অতিথি আপ্যায়ন || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

1642179992116-01.jpeg
আশাকরি সবাই ভাল আছেন। সবার সময় ভালো যাচ্ছে , এই কামনাই করি। সব থেকে মজার ব্যাপার হচ্ছে, যখন বাসায় অতিথি আপ্যায়ন করা হয় তখন সময়টা অনেক উৎসবমুখর কাটে। এটা একদম সত্য কথা যে, কয়দিন থেকে আমার বাসায় মোটামুটি বেশ ভালই আত্মীয়-স্বজন এসেছে। বলতে পারেন যে, একদম ঘরোয়া পরিবেশে উৎসবমুখর সময় পার করছি।


হয়তো আপনারা জানেন যে, শায়ান বাবু যখন ছোট ছিল তখন কাউকে সেই ভাবে আপ্যায়ন করা হয়নি। হয়তো আমরা ধাপে ধাপে চেষ্টা করছিলাম সবাইকে আপ্যায়ন করার জন্য। তার এই ধারাবাহিকতায় এবার আমার বাসায় এসেছিল আমার খালামণিরা ।

inCollage_20220114_231025201.jpg

মূলত একদিকে খালামণিরা আসছে এবং অন্যদিকে আমার ছোটবোনের জন্মদিন ছিল সবমিলিয়ে সময়টা আরো আনন্দময় হয়ে গিয়েছে। আমি চেষ্টা করেছিলাম, তাদের জন্য বেশ কিছু রান্না করার জন্য । কারণ আমি চাচ্ছিলাম যে, সবাই মিলে একবেলা ভালো খাবার খাব । তারই ধারাবাহিকতায় মূলত অনেক কিছু রান্না করেছিলাম সেদিন দুপুরবেলায় ।

inCollage_20220114_231048500.jpg

সেদিন মূলত আমি বাসায় বানিয়েছিলাম সাদা পোলাও, সঙ্গে ছিল খাসির মাংস, তারপরে দেশি মুরগির মাংস, সালাদ, সবজি ,মাছ ভাজি ডাল ও আরো অন্যান্য কিছু। সব মিলিয়ে পুরো টেবিল খাবার দিয়ে সাজানো ছিল এবং সবকিছু করেছিলাম মূলত আমার আত্মীয়দের জন্য। বিশেষ করে আমার খালামণিরা দীর্ঘদিন পরে আমার বাড়িতে বেড়াতে এসেছে, এটাই মূলত লক্ষ্য ছিল ।

সত্যি বলতে কি, সবগুলো খাবার রান্না করতে আমার মা আমাকে প্রচুর সহযোগিতা করেছে এবং সঙ্গে কিন্তু আমরা কিছু পিঠাও বানিয়েছিলাম। মূলত একদম ঘরোয়া পরিবেশে খুব সুন্দর ভাবে যেন তাদেরকে নিয়ে এক বেলা ভাল খাবার খেতে পারি এটাই মূলত আমাদের প্রধান লক্ষ্য ছিল। যাইহোক আমরা আমাদের লক্ষ্য অনুযায়ী কাজ করতে পেরেছি এবং খুব ভালো একটা পারিবারিক সময় কাটিয়েছি। আমি চেষ্টা করলাম আমার কিছু মুহূর্ত আপনাদের সঙ্গে শেয়ার করার জন্য । আশাকরি ব্যাপারটা আপনাদের ভাল লেগেছে ।

1642180025819-01.jpeg

সর্বোপরি বাসায় সবাইকে ভাল ভাবে আপ্যায়ন করতে পেরেছি এবং ভাল সময় কেটেছে আমাদের । যাইহোক হয়তো আপনাদের খাবারগুলো দেখে লোভ লাগতে পারে, তবে আমার করার কিছুই নাই। তবে আপনারা চাইলে আমার বাসায় দাওয়াত নিতে পারেন, সবার দাওয়াত রইল ।
ভাল থাকবেন সবাই ।

ধন্যবাদ সকলকে

Sort:  
 3 years ago 

বাসায় মেহমান আসলে আসলেই অনেক ভালো লাগে আপু আর। যদি সেই মেহমান আপনজন হয় তাহলে তো আরো বেশি ভালো লাগে আপনার আজকের দিনটা খুব ভালোই কেটেছে তা আপনার লেখা পড়ে বুঝতে পেরেছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এই মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

অতিথি আপ্যায়ন করা বাগ্যের ব্যাপার।আর আপনি অনেক সুন্দর করে অতিথি আপ্যায়ন করছেন। এবং কি অনেক কিছুর ব্যভস্থা করেছেন। সত্যি দারুন ছিল আপনার প্রতিটি রেসিপি। এবং অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। এবং আপনি অনেক সুন্দর করে ভিডিও আকারে দেখিয়েছেন।আর আপনার উপস্থাপনা ও দারুন ছিল। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

সত্যিই বাড়িতে মেহমান আসলে অনেক ভালো লাগে. আপনি কিন্তু অনেক ভাল রান্না করতে পারবন। দারুন দারুন এর আগেও অনেকে পোস্ট দেখেছিলাম। আপনি অনেক রকমের রান্না আমাদের মাঝে নিয়ে আসেন ভাল লাগে এবং খুব সুন্দর বর্ণনা করেন


IMG_20220106_113311.png

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার এই অতিথি আপ্যায়ন দেখে আমার খুবই ভাল লাগতেছে। কারন অতিথিরা যখন আমাদের বাসায় আসে তখন এই সময়টা আমাদের অনেক আনন্দিত করে। তাদের আগমনে আপনি অনেক সুন্দর করে রান্নাবান্না করেছেন। এগুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

অতিথিদের জন্য তো অনেক সুন্দর সুন্দর রেসিপি তৈরি করেছেন। আসলেই বাড়িতে অতিথি আসলে নানা ধরনের রান্না বান্না তৈরি করা হয়। মেহমানরা ও খেতে পারে তার পাশাপাশি আমরাও জমিয়ে খেতে পারি। আসলেই অতিথিদের জন্য রান্না করা রেসিপি গুলো অনেক সুস্বাদু হয়। আসলেই অনেক ধরনের সুন্দর সুন্দর আইটেম তৈরি করলেন আপু। এত সুন্দর সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাদের ধাপে ধাপে অতিথি আপ্যায়ন করার পদ্ধতি আমার কাছে অনেক ভালো লেগেছে।আপনাদের মাঝারি বাসায় সবাইকে একসাথে থাকতে দেওয়া একটু কষ্টকর এবং সেই সাথে খাওয়া দাওয়া করানোটাও ভালোভাবে সম্পন্ন করানো যায় না।আপনাদের পরিবেশন করা খাবারের যথেষ্ট ভেরিয়েশন এবং এতসব আইটেম দেখে জিভে জল এসে গেল। ধন্যবাদ আপনাকে আপনার অতিথি আপ্যায়ন এর সুন্দর মূহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

সাদা পোলাও খাসির মাংস সব কিছু মিলিয়ে অনেক চমৎকার আয়োজন করেছেন। আসলে আমাদের দেশের মেয়েরা রান্না করতে এবং অন্যদেরকে খাওয়াতে খুব ভালোবাসে আর এজন্য অতিথি আপ্যায়নে আমাদের জুড়ি মেলা ভার। ধন্যবাদ ও শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 
  • অতিথি আপ্যায়ন খুবই সুন্দরভাবে পরিবেশন করেছেন। দেখে খুবই ভালো লাগলো এবং এই অতিথি গুলোর সাথে খেতে খুব ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবে রেসিপি গুলো তৈরি করেছেন। রেসিপি গুলো দেখেই খেতে ইচ্ছা করলো। আসলেই অতিথি আপ্যায়ন করার মধ্যে অনেক আনন্দ রয়েছে। আপনার এই অতিথি আপ্যায়ন ভিডিওটা ভালোভাবে দেখলাম। আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপু সবার শেষে একদম আমার মনের কথা বলেছেন। দাওয়াত দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর লোভনীয় সব খাবার না খেয়ে পারা যাবে না। চলে আসবো কোন একদিন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62716.82
ETH 2447.73
USDT 1.00
SBD 2.65