মজাদার নিরামিষ সবজির রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,

IMG_20220419_230942.jpg

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি মজাদার একটা নিরামিষ সবজি রেসিপি নিয়ে। আজ আমি মসুর ডাল, শশা এবং আরো কিছু সবজি দিয়ে একটা নিরামিষ তরকারি রান্না করেছি। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করবো। যারা সবজি খেতে ভালোবাসেন আশা করছি ব্লগ টি তাদের ভালো লাগবে।
তো চলুন রেসিপি শুরু করা যাক।

InCollage_20220420_125449534.jpg

উপকরনসমূহঃ

মসুর ডাল
শশা
আলু
পটল
গাজর
পেঁয়াজ, কাঁচামরিচ
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ,লবণ,তেল
পাঁচফোড়ন

প্রস্তুতপ্রনালিঃ

প্রথমে সব প্রকার সবজি ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে সাইজ মতো কেটে নিয়েছি।এরপর পেঁয়াজ এবং কাঁচামরিচ কেটে নিয়েছি। তারপর মসুর ডাল গুলো ভালোভাবে ধুয়ে নিয়েছি।

InCollage_20220420_125524314.jpg

আমি সবজি প্রসার কুকারে রান্না করেছি। আমার যেহেতু ছোট বাচ্ছা আছে এজন্য আমি প্রেসার কুকারে রান্না করেছি। তার কারণ সময় কম লাগবে রান্না তাড়াতাড়ি হবে।তো আমি প্রেসার কুকারে সব সবজি,মসুর ডাল এবং সব প্রকার বাটা মসলা এবং গুঁড়া মসলা গুলো দিয়ে ভালোভাবে মিশিয়ে নিয়েছি।

এরপর রান্নার জন্য চুলায় বসিয়ে দিয়েছি। আমার সবজি একদম সঠিক ভাবে হওয়ার জন্য ৩ থেকে ৫ টি শিষ দিয়ে নিলেই হবে।

InCollage_20220420_125552775.jpg

আমি সবজি বাগার দেওয়ার জন্য চুলায় একটি কড়াই বসিয়ে তাতে তেল দিয়ে গরম করে নিয়েছি। এরপর তাতে কিছুটা পাঁচফোড়ন দিয়ে সবজি বাগার দিয়েছি।বাগার দেওয়ার পর আমার রান্না সম্পন্ন হয়েছে।

IMG_20220417_125948.jpg

তো বন্ধুরা, আশা করি রান্নার রং দেখে বুঝতেই পারছেন খাবার কতো সুস্বাদু লাগবে।আসলেই আমার নিরামিষ সবজি টি খুবই মজার হয়েছিলো খেতে।এটা আপনারা সাদা পোলাও,ভাত কিংবা রুটি বা পরোটার সঙ্গে খেতে পারেন।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

এ ধরনের নিরামিষ সবজি গুলো অনেক ভালো হয়ে থাকে। খেতে যেমন সুস্বাদু তেমনি স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। খুব সুন্দর করে নিরামিষ সবজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এছাড়াও আমি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এইরকম সুন্দর একটি সবজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সব সময় মাছ মাংস ভালো লাগেনা মাঝে মাঝে নিরামিষ সবজি খাওয়ার মজাই আলাদা। ধাপ গুলো আপনি খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মজাদার নিরামিষ সবজির রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে আপু। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

সবজি আমাদের দেহের জন্য অত্যন্ত পুষ্টিকর একটি খাবার ।এর মধ্যে প্রয়োজনীয় সব ভিটামিনই পর্যাপ্ত পরিমাণে পাওয়া যায়। আপনার নিরামিষ রান্না টি আমার কাছে দেখে সুস্বাদুকর মনে হচ্ছে ।আপনি এরকম রেসিপি আমাদের মাঝখানে আবার উল্লেখ করবেন বলে আশা রাখছি ।আপনার জন্য অনেক দোয়া রইল

 2 years ago 

সবজি খেতে বরাবরই আমি খুব ভালোবাসি আপনি লোভনীয় ভাবে সব ধরনের সবজির মিশ্রণে রেসিপিটি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার এত সুন্দর নিরামিষ সবজি তরকারি দেখে আমার খুব ভালো লেগেছে খুবই সুন্দর ভাবে প্রতিটি ধাপ বর্ণনা সহকারে আমাদের মাঝে তুলে ধরেছেন যা দেখে খুব ভালো লাগলো।

 2 years ago 

মজাদার নিরামিষ সবজি খাবার আমার খুব ই ফেভারিট। যেটা খুবই পুষ্টিকর খাবার এই গরমে ধরনের নিরামিষ সবজি খাওয়া খুবই উপকারী। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

image.png


সবজির অনেক ধরনের রেসিপি খেয়েছি। তবে পাঁচফোড়নে এবং শসা এ দুটি উপকরণ সবজির মধ্যে দেওয়া হয় সেটা আমার জানা ছিল না। সবজির মধ্যে মসুর ডাল খেতে ভীষণ সুস্বাদু হয়েছিল। রেসিপির প্রস্তুত প্রণালি সুন্দরভাবে বর্ণনা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।


image.png

 2 years ago 

ডাল দিয়ে এমন নিরামিষ সবজি খেতে আমার কাছে খুব ভালো লাগে। মাঝে মাঝে মাছ ছাড়া এভাবে রান্না করে আমিও খেয়ে দেখি। আপনি খুব সুন্দর করে রেসিপি চাই আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনাদের শুভেচ্ছা রইল।

 2 years ago 

সব সময় মাছ-মাংস খেতে একদমই ভালো লাগে না। মাঝে মাঝে এভাবে নিরামিষ খেতে অনেক সুস্বাদু হয়। আপনার নিরামিষ দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। এভাবে নিরামিষ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে পরোটার সাথে নিরামিষ খেতে আরো বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66503.40
ETH 3078.67
USDT 1.00
SBD 3.70