ভিডিও সরিষা বাটা দিয়ে লাউশাক রান্না || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আমি গতকাল একটি রেসিপি পোষ্ট করেছিলাম। সরিষা বাটা দিয়ে লাউ শাকের রেসিপি। আজকে আমি আপনাদের সাথে একই রেসিপির ভিডিও শেয়ার করব। আমি প্রতিনিয়ত রেসিপির ভিডিও গুলো আমাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। কারণ এটা আমার খুব ভালো লাগে এবং আপনাদেরও বুঝতে সুবিধা হয়। বন্ধুরা আশা করছি রেসিপিটি ভাল লাগবে। তো চলুন ভিডিওটি উপভোগ করুন।

20220821_205556.jpg

আমি লাউ শাক খেতে খুব ভালোবাসি। মাঝেমধ্যেই খাওয়া হয়। কিন্তু সরিষা বাটা দিয়ে অনেকদিন যাবত খাওয়া হয়না। প্রায় বছরখানেক হবে। তো আমার মা গ্রামের বাড়ি থেকে সরিষা দিয়ে গিয়েছিলো আমাকে। অনেকদিন ধরে ভাবছিলাম রান্না করবো, রান্না করবো। কিন্তু সময় সুযোগ হচ্ছিল না বাবুকে সামলিয়ে রেসিপি করা আমার জন্য খুব কষ্ট হয়ে যায়। তো যাই হোক অনেক দিন পরে সরিষা বাটা দিয়ে আমি ফাইনালি রেসিপিটা করতে পেরেছি।


বেশ কিছুদিন ধরে আমি ভাত খেতে পারছিলাম না। কেন জানিনা কোন তরকারি আমার কাছে ভালো লাগছিলো না। তাই এই আইডিয়াটা মাথায় এনেছিলাম যে আমি সরিষা বাটা দিয়ে লাউ শাক রান্না করবো। এতে করে অনেকদিন পর পেট ভরে খাওয়া হবে এবং আমার সরিষা বাটা দিয়ে লাউ শাক খাওয়ার ইচ্ছাটা পূরণ হবে। যেই কথা সেই কাজ। আমি সরিষা বাটা দিয়ে রান্না করে ফেলি এবং অনেকদিন পর আমি পেট ভরে ভাত খেতে পেরেছি। আসলে এরকম মাঝেমধ্যে আমার খেতে ভালো লাগে না, আপনাদের হয় কিনা জানিনা।

20220821_205611.jpg

আমি রান্নাটি বেশি ঝাল ঝাল করে রান্না করেছি। কারণ যেহেতু আমি ভাত খেতে পারছিলাম না ভাবছিলাম হয়তো ঝাল বেশি হলে খেতে পারব। এজন্য আমি কাঁচা মরিচের পরিমাণটা বেশি দিয়েছিলাম। তো বন্ধুরা আমি জানিনা আপনাদের কাছে রেসিপিটি কেমন লাগবে। তবে আমার কাছে এই রেসিপিটা দুর্দান্ত সুস্বাদু লাগে। আপনারা এরকম ভাবে রান্না করে খেয়ে দেখবেন। আমার শাশুড়ি মা এই রেসিপিটা আরো সুন্দর করে রান্না করতে পারেন। অনেকদিন হলো উনার হাতের এই রেসিপিটা খাওয়া হয় না। ভাবছি একদিন ওনাকে বলবো আমাকে যেন এই রেসিপিটি রান্না করে খাওয়ান।

তো বন্ধুরা আজকের এই পর্যন্তই। দেখা হবে পরবর্তীতে নতুন কোনো রেসিপি নিয়ে। ততক্ষনে সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

লাউ শাক আমার খুবই পছন্দের। তবে সরিষা বাটা দিয়ে লাউশাক খাওয়া হয় নি এখনো। আশা করি সামনে পেলে খাবো একদিন।

 2 years ago 

খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আমার কাছে অসম্ভব ভালো লেগেছে রেসিপিটা দেখে। বর্তমানে শাকসবজি খেতে আমার ভীষণ ভালো লাগে। চমৎকার রেসিপি টা শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

মাশাআল্লাহ আপু সরিষা বাটা দিয়ে লাউশাক রান্না অসাধারণ হয়েছে।ভিডিও দেওয়ার কারণে যে কেউ চাইলে সহজেই তৈরি করতে পারবে। সরিষা বাটা দিয়ে কখনো এই রেসিপি খাওয়া হয়নি। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য অনেক।

 2 years ago 

বৌদি অনেক ধরনেরই রান্না করতে পারেন দেখছি, শাকসবজি খেতে আমি ভীষণ পছন্দ করি। তাই এই রেসিপি পোস্টটা ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার মন্তব্য করার জন্য। এই রেসিপিটি আমার শাশুড়ি মায়ের কাছে শেখা। খেতে খুব মজা লাগে।

 2 years ago 

সরিষা বাটা দিয়ে লাউ শাকের এই রেসিপিটা খুব সুন্দর হয়েছে। ভিডিওর মাধ্যমে আপনি তুলে ধরেছেন ভালো লাগলো। শেখা গেল। এভাবেই তো মানুষ শেখে কত কিছু ধন্যবাদ। এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে ভিডিও সরিষা বাটা দিয়ে লাউশাক রান্না শেয়ার করেছেন। সরিষা বাটা দিয়ে লাউ শাক রান্না খেতে খুব মজা লাগে। আমার মন চাইতেছে সবগুলো আমি এখনই খেয়ে ফেলি। আপনাকে ধন্যবাদ খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

সরিষা বাটা দিয়ে লাউশাক কখনো খাইনি এই প্রথম দেখলাম। আপনার রান্নার প্রনালী অনেক সহজ ছিল যে কেউ চাইলেই রান্না করে খেতে পারবে। লাউ শাক আমি সধারনত চিংড়ি দিয়ে খেয়ে থাকি কিন্তু আপনার রেসিপি অনুসরন করে আমি অবশ্যই রান্নার চেষ্টা করব। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সরিষা বাটা দিয়ে কখনো লাউ শাক খাওয়া হয়নি আপু। সরিষা বাটা দিয়ে শুধুমাত্র ইলিশে খেয়েছি। তাই খেতে কেমন আমি জানিনা। মনে হচ্ছে একটু ঝাঁজ লাগতে পারে। তবে এটি খুবই স্বাস্থ্যসম্মত একটি খাবার। ভিডিও দেওয়াতে বুঝতে বেশ সুবিধা হয়েছে আপু।

 2 years ago 

গত পোষ্টে দেখেছিলাম আপনার এই রেসিপি। আজকে ভিডিওর মাধ্যমে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ভালো লাগলো। খুব সুন্দর করে বুঝিয়াছেন সবকিছু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সবাইকে সুন্দর মন্তব্য করার জন্য। এভাবে সবাই পাশে থাকলে পরবর্তীতে আরও ভালো কিছু উপহার দেওয়ার চেষ্টা করবো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41