সুস্বাদু বেগুন ভর্তার রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনাদের সবার দোয়ায় আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

20221230_230554.jpg

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...9ZWoCZp1FfQDv5dgj4v4VtcASCYxsJ4c9SJ2j6PL51Xq7wbLfHQPUyegb1ftPtzb7V8z6qEJJ8AuyAyYBHHzCsNMJicMpZXzjhzn4BvuYyNnQLbhnoHzbCvmWn (1).png

সবাইকে আমার নতুন একটি রেসিপি ব্লগে স্বাগতম। আসলে শীতকালে গরম গরম ভাতের সাথে যে কোনো রকমের ভর্তার কোন তুলনা হয় না। আজকে আমি শেয়ার করব মজাদার একটি ভর্তার রেসিপি। আমি বেগুন এবং টমেটো ভেজে ভর্তা বানিয়েছি। সেটাই আপনাদের সাথে শেয়ার করব।এ ভর্তার রেসিপি টি গরম গরম ভাতের সাথে খেতে খুবই মজা লাগে। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করে ফেলি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXzQzS.png

উপকরণ
বেগুন
টমেটো
শুকনা মরিচ
পেঁয়াজ
হলুদ গুঁড়া
লবণ
সরিষার তেল

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPzLnvAw5nMkNBFxuembpsrfoPHRriZnzMJQp8Qzj3X11VtPjixscvmGWKnJuc...duNUBbDMSD5eaT1gkLQbwQnG77AGd1LEKhBeYPmknYc5G7EAsD9MyHnhVMNoj42rtBsuut2ztckkDfR5smr7P6XDxqKELUHmdnzZfM74oKoD8VhVakr9AzdeSz.png

ধাপ-১

প্রথমে বেগুন এবং টমেটো ভালোভাবে ধুয়ে নিয়েছি। এরপর বেগুন মাঝ বরাবর কেটে নিয়েছি। তারপর বেগুনগুলো লবণ হলুদ গুঁড়া দিয়ে মেখে নিয়েছি।

PhotoCollage_1672500672448.jpg

ধাপ-২

এরপর চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে তেল দিয়ে গরম করে নিয়ে বেগুন গুলো এবং টমেটো দিয়ে দিয়েছি ভাজার জন্য।

PhotoCollage_1672500713530.jpg

ধাপ-৩

এরপর বেগুনগুলোকে ভালোভাবে ভেজে নিয়েছি সেদ্ধ হওয়া পর্যন্ত।

20221230_221607.jpg

ধাপ-৪

বেগুন ভাজা হয়ে গেলে তুলে নিয়ে একই তেলে আমি কিছু শুকনো মরিচ ভেজে নিয়েছি।

20221230_222038.jpg

ধাপ-৫

এরপর বেগুনের উপরের খোসাটা ছড়িয়ে বেগুনটা আমি মেখে নিয়েছি। আর সাথে টমেটোও মেখে নিয়েছি। তারপর শুকনো মরিচগুলো হাত দিয়ে ভেঙে নিয়েছি লবণ দিয়ে। পেঁয়াজ কুচি করে কেটে নিয়েছি।

PhotoCollage_1672500790635.jpg

PhotoCollage_1672500849530.jpg

ধাপ-৬

এরপর সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে ভর্তাটা আমি বানিয়ে নিয়েছি।

20221230_230602.jpg

আমি বেগুন সবসময় পুড়ে ভর্তা করে খেতে বেশি পছন্দ করি কিন্তু এইভাবে ভর্তা বানিয়ে খাওয়ার পরও এটা খুব ভালো লেগেছিল এবং আমি পরবর্তীতে আবারো বানাবো এই ভর্তাটি। কারন আমার কাছে খুবই ভালো লেগেছে গরম গরম ভাতের সাথে। তো বন্ধুরা আপনাদের কাছে ভালো লেগে থাকলে অবশ্যই রেসিপিটি বাসায় বানিয়ে ফেলবেন। আর সত্যি বলতে কি শীতকালে এরকম ভর্তা গরম ভাতের সঙ্গে বেশ জমে যায়।

তো বন্ধুরা আজকে পর্যন্তই দেখা হবে পরবর্তীতে আবারো নতুন কোন সুস্বাদু খাবারের রেসিপি নিয়ে। ততক্ষণে সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoodq7ohHzgKQKDmTRgamvrYaPc7Ny9oprPnjvKn4VVe31vKbu8vULt4CSQiq...cEsB7YzR4dFY16BsyLqmXyeeZ2dhcb9AiCRGv2QxRYEMWZK3MDWeaSUjuhffVgn2MrpTTHy4GCQWsyHzxiX6fnrryY4Qy1KBvyqWRwNXsKgUJjVhnUhL1YukxN.png

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 2 years ago 
খুবই সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আমাদের মাঝে আজ শেয়ার করেছেন।আসলে আজ রাতে ও বেগুনের ভর্তা খেয়েছি।আমার কাছে খেতে খুবই সুস্বাদু লাগে। অবশ্য মাধে মধ্যে বেগুন পুড়ে ও ভর্তা করা হয়।তবে ভেজে ভর্তা করলে স্বাদ বেশি হয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুস্বাদু বেগুন ভর্তার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

রাগ আমি বেশিরভাগ সময় বেগুন পুড়েই ভর্তা করে থাকি। এটা একটু আলাদাভাবে রান্না করার চেষ্টা করেছি। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিক শীতে কালে ভর্তা থাকলে আর কি লাগে, আর যদি টমেটো আর বেগুন ভর্তা হয় তাহলে কোন কথাই নেই। গরম ভাতের সাথে দারুণ লাগে খেতে।ঐ দিন শুধু টমেটো দিয়ে বানিয়েছিলো,ঘ্রান শুকলেই পেট ভরে যায়।আপু আপনি মজার একটি রেসিপি শেয়ার করলেন।ধন্যবাদ

 2 years ago 

জ্বি আপু আমার কাছে টমেটো খেতে খুব ভালো লাগে আর বেগুন ভর্তা আপনার ভাইয়ার খুব পছন্দের খাবার। এজন্য দুইটা মিশিয়ে ভর্তা বানিয়েছি। ধন্যবাদ আপু সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

বেগুন আর টমেটো একসাথে কখনো ভর্তা করে খাওয়া হয়নি। মনে হচ্ছে গরম ভাতের সাথে এই ভর্তা খেতে দারুন লাগবে। আসলে ভর্তা খেতে আমার সব সময় ভালো লাগে। আর সাথে যদি হয় গরম ভাত তাহলে একেবারে জমে যায়। সকাল বেলায় গরম ভাতের সাথে এই ভর্তা খেতে খুবই মজার হবে। ধন্যবাদ আপু এই মজার একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই ভর্তাটি খেতে খুবই সুস্বাদু লাগে আপু একদিন গরম ভাতের সঙ্গে এই ভর্তাটা বানিয়ে খেয়ে দেখবেন। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমে নতুন বছরের অগ্রিম শুভেচ্ছা জানাচ্ছি আপনাকে। আপনি খুব সুন্দর করে সুস্বাদু বেগুন ভর্তার রেসিপি বানিয়েছেন। শীতকালে এই ধরনের ভর্তা গুলো খেতে অনেক ভালো লাগে বিশেষ করে গরম ভাত দিয়ে। আপনার রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল। সুন্দরভাবে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই আপু শীতকালে ভর্তা দিয়ে গরম গরম ভাত খেতে খুব ভালো লাগে। কয়েকদিন আগে আমিও এভাবে বেগুন ভর্তা তৈরি করেছিলাম। প্রথমে এভাবে বেগুনগুলো ভেজে নিলে সত্যিই খুব ভালো লাগে খেতে। তবে টমেটো ব্যবহার করে একসাথে ভর্তা করা হয়নি। দেখি সত্যিই খুব লোভনীয় লাগছে। ধন্যবাদ আপু সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আসলে টমেটো দিয়ে ভর্তা করার কারণ আমি টমেটো খেতে ভালোবাসি। আর এই ভর্তাটা টমেটো দিয়ে এভাবে করলে খুব ভালো লাগে খেতে। আপনি একদিন বানিয়ে খেয়ে দেখবেন। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বেগুন ভর্তার কথা কি আর বলবো আপু। আমাদের এই কয়েকদিন বেশিরভাগ বেগুন ভর্তা করা হয়। এটি খেতে খুবই ভালো লাগে।এই তো এখনো তৈরি করা হয়েছে।তবে টমেটো দেয়া ছাড়াই করল।আমার তো বেশ ভালো লাগে খেতে।

 2 years ago 

আমার কাছে বেগুনের তরকারির থেকে ভর্তা খেতেই বেশি ভালো লাগে। তাই বেশিরভাগ সময় ভর্তা বানানো হয়। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কি চমৎকার ভাবে মিলে গেল। আমারও আপনার মতই বেগুনের তরকারির থেকে ভর্তা খেতেই বেশি ভালো লাগে।

 2 years ago 

বিশেষ করে শীতকালে ভাজি ভর্তা খেতে অনেক ভালো লাগে কারণ তখন বিভিন্ন ধরনের নতুন নতুন সবজি বাজারে আসে।শীতকাল আসলে আমার কাছে টমেটো এবং বেগুন ভর্তা বেশ ভালো লাগে গরম ভাতের সাথে।আপনার টমেটো ও বেগুন ভর্তা দেখে খেতে ইচ্ছে করতেছে এখন।দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে অসংখ্য ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

দাওয়াত নিয়ে নেন আপু টমেটো এবং বেগুন ভর্তা খাওয়ার। সত্যি বলেছেন আপু শীতকালে ভাজি ভর্তা খেতে খুব ভালো লাগে। আপনাকেও অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আহ কি সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার ভর্তা দেখে তো লোভ সামলাতে পারছি না। আমি আবার টমেটো আর বেগুন ভর্তা খেতে অনেক পছন্দ করি। গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। আমার তো এই ভর্তা হলে আর কোনো কিছু খেতে ভালো লাগে না। ধন্যবাদ আপু এত মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার পরিবারের সবার প নতুন বছরের শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকেও নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা আপ। আপনি ঠিকই বলেছেন টমেটো আর বেগুন ভর্তা খেতে আমারও খুব ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমে আপনাকে জানাই নতুন বছর এর শুভেচ্ছা। আপনি খুব চমৎকারভাবে বেগুন এবং টমেটো দিয়ে ভর্তা করেছেন। বেগুন ভর্তা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আর শীতকালে যে কোন ভর্তা গরম ভাতের সাথে খেতে অনেক মজা লাগে। আপনার ভর্তা গুলো দেখে আমার জিভে জল এসে গেল। চমৎকার ভাবে উপস্থাপনা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আমি এবং আমার বাসার সবাই বেগুন ভর্তা বা যে কোন ধরনের ভর্তা খেতে খুব ভালোবাসি। কিন্তু ছোট বাবু থাকায় সবসময় ভর্তা বানানো যায় না এজন্য মাঝে মাঝে চেষ্টা করি ভর্তা বানানোর। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39