আমার বর্ষা ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আশা করি সবাই ভালো আছেন । সবার সময় ভালো যাচ্ছে, এই কামনাই করি । আজকে মূলত আমি আমার চিন্তাধারা নিয়ে কবিতা লিখতে যাচ্ছি। আশা করি, আমার যারা পাঠক আছে তাদের কাছে কবিতাটি ভালো লাগবে এবং তারা খুব ইনজয় করবে ।

IMG_20211124_234611.jpg

দমকা হাওয়া যেমন
শাড়ির আঁচল উড়িয়ে দেয়,
হুট করে যখন বৃষ্টি চলে আসে
তখন মাঝে মাঝে
সেই বর্ষায় শরীরটা
একদম ভিজে শেষ হয়ে যায়।
একটা উষ্ণ অনুভূতি ভিতরে লেগে যায়,
মনে হয় আগন্তুকের মতো
কেউ একজন চলে আসলো।
এসেই সে ধুয়ে মুছে সবকিছু নিয়ে গেল
এবং আমাকে আরো
নব রূপে সাজিয়ে দিলো ।।

কি একটা অদ্ভুত টান
অদ্ভুত এক উষ্ণতা
সেই বর্ষায় শরীর ভিজলেও
যেন মনের উষ্ণতা ঠান্ডা হয় না ।
বারবার যদি এমন বর্ষা আসে
তাহলে হয়তো মন্দ হত না
কিন্তু এমন বর্ষা তো সব সময় হয় না
হুট করে আসে আর ফুট করে চলে যায় ।।

শেষ যেবার ভিজেছিলাম
সঙ্গে একজন ছিল ।
সেই আমাকে উষ্ণ অনুভূতির
সঞ্চারণ করেছিল ।
আমার বর্ষায় ভেজার তৃপ্তি ছিল আলাদা
যা আমাকে এখনো
মাঝে মাঝে মনে করিয়ে দেয় ,
আমারও তো ভেজা হয়েছিল
কোন এক বর্ষায়, কোন এক বেলায় ।।

Sort:  
 3 years ago 

আমারও তো ভেজা হয়েছিল
কোন এক বর্ষায়, কোন এক বেলায় ।

দারুন একটি কবিতা লিখেছেন আপু। বিশেষ করে শেষের এই লাইন দুটো আমার বেশি ভাল লেগেছে। এই কথাটি দুটি লাইনের মধ্যে সীমাবদ্ধ থাকলেও এর অর্থ অনেক বিশাল। বর্ষা আমাদের জীবনের ছন্দ নিয়ে আসে। বর্ষার দমকা হাওয়া হৃদয়ে দোলা দিয়ে যায় ভালো লাগার। বর্ষার সাথে সাথে মন আনন্দে নেচে ওঠে নতুন আশায়। ধন্যবাদ আপনাকে দারুন একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

বাহ আপু!
আপনি দেখছি প্রায় ই খুব সুন্দর কবিতা লিখেন।
আসলে কবিতা লিখা হলো কবির মনের একটি ভাবের প্রকাশ।আর সেই ভাবকে আমরা নিজের মধ্যে নিতে পারি কবিতাটি পড়ার মাধ্যমে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো।

 3 years ago (edited)

কি একটা অদ্ভুত টান
অদ্ভুত এক উষ্ণতা
সেই বর্ষায় শরীর ভিজলেও
যেন মনের উষ্ণতা ঠান্ডা হয় না ।
বারবার যদি এমন বর্ষা আসে
তাহলে হয়তো মন্দ হত না
কিন্তু এমন বর্ষা তো সব সময় হয় না
হুট করে আসে আর ফুট করে চলে

বাহ আপু অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন, বর্ষাকে নিয়ে অসাধারণ যুক্তি ভাবনা আপনার এই কবিতার মাঝে প্রকাশ পাচ্ছে। উপরে উল্লেখিত প্রত্যেকটা লাইন আমার মনকে স্পর্শ করেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ। এমন কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। এমন কবিতা আপনার কাছে আরও প্রত্যাশায় রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63348.66
ETH 2668.99
USDT 1.00
SBD 2.78