ঈদ উপলক্ষে বাবার থেকে ঈদের উপহার

in আমার বাংলা ব্লগlast year

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন।আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। গতকাল আমার বাবার বাড়ি থেকে ঈদের উপহার এসেছে আর কি কি উপহার এসেছে সেগুলো আপনাদের সাথে শেয়ার করব। শুধু আমার বাসায় না আমি মনে করি প্রত্যেকটা মেয়ের বাসায় বাবার বাড়ি থেকে ঈদ উপলক্ষে অনেক প্রকার উপহার এসে থাকে। অনেক বাবা-মা ভালোবেসে উপহার দেন আবার অনেকে বাধ্য হয়েও দিয়ে থাকেন কারণ অনেক মেয়ের শ্বশুর বাড়ি থেকে ঈদের উপহারের জন্য কথা শোনানো হয়।এদিক থেকে আমার শ্বশুরবাড়ির কখনোই চাওয়া পাওয়া ছিল না সেই বিয়ের শুরু থেকে আজ অব্দি।তবে আমার বাবা-মা ভালোবেসে প্রত্যেকবারই এই উপহারগুলো দিয়ে থাকেন।

আগে থেকেই আমার মা বলে রেখেছিলেন গতকাল আমার বাসায় আসবেন ঈদের উপহার নিয়ে। আমার শাশুড়ি অনেক বার নিষেধ করেছেন।বলেছেন দিতে হবে না।তারপরও আমার বাবা-মা অনেক উপহার নিয়ে এসেছিলেন তার মধ্যে অনেক কয়েক প্রকার সেমাই ছিল, চিনি ছিল,মুড়ি, নারকেল, দুধ, মুরগি, পান সুপারি এবং বাবুর জন্য নতুন কাপড়। আমাকে আর বাবুর বাবাকে টাকা দিয়েছেন যাতে আমরা নিজের পছন্দ মত ড্রেস কিনতে পারি।

20230625_182539-01.jpeg

আমার বাবা মা খুশি হয়ে ঈদের এই উপহার গুলো দিলেও অনেক পরিবার থেকেই বাধ্য হয়ে দেয়।এই কথাটা বলার কারণ হলো আমি আমার আশেপাশের অনেক পরিবারকেই দেখেছি যে অনেক গরিব থাকা অবস্থায় বা টাকা-পয়সার অভাবেও থাকলেও মেয়ের বাড়িতে এই জিনিসগুলো দিতে তারা বাধ্য ছিল। কেননা মেয়ের শ্বশুর বাড়ি থেকে বলতো যে কেমন বাবা-মা মেয়ের বাড়িতে কোন উপহার পাঠায় না ঈদে।এদিক থেকে আমি অনেক ভাগ্য করে শ্বশুরবাড়ি পেয়েছি। কারণ কখনো আমার বাবার বাড়ি থেকে তারা একটা সুতাও আমাকে আনতে বলেনি।

PhotoCollage_1687696812350-01.jpeg

কেন এই রীতিনীতি আমি বুঝি না। যার যেটা জুটবে তার সেটুকুই নিয়ে সন্তুষ্ট থাকা উচিত। মেয়ের বাপের বাড়ি কি আছে না আছে কি দিবে না দিবে তার উপর ভরসা করে থাকা উচিত নয়।আমার মনে হয় যদি এই চিন্তা ধারাটা সবার থাকতো তাহলে মেয়েদেরকে পড়ে পড়ে সারা জীবন শ্বশুর বাড়ির কথা শুনতে হতো না। দিন শেষে আমাদের মানবিক গুনে মানুষ হওয়া খুব দরকার।

PhotoCollage_1687696827093-01.jpeg

আজকে এই পর্যন্তই দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYJupZM3bE9EMptuNvwQ2hwzoB25vf...UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 last year 

আপু আপনি ঠিক বলেছেন উপহার পেতে সবারই ভালো লাগে। তবে কেউ ইচ্ছে করে উপহার দিয়ে থাকে আবার কেউ বাধ্য হয়ে উপহার দেয়।এটা সত্যি অনেকের বাবার বাড়ির থেকে উপহার না আসলে কথা শোনাতে হয়। ধন্যবাদ আপনাকে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 55971.81
ETH 2362.70
USDT 1.00
SBD 2.32