আমাদের রাজকন্যা, কন্যা দিবস || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

এমনিতেই খুব একটা সোশ্যাল মিডিয়াতে ঢোকার সময় পাই না। তবে মাঝে মাঝে যখন সময় পাই, তখন চেষ্টা করে আসি একটু ঢু মারার জন্য। কারণ মোটামুটি সেখানেই কমবেশি সবার সঙ্গে সাক্ষাত হয়। সবার সঙ্গে বলতে, সেই স্কুল জীবনের বন্ধু বান্ধব থেকে শুরু করে একদম ভার্সিটি জীবনের বন্ধু-বান্ধব এবং আত্মীয় স্বজনের সঙ্গে।


আমার তো মাঝে মাঝে মনে হয় যে, যদি সোশ্যাল মিডিয়া না থাকতো। তাহলে হয়তো পরিচিত মানুষগুলোর সঙ্গে খুব একটা বেশী দেখা হতো না এবং অনেকের সঙ্গে অনেকের ভীষণ দূরত্ব তৈরি হয়ে যেত। যাইহোক এদিক থেকে সোশ্যাল মিডিয়ার একটা ভালো দিক হচ্ছে, কমিউনিকেশন ব্যবস্থাটা খুব ইজি করে ফেলেছে।গতকাল যখন সোশ্যাল মিডিয়াতে ঢুকেছি, সবাই দেখি তাদের কন্যা সন্তানকে নিয়ে পোস্ট করেছে। আসলে মূলত গতকাল ছিল কন্যা দিবস। আমি মনে করি, আমাদের বাড়িতে যেহেতু একটা রাজকন্যা আছে। তাই আমিও অনেক খুশি। সেই ধারাবাহিকতা থেকে, আমিও আর কি সবাইকে কন্যা দিবসের শুভেচ্ছা জানাচ্ছি।
20210917_125415.jpg
আমি যেমন আমার বাবার কাছে তার রাজকন্যা, ঠিক আমার ভাইয়ের মেয়ে তার বাবার কাছে এবং আমাদের পরিবারের সবার কাছে রাজকন্যা এবং আমি মনে করি যে, আমাদের সবটুকু ভালোবাসা তাকে আমরা উজাড় করে দিয়েছি। কন্যা সন্তান একটা পরিবারের জন্য উপহারস্বরূপ কারণ এমন সৃষ্টিকর্তার উপহার, যেটার তুলনা কোন ভাবেই হয় না।
20210917_125416.jpg
ওর নাম সুপ্ত ও আমার বড় ভাইয়ের মেয়ে এবং ও আমাদের সবার চোখের মনি এবং আমি মনে করি ও আমাদের মাঝে যতটুক সময় থাকে ততটুক আমরা আনন্দে আত্মহারা হয়ে যাই। কারণ ওর মিষ্টি কথাবার্তা আমাদেরকে প্রতিনিয়ত মুগ্ধ করে এবং আমরা কৃতজ্ঞ যে, আমাদের পরিবারে এইরকম একটা রাজকন্যা আছে।
20210917_125711.jpg
আমি মনে করি, সেই কঠিন দুর্বিষহ ও হিপোক্রেট চিন্তাভাবনা থেকে এখন বেরিয়ে এসে কন্যা সন্তানের প্রতি সবার যত্নশীল হওয়া উচিত। কারণ আপনার কন্যাই আপনার উজ্জ্বল ভবিষ্যত এবং আমি মনে করি, কন্যা সন্তানের প্রতি যদি সঠিকভাবে যত্ন নেওয়া যায়,তাহলে এই কন্যাসন্তান একদিন আপনার জন্য সুনাম বয়ে নিয়ে আসবে এবং তারাই পুরো পৃথিবী জয় করবে। সবাইকে শুভেচ্ছা রইল কন্যা দিবসের এবং সবাই তাদের রাজকন্যার প্রতি যত্নশীল হোক এই কামনাই করি।

Sort:  
 3 years ago 

আসলেই আমাদের উচিত কন্যা সন্তানের প্রতি যত্নশীল হওয়া। তাদের প্রতি আরও দায়িত্বশীল এবং তাদের পূর্ণ স্বাধীনতা দেওয়া। একটা জিনিস বলতে গেলে সোসিয়াল সাইটের উপকারী এবং এর ক্ষতিকারক দিক
ওয়েবসাইটের মাধ্যমে অনেক বন্ধু-বান্ধবের সাথে কথা বলা যায় এইটা ভালো দিক এবং খুবই ভালো লাগে এখানে সকলে সকলের মতামত শেয়ার করে বিনোদন পাওয়া যায় আর সত্যিই কন্যা দিবসে আপনার অনেক আনন্দ হওয়ার কথা কারন আপনার বাড়িতে রাজকন্যা আছে আপনার মেয়ের জন্য দোয়া রইল। সে যেন সুস্থ থাকে অনেক বড় হয় এবং আপনিও যেন সুস্থ থাকেন আপনার জন্য দোয়া রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

অনেক সুন্দর উপস্থাপনা করেছেন আপনার ভাই এর মেয়েকে নিয়ে।আপনাদের সকলের আদরের এই মেয়ে যাতে সারাজীবন হাসি খুশি থাকে তার জন্য দোয়া রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

আপনি অনেক সুন্দর করে পোস্টটি উপস্থাপনা করছেন।আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 56924.47
ETH 3086.51
USDT 1.00
SBD 2.41