই খুব মজা করে খেয়েছিলাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last year 

আপু এত সুন্দর ভিডিও শেয়ার করেছেন যা দেখে লোভ সামলানো কঠিন হয়ে যাচ্ছে। এভাবে চিংড়ি মাছের ভুনা খেতে আমি খুব পছন্দ করি। শ্বশুর বাড়ি আসার পর থেকে প্রায় প্রতিদিনই এই ভুনা খাওয়া হচ্ছে। আপনার ভিডিও দেখে খুবই মজাদার রেসিপি শিখতে পারলাম। ধন্যবাদ আপু এত সুন্দর ভিডিও আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু পুরো ভিডিওটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

চিংড়ি আমার ফেভারিট খাবারের মধ্যে একটা। আপনি চিংড়ি মাছের ভুনা রান্নার পদ্ধতি ভিডিও করে শেয়ার করেছেন। এই ধরনের ভুনা চিংড়ি ভাতের সাথে খুব ভালো লাগে খেতে। আপনার ভিডিও খুব সুন্দর হয়েছে। রান্নার পরিবেশন খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাইয়া ভিডিওটি দেখে গঠনমূলক মন্তব্য করার জন্য।

 last year 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দের একটি মাছ আপু। চিংড়ি মাছের রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। চিংড়ি মাছের ভিডিও রেসিপি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু মজাদার এই রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

জ্বী আপু চিংড়ি মাছের রেসিপিটি সেদিন খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last year 

চিংড়ি মাছ আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে চিংড়ি মাছ ভুনা করেছেন‌। চিংড়ি মাছ ভুনা খুবই দুর্দান্ত হয়েছে। আপনি ভিডিওগ্রাফি মাধ্যমে রান্না প্রক্রিয়া চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ‌। বেশ অসাধারণ হয়েছে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং মজাদার হয়েছে‌। এত চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

সুন্দর একটি মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

অনেক সময় ফোনের গ্যালারিতে পুরনো অনেক রেসিপি থেকে যায়। এই ভিডিওগ্রাফি পোস্টটি দেখে সত্যিই ভালো লাগলো আপু। আসলে অনেক সময় ফোন ঘাটতে ঘাটতে পুরনো অনেক অনেক কিছুই সামলে চলে আসে। যাই হোক আপনি যেহেতু বাসায় একাই বাবুকে সামলান তাইতো রান্না করার সময় তাকেউ রাখতে হয়। আর ভাইয়া তো অনেক ব্যস্ত থাকে। দারুন একটি ভিডিওগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

জ্বি আপু বাবুকে আমি একলাই সামলায়। আর ছোটবেলা থেকেই রান্না ঘরে ওকে সাথে নিয়ে সব কাজ সেরেছি।তাই এখন রান্না ঘরে ঢুকলে ও রান্নাঘরে থাকতে পছন্দ করে। যাই হোক ধন্যবাদ আপু সুন্দর একটা মন্তব্যের জন্য।

 last year 

আমারও এমন অনেক রেসিপি রয়েছে যেগুলো শীত কালে তৈরি করেছি কিন্তু দিব দিব করে আর দেওয়াই হয়নি রয়ে গিয়েছে এখন পর্যন্ত দেওয়া হয়নি ।আপনি ভালোই করেছেন চিংড়ি মাছের মজাদার একটি রেসিপি শেয়ার করে দিয়েছেন অনেক আগের তৈরি করা। রেসিপিটি দেখে লোভনীয় লাগছে ভালোই হয়েছে মনে হচ্ছে খেতে।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

চিংড়ি ভুনার অসাধারণ একটা ভিডিওগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এতদিন আমি রেসিপি পোস্ট দেখেছি কিন্তু আজ প্রথম আমি রেসিপির ভিডিও গ্রাফি দেখলাম। কিছুটা ভিন্নতা নিয়ে আপনার রেসিপির ভিডিওগ্রাফি। অনেক ভালো লাগলো আমার কাছে। ধন্যবাদ আপু।

 last year 

আমি মাঝে মধ্যে রেসিপির ভিডিও শেয়ার করে থাকি ভাইয়া। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 63782.14
ETH 3146.14
USDT 1.00
SBD 2.55