বিশেষ আকর্ষণ টং || @shy-fox 10 % beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

এই টং এলাকার মাঝে, কেন বিশেষ আকর্ষণ। তা আমি আজকে পুরোপুরি ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করব। আশাকরি আমার যারা, পাঠক আছে। তাদের কাছে বিষয়টি ভালো লাগবে। তবে চলুন তাহলে শুরু করা যাক।
inCollage_20210912_101931387.jpg
পুরো গ্রামজুড়ে বেশ কয়েকটি টং আছে। তবে তার মধ্যে সবথেকে জনপ্রিয় হচ্ছে, গ্রামের মধ্যবর্তী স্থানে যে টং আছে সেইটা। টংটার বৈশিষ্ট্য আছে আলাদা। কারণ হচ্ছে সেখানে মূলত আশেপাশে বাঁশের ঝাড় আছে এবং সবসময় জায়গাটা ভীষণ ঠান্ডা থাকে। এটাই মূলত এর প্রধান কারণ।


আমাদের গ্রামের মধ্য মনি সেই টংটার কিছু বৈশিষ্ট্য ও কিছু গুণাগুণ আজকে আপনাদের সঙ্গে আমি শেয়ার করার চেষ্টা করব। আসলে কেন এই টং এত জনপ্রিয় সেটাও আমি বলার চেষ্টা করব।
IMG_20210903_113847_1.jpg
এই টং মূলত সকল বয়সের মানুষের কাছে ভীষণ জনপ্রিয় এবং সেই টং বিভিন্ন সময় ভেদে বিভিন্ন বয়সের মানুষের কাছে দখল হয়ে যায়। মূলত যদি আমি সকাল বেলার কথা বলি, তাহলে সেই সময়টা দখল হয়ে যায় মূলত ছোট বাচ্চাদের কাছে এবং তাদের কাছে দখল থাকে প্রায় দুপুর পর্যন্ত। আর দুপুরের যখন একদম টানা রোদ থাকে, তখন সেই এলাকাটা ভীষণ ঠান্ডা থাকে। আর সেই সময় দখল হয়ে যায় এলাকার পুরুষ মানুষ ও বয়স্ক লোকজনের কাছে।
অতঃপর বেলা গড়িয়ে বিকেল হয় সেই সময়, আবার দখল হয়ে যায় মূলত ছোট বাচ্চা ও গ্রামের যে সকল মহিলা মানুষ ও বৌদিরা আছে তাদের কাছে মূলত সেই সময় দখল হয়ে যায় টংটি।
ঠিক সন্ধ্যা নামার আগ মুহুর্তেই টং এলাকা পুরোপুরি ফাঁকা হয়ে যায়। কারণ সবাই সবার বাড়িতে চলে যায়। কিন্তু সন্ধ্যার পর থেকে শুরু হয় টংয়ের আলাদা ধরনের বিশেষ আকর্ষণ। সেটা হচ্ছে গ্রামের মানুষজন হাট থেকে যখন ফিরে আসে, তারপর যখন কারেন্ট চলে যায়। সেই সময় টং আবার দখল হয়ে যায় বয়স্ক পুরুষ মানুষদের দখলে। মূলত তাদের গল্প করার জায়গা হচ্ছে এই টংয়ের জায়গাটি। সব মিলিয়ে এই টং এর কোন রেস্ট নেওয়ার সময় নেই। কারণ সারাদিনই ব্যস্ত থাকে এইটা, একদম মাঝরাত পর্যন্ত।

Sort:  
 3 years ago 

এই টং প্রায় বাংলাদেশের প্রতিটা গ্রামেই আছে। টংগুলো সাধারণত বড় গাছ বা বাঁশ ঝাড়ের নিচে হয়ে থাকে। এই রকম গরমে টংগুলোতে সারাদিন মানুষের আনাগোনা থাকে। ভালো লিখেছেন আপু।।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

এরকম টংয়ে আমি বহুবার বসেছি গ্রামে গাছের তলে। দারুণ লাগে♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36