প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি প্রতিযোগিতা || স্পনসর আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ3 years ago

inCollage_20210926_110331318.jpg
আমি মনে করি, যদি কেউ জীবনে একদম বাস্তবিক শিক্ষা অর্জন করতে চায়। তাহলে সেই শিক্ষা একমাত্র গ্রহণ করা সম্ভব প্রকৃতির কাছ থেকে। কারণ প্রকৃতি আপনাকে যে শিক্ষা দেবে, সেখান থেকে আপনি যদি সঠিক শিক্ষা গ্রহণ করে সুশিক্ষিত হতে পারেন তাহলে আমি মনে করি যে, আপনার জীবনে আর অন্য কোন শিক্ষার প্রয়োজন নেই। কারণ প্রকৃতির শিক্ষায় হচ্ছে দিনশেষে বড় শিক্ষা।


প্রকৃতি তো আপনাকে বলে বলে শিক্ষা দিবে না, তবে শিক্ষাগুলো আপনাকে গ্রহন করে নিতে হবে এবং আপনাকে বুঝতে হবে যে, প্রকৃতি কি চাচ্ছে। সবথেকে বড় বিষয় হচ্ছে প্রকৃতির কাছ থেকে শিক্ষা নিতে গেলে,আপনাকে প্রকৃতির মাঝে মিশে যেতে হবে। তাহলেই আপনি প্রকৃতি শিক্ষায় শিক্ষিত হতে পারবেন।
20210921_164349-01.jpeg

20210921_164337-01.jpeg

20210921_164329-01.jpeg

20210921_164318-01.jpeg

20210921_164259-01.jpeg

সেদিন যখন ফলোআপের জন্য ক্লিনিকে গিয়েছিলাম, তখন আসার পথে ভীষণ গরম লাগছিল এবং যখন আমি সিএনজিতে উঠে ছিলাম তখন মোটামুটি হালকা ফুরফুরে বাতাস মনটাকে চাঙ্গা করে দিয়েছিল। কারণ এমনিতেই পরিবেশটা সুন্দর ছিল। কারণ দুই পাশে প্রকৃতির সৌন্দর্য এবং উপরে নীল আকাশ আর রাস্তার দু পাশে সবুজ ধানক্ষেত সবমিলিয়ে মনমুগ্ধকর পরিবেশ। আমি মনে করি যাত্রাপথে যদি এরকম সৌন্দর্যপূর্ণ দৃশ্য পাশে থাকে, তাহলে অনায়াসেই যেকোনো যাত্রীর মন খুশিতে ভরে যায়।


ছবিগুলো যে এভাবে কাজে লাগবে, তা আমি কখনো ভাবি নি। যাইহোক আমি মোটামুটি কৃতজ্ঞ যে, আমি এই প্রতিযোগিতায় আমার ছবিগুলো শেয়ার করতে পেরেছি এবং আপনাদের মাঝে আমার সুন্দর মুহূর্ত উপস্থাপন করতে পেরেছি। শুভেচ্ছা রইল সকলের জন্য। বিশেষ করে যারা এই প্রতিযোগিতা আয়োজন করেছে, তাদের সকলকে আমার ধন্যবাদ।

  • ডিভাইস - Samsung Galaxy A20
  • ফটো এডিট অ্যাপ - snapseed
  • লোকেশন - রাজাবিরাট রোড, গোবিন্দগঞ্জ,
    গাইবান্ধা, রংপুর, বাংলাদেশ।
Sort:  
 3 years ago (edited)

আপু আপনার ফটোগ্রাফির চমৎকার হয়েছে কিন্তু কনটেস্টের কিছু রুলস আছে এগুলো আপনি দয়া করে মানবেন এগুলো কিছু মানা হয় নাই।

  • অবশ্যই আপনার প্রকৃতির ছবিগুলো শেয়ার করার পরে, পোস্টটিতে নিজের সেলফি রাখবেন।
  • আপনি যেখান থেকে ছবিগুলো তুলেছেন সেই জায়গার গুগল প্লাস লোকেশন কোড বা What3words লোকেশন কোড , যুক্ত থাকতে হবে।
 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

এত সুন্দর শান্ত প্রকৃতির মাঝে সময় কাটাতে কার না মন চায় সত্যি অনেক ভালো লেগেছে আপনার ছবি গুলি। সবুজ শ্যামলে ভরা ধান ক্ষেতের ছবি গুলি চমৎকার ভাবে তুলে ধরেছেন।খুব সুন্দর ফটোগ্রাফি। শুভেচ্ছা অনাবিল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল আপু। এবং তার থেকেও সুন্দর ছিল আপনার লেখা কথা গুলো। কী সাবলীল ভাষায় প্রকৃতির থেকে মানুষের শিক্ষা নেওয়ার বিষয়টি ব‍্যাখ‍্যা করেছেন। খুব সুন্দর আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আপু আপনার করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে যে জায়গায় ফটোগ্রাফি করেছেন ওই জায়গাটাই অনেক সুন্দর ছিল। আশা করি আপনার এই সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে আপনি কনটেস্ট এ বিজয়ী হবেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61228.86
ETH 2663.22
USDT 1.00
SBD 2.54