চালের আটার রুটি খেলাম মুরগির মাংস দিয়ে || পারিবারিক ভিডিও ব্লগ || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের সবার দোয়ায় ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনা করছি।

বাবার বাড়িতে বেড়াতে এসে বেশ ভালো সময় কাটছে। আমার মনে হয় প্রত্যেকটা মেয়েরই ভালো সময় কাটে বাবার বাড়িতে গেলে। এখানে এসে আমার বাবুকে সামলাতে হচ্ছে না,কোন কাজ করতে হচ্ছে না। তাই আর কি নিজেকে খুবই ফ্রি ফ্রি লাগছে। এজন্য একটু বেশি আনন্দ করছি, মজা করছি।

20221126_192746.jpg

আমি বাবার বাড়িতে গেলে মায়ের হাতের অনেক কিছু খাবার খেতে চাই। আর মা আমাকে রান্না করে করে খাওয়ান। তো অনেকদিন হলো চালের আটার রুটি খাওয়া হয়না। গমের বা ময়দার রুটি সবসময় খেয়ে থাকি।তো আমার মাকে বললাম যে আজকে রাত্রি বেলা একটু মাংস আর চালের আটা দিয়ে রুটি বানিয়ে দিতে।

20221126_164027.jpg

মা যথারীতি রাত্রিবেলা রুটি, মাংস ভাত রান্না করার তোড়জোড় শুরু করে দিলেন। সাথে আমার ভাবি এবং ভাইয়ের মেয়ে ছিল। আমাকে অবশ্য এসব কিছুই করতে হয়নি। তারা মিলে সব আয়োজন করেছিল। আর দেখতে পাচ্ছেন ভিডিওতে ছোট ছোট বাচ্চা কাচ্চা গুলা এরা আমার চাচাতো ভাইয়ের ছেলে। আমি আসলে আমাদের বাসা থেকে কিছুতেই বের হবে না সব সময় আমার পিছন পিছন থাকবে আর আমার বাবুর সঙ্গে খেলাধুলা করবে। আর আমার বাড়িতেই টিভি দেখা খাওয়া-দাওয়া সব কিছু। আমারও খুব ভালো লাগে ওদের সাথে থাকতে সময় কাটাতে।


রান্না করা হয়ে গেলে মা আমাকে গরম গরম খেতে বলে। আমিও খেতে বসে যাই। আমার খুবই ভাল লেগেছে খেতে। অনেক দিন পর খাচ্ছিলাম এজন্য আরো বেশী ভাল লাগছিল। তো যখন আমার খাওয়া হয়ে গেল তখন বাচ্চাগুলোকে আমি খেতে দিলাম। খাওয়া শেষে সবাই মিলে অনেক আড্ডা দিলাম।

20221126_184529.jpg

আজকে চলে আসতে হয়েছে ওখান থেকে তাই মনটা বেশ খারাপ লাগছে না। কি আর করার এটাই তো নারীর জীবন। বাবার বাড়িতে অতিথি হিসেবে যেতে হয়। আবার যে কবে যাবো সেই অপেক্ষার প্রহর গুনতে থাকবো।

তো বন্ধুরা আজ এই পর্যন্তই। দেখা হবে পরবর্তী সময়ে। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

চালের আটার রুটি দিয়ে মুরগির মাংস ঝোল খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপু আপনি ঠিকই বলেছেন নারীদের বাবার বাড়িতে অতিথি হিসেবে যেতে হয়। আপনার পরিবারের সবাই কে অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আমারও খুবই পছন্দের খাবার এটি।ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভালই আনন্দ আর স্বাধীন ভাবে কয়টা দিন আপনি বাবার বাড়িতে কাটিয়ে আসলেন । চাওয়া মাত্রই খাবার হাজির। আসলে চালের আটার রুটি আর মাংস দিয়ে সে কবে খেয়েছি মনে নাই। কারন আমার তো মা দুনিয়াতেই নাই। তবে বাবার বাড়িতে বিয়ের পর নারীদের মেহমান হয়ে যেতে হয় দারুন ছিল কথাটি।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন দুটো দিন আমি খুবই আরামে ছিলাম এবং কোন কাজ করতে হয়নি। আর পছন্দের খাবার গুলো মা সামনে এনে হাজির করছিলো। দুঃখ করবেন না আপু মায়ের জন্য বেশি বেশি দোয়া করেন।

 2 years ago 

এটা আর নতুন কিছু নয় ৷ প্রতিটি বাবা মা তাই করে ৷ তার মেয়ে জামাই এলে কত আদর স্নেহ মমতা ৷ আবার নতুন নতুন খাবার আয়োজন ৷
আর শীতের শুরুতেই চালের গুড়া দিয়ে রুটি আহা!! নামটি শুনেই জিভে জল ৷
যা হোক বাবার বাজিতে বেশ সুন্দর সময় কাটছে তাহলে ৷

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া। প্রত্যেকটা বাবা-মার কাছেই সন্তানের গুরুত্বটা অনেক বেশি। কি খাবে? কি দরকার? আমার বাবা মাও পার্থক্য কিছু না। তাদের সব ভালোবাসা তারা উজার করে দেন আমাদের জন্য।

 2 years ago 

বাবার বাড়ি এলে সব মেয়েরাই কাজকর্ম বন্ধ করে শুধু আরাম আয়েশ করে। বিশেষ করে মা তো মেয়েকে তখন আর কোন কাজই করতে দেয় না। আর মায়ের হাতের রান্না তুলনা অন্য কোন কিছুর সাথে হয় না। তাইতো আপনি মুরগির মাংস দিয়ে চালের রুটি খেয়েছেন । দেখে খেতে ইচ্ছে করছে আপু দাওয়াত দিলেই পারতেন।

 2 years ago 

বাবার বাড়ি এলে সব মেয়েরাই কাজকর্ম বন্ধ করে শুধু আরাম আয়েশ করে। বিশেষ করে মা তো মেয়েকে তখন আর কোন কাজই করতে দেয় না। আর মায়ের হাতের রান্না তুলনা অন্য কোন কিছুর সাথে হয় না। তাইতো আপনি মুরগির মাংস দিয়ে চালের রুটি খেয়েছেন । দেখে খেতে ইচ্ছে করছে আপু দাওয়াত দিলেই পারতেন।

 2 years ago 

মা শুধু ওনার বাড়িতে গেলে আমাকে কাজ করতে দেন না তা কিন্তু না। আমার বাড়িতে যখন বেড়াতে আসেন তখন ও আমাকে কিছু করতে দেন না। উনি একা হাতে সব কাজ করেন। আসলে বাবুকে নিয়ে একা থাকি এজন্য মা মনে করেন আমি খুব কষ্ট করি বাবুকে নিয়ে। ধন্যবাদ আপু।

 2 years ago 

মায়ের হাতের রান্না সবার কাছেই প্রিয়। মায়ের হাতের রান্না খেতে আমরা সবাই পছন্দ করি। গ্রামের বাসায় গিয়ে আপনার মায়ের হাতের রান্না গুলো খেয়েছেন জেনে ভালো লাগে। চালের আটার রুটি দিয়ে মুরগির মাংস খেতে খুবই ভালো লাগে। ভিডিওগ্রাফিটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। ঠিক বলেছেন আপু মায়ের রান্না আমরা সবাই পছন্দ করি।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন বাবার বাড়ি যেয়ে সব মেয়েদেরই মনে হয় একটু ফুরফুরা লাগে। কারণ কোন কাজের চাপ থাকে না, কোন দায়িত্ববোধ থাকে না ।বেশ আনন্দে সময় পার করা যায় ।আসলে মায়েরা এমনই হয় তাদের কাছে যা খেতে চাও যায় তাই তৈরি করে দেয়। চালের গুঁড়ার রুটি আমার কাছেও ভীষণ ভালো লাগে ।যাই হোক বেশ ভালো সময় কাটিয়েছেন ।ভালো লাগলো ভিডিওটি। ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু কোনো কাজ নাই, বাচ্চাকে সামলাতে হয়না। আমার ছোট বোন বাবুর সব খেয়াল রাখে। আর আম্মু রান্নাবান্না। আমার কোনো কাজ নাই।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চালের আটার রুটি মাংস দিয়ে খেতে অনেক ভালো লাগে, অনেকদিন আগে একবার খেয়েছিলাম। চালের আটার রুটি বানানো খুবই ঝামেলার কাজ তাই বাসায় সেভাবে বানানো হয় না। সবাই মিলে অনেক সুন্দর একটি মুহুর্ত পার করেছে তা আপনার ভিডিও দেখেই বুঝতে পারলাম। সুন্দর মুহুর্ত গুলো শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাবি চালের আটার রুটি বানানো খুবই ঝামেলা আর সবাই এটা ভালো বানাতেও পারে না। আমিও পারিনা।🙈 একদিন বানিয়ে দাওয়াত করবোনি।

 2 years ago 

বাহিরে থাকার কারণে মায়ের হাতের রান্না অনেক মিস্ করি। আমার মায়ের হাতে রান্না ছাড়া তৃপ্তি সহকারে খেতে পারি না কোথাও।এই জন্য সবার কাছে মায়ের হাতে রান্না অনেক প্রিয়। আপনি গ্রামের বাসায় গিয়ে আপনার মায়ের হাতের রান্না গুলো খেয়েছেন জেনে ভালো লাগলো আপু।আর চালের রুটি আমার অনেক পছন্দের। মুরগির মাংস ঝোল দিয়ে খেতে কি যে মজা সেটা না খেলে বোঝার উপায় নেই ।ভিডিও দিয়ে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। আপনার জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া ভিডিও টি দেখে সুন্দর মন্তব্য করার জন্য। আসলেই ভাইয়া মায়ের হাতের রান্নার কোনো তুলনা হয়না।

 2 years ago 

অনেক ভাল লাগলো আপু। বাবার বাড়িতে গেলে অনেক আনন্দ হয়।আমিও অনেক মজা করি বাবার বাড়ি গেলে। । চালের রুটি দিয়ে মুরগির মাংস খেতে অনেক মজা।আপনি খুব সুন্দর সময় কাটিয়েছেন দেখে অনেক ভাল লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81