বেগুন, আলু,টমেটো, মাছ ও কুমড়ো বড়ি দিয়ে মজাদার ঝোলের রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,

IMG_20220315_102536.jpg

সবাই কেমন আছেন? আসা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। আজকে আমি বেগুন, আলু, টমেটো, মাছ এবং কুমড়ো বড়ি দিয়ে মজাদার ঝোলের তরকারি রান্না করেছি। খেতে খুবই সুস্বাদু হয়েছে। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করতে চলে আসলাম। আশা করছি সবার ভালো লাগবে।

InCollage_20220315_212413842.jpg

উপকরণঃ
বেগুন
আলু
টমেটো
মাছ
কুমড়ো বড়ি
পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ বাটা
আদা-রসুন বাটা, ধনিয়া এবং জিরার গুঁড়া
হলুদ, লবণ, তেল, রাঁধুনি শাক ও পাঁচ ফোড়ন

InCollage_20220315_212517042.jpg

প্রস্তুত প্রনালীঃ
প্রথমে সবজি গুলো কেটে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে একটা পাত্রে তুলে নিয়েছি এবার চুলায় একটি কড়াই বসিয়ে তাতে পেঁয়াজ কুচি দিয়ে হালকা ভেজে পাঁচফোড়ন দিয়ে আরও কিছুক্ষণ পেঁয়াজ এবং পাঁচফোড়ন ভাজার পর আমি কেঁটে রাখা সবজিগুলো দিয়ে কিছুক্ষন ভেজে নিয়েছি।
এরপর আমি মাছের টুকরোগুলো ভালোভাবে ধুয়ে নিয়েছি এবং লবণ হলুদ দিয়ে মেখে অন্য একটি চুলায় কড়াই বসিয়ে তেল দিয়ে তেল গরম হয়ে গেলে মাছগুলো ভেজে নিয়েছি এবং কুমড়ো বড়ি গুলো তেলে ভেজে নিয়েছি।
InCollage_20220315_212549885.jpg

আমি যে কড়াইয়ে সবজিগুলো ভাজতেছিলাম সেখানে আমি একে একে সব মশলা গুলো দিয়ে সবজির সাথে মিশিয়ে নিয়ে কষিয়ে কিছুক্ষণ রান্না করার পর সামান্য পানি দিয়ে সবজি সেদ্ধ করার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।
InCollage_20220315_212631034.jpg

এরপর 10 মিনিটের মত রান্না করে নিয়েছি। যখন পানিগুলো একবারে শুকিয়ে গেছে তখন আমি আবারও কিছুক্ষণ নেড়েচেড়ে রান্না করছিলাম। এরপর আমি ঝোলের জন্য পানি দিয়ে দিয়েছি।পানি দেওয়ার পর আবার ঢেকে দিয়েছি।যখন পানি ফুটতে শুরু করবে তখন আমি ভেজে রাখা মাছ এবং কুমড়ো বড়ি দিয়ে তরকারি সঙ্গে ভালোভাবে মিশিয়ে নিয়ে আরও কিছুক্ষণ রান্না করে নিয়েছি।
InCollage_20220315_212809489.jpg

কিছুক্ষণ রান্না করার পর আমি উপরে জিরার গুঁড়া ছিটিয়ে পরিবেশন করেছি আমার খাবারটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমি প্রায়ই এরকম পাতলা ঝোল বাসায় রান্না করি। আমাদের খেতে ভালো লাগে। আপনারা অবশ্যই বাসায় চেষ্টা করবেন এরকম পাতলা ঝোল খাওয়ার জন্য।

পরবর্তী সময়ে এই রেসিপির ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইলো। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  

বেগুন, আলু,টমেটো, মাছ ও কুমড়ো বড়ি দিয়ে মজাদার ঝোলের রেসিপি শেয়ার করেছেন আপু। চমৎকার লাগল আপনার এই রান্না। আপনার জন্য শুভকামনা রইল আপু।💞

 2 years ago 

বেগুন, আলু,টমেটো, মাছ ও কুমড়ো বড়ি দিয়ে মজাদার ঝোলের রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। বিভিন্ন প্রকারের সবজি দিয়ে কুমড়ো বড়ি রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আপনি এত সুন্দর ভাবে আপনার রেসিপি তৈরির প্রসেস উপস্থাপন করেছেন দেখেই খেতে ইচ্ছা করছে। লোভনীয় একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপু, খুবই চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছে যা দেখে ভীষণ খাওয়ার ইচ্ছে হচ্ছে। বেগুন আলু টমেটো মাছ ও কুমড়ো বড়ি দিয়ে মজাদার ঝোলের রেসিপিটি দেখতে সত্যিই খুবই লোভনীয় লাগছে। মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু ও মজাদার হয়েছে। বেগুন আলু টমেটো ও মাছের সাথে কুমড়ো বড়ি দেওয়াতে মজাদার ঝোলের রেসিপি আরো দ্বিগুন মাত্রায় স্বাদ বৃদ্ধি হয়েছে। আমার এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বিভিন্ন ধরনের সবজি দিয়ে মাছের খুবই সুস্বাদু একটা রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপিটি দেখতে খুব লোভনীয় লাগছে। খেতেও সুস্বাদু হবে। সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সবজির সমাহারে তৈরি আপনার রেসিপিটি দেখতে বেশ লোভনীয় লাগছে। বিশেষ করে ঝোল এর রঙ দেখে বোঝা যাচ্ছে রেসিপিটা অনেক মজা হয়েছে। তাছাড়া আপনি আপনার রেসিপির প্রস্তুত প্রণালি সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে অন্যরাও এই রেসিপি তৈরি করে খেতে পারবে।

 2 years ago 

বেগুন, আলু,টমেটো, মাছ ও কুমড়ো বড়ি দিয়ে রান্না করার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে আপু। বিভিন্ন ধরনের সবজি তার সাথে আবার কুমড়ো বড়ি দিয়ে মাছ রান্না করেছেন দেখেই তো আমার ক্ষুধা লেগে গেল আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু সবজি দিয়ে মাছের মজাদার রেসিপি আপনি তৈরি করেছেন। আপনার রেসিপিটি কালার টা দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু কুমড়ো বড়ি আমার ভীষণ পছন্দের একটি খাবার।মাছের তরকারির মধ্যে কুমড়ো বড়ি দিলে তরকারি খেতে বেশ সুস্বাদু হয়।আপনি খুব সুন্দরভাবে এই রেসিপি রান্না করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু,বেগুন, টমেটো দিয়ে সুন্দর একটি মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই ধরণের রেসিপি গুলো অনেক ভালো লাগে আমার কাছে। আপনি খুব সুন্দর করে প্ৰতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এই রকম সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটি দেখতে সত্যি অনেক লোভনীয় লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44