বছরের শেষ তালের রসের রেসিপি খেলাম || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

বন্ধুরা আজকে আমি কোন রেসিপি শেয়ার করবো না। আজকে আমার কিছু ভালো মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করব। আসলে এটা আমার খাওয়া-দাওয়ার মুহূর্ত বলতে পারেন। বছরে শেষবারের মতো তাল রসের বিভিন্ন রেসিপি খেলাম। আসলে গাছে গাছে তাল প্রায় শেষ হয়ে গেছে অনেকদিন হচ্ছে। কিন্তু আমার মা আমার জন্য তালের রস বানিয়ে এনেছিলেন বাড়ি থেকে সেই তালের রস দিয়ে আজকে বেশকিছু রুটি, তেল পিঠা এবং বড়া বানিয়েছিলাম।

20220923_104237.jpg

অনেকে তালের রসের অনেক রেসিপি খেয়েছেন। আমি জানিনা আপনারা কখনো তালের রস দিয়ে রুটি বানিয়ে খেয়েছেন কিনা। তবে এই রুটি খেতে ভীষণ মজা লাগে। আর আমার ছোট বোনের এবং আমার বাবার ভীষণ পছন্দের খাবার। আর আমার তো বড়া ভীষণ ভালো লাগে খেতে। কিন্তু আমার মাকে বললাম একটু ভিন্ন ধরনের রেসিপি বানাতে। তো মা তেল পোয়া বা পিঠাটি বানিয়ে দিয়েছিলেন আমাকে।

InShot_20221012_133423469.jpg

খুব ইচ্ছা ছিল রেসিপি গুলোর প্রত্যেকটি ধাপ নেওয়ার কিন্তু শায়ানবাবু এত বিরক্ত করছিল যে আমি একটাও ধাপে ধাপে ছবি তুলতে পারিনি। আর যদিও তুলেছিলাম কিছু ছবি কিন্তু প্রত্যেকটা রেসিপি কাভার করতে পারিনি। এজন্য পরবর্তীতে রেসিপি করা বাদ দিয়ে দিয়েছি শুধু খাবারের ছবি গুলো আপনাদের সাথে শেয়ার করলাম।একটা রেসিপি করছি সেটা হচ্ছে তালের রসের তেলপিঠা।

InShot_20221012_133722723.jpg

অন্যদিন আমি প্রচুর বড়া খাইতাম কিন্তু এইবার যখন আমার মা রেসিপিগুলো রান্না করেছিল সবথেকে ভালো লেগেছিল আমার তেলপোয়াটা। এটা খেতে এত মজা হয়েছিল বলে বোঝাতে পারবোনা। আর এটা খেতে খুব নরম ছিল। যাইহোক নিজেরাতো খেয়েছিলাম এবং পাশের বাসাতেও কিছু দিয়েছিলাম। কারণ যেহেতু ওনারাও মাঝে মধ্যেই আমাকে অনেক কিছুই দেয় খাবার। এজন্য আমিও তাদেরকে দিয়েছিলাম।

20220923_104011.jpg

তো বন্ধুরা আপনাদের কাছে কোন খাবারটি ভালো লেগেছে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন। আর কোন রেসিপি টা দেখতে চান অবশ্যই আমাকে জানিয়ে দেবেন কারণ বাসায় আরও কিছু অবশিষ্ট তালের রস আছে আপনাদেরকে রেসিপি দেওয়ার চেষ্টা করবো। বন্ধুরা দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে। ততক্ষণে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 
ওয়াও আপু তালের বড়া তালের রুটি আমার সবথেকে ফেভারিট একটা খাবার। আমার আম্মু প্রত্যেক বছরে সিজনের সময় আমাদেরকে প্রচুর পরিমাণ তালের বড়া ভেজে দেয়। তালের সময় আমার আম্মু গোটা করে ফ্রিজে রেখে দেয়। আমরা সারা বছরে প্রায় তালের রুটি এবং বড়া খেয়ে থাকি।
 2 years ago 

আপু, তালের পিঠা বা তালের বড়া খেয়েছি কিন্তু কখনো তালের রুটি খাইনি। তালের যে রুটি হয় এটাই জানতাম না। তাই তালের রুটি আমার কাছে খুবই ইউনিক একটি রেসিপি মনে হচ্ছে। যেহেতু খুবই ইউনিক একটি রেসিপি দেখতে পেয়েছি, তাই আপনার পোষ্টের তালের রুটিটি আমার কাছে ভীষণ রকম ভালো লেগেছে। এত সুস্বাদ ু তালের রেসিপি খাওয়ার অনুভূতিটুকু শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মত আমারও তালের বড়া খুবই পছন্দ। আপনার কাছে আজকে তালের দুটি নতুন রেসিপি দেখলাম। আমি তালের রস দিয়ে তৈরি বড়া এবং কেক খেয়েছি। আপনার আজকের রেসিপি গুলোর মধ্যে আমার কাছে তালের বড়া এবং তেলপোয়াটা সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

তালের পিঠে খেতে আমার খুব ভালো লাগে। আপনি খুব ভাবে তালে রস দিয়ে পিঠা তৈরি করেছেন। সত্যিই বেশ ভালো লাগলো দেখতে। পিঠা গুলো দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আসলে বাসায় যখন অধিক তাল থাকে তখন তারের রস দিয়ে পিঠা তৈরি করা হয়ে থাকে আমাদের বাসায়। এত চমৎকার পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

এই বছর তালের কোন ধরনের পিঠা খাওয়া হলো না।
আসলে সবাই ব্যস্ততার মাঝে থাকার কারণে এ বছর হল না। তবে তালের রস দিয়ে আপনার তৈরি করা পিঠাগুলো দেখে লোভে পড়ে গেলাম।
আপনি অনেক সুন্দর হবে সবগুলো তৈরি করেছিলেন।
আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59117.70
ETH 2597.31
USDT 1.00
SBD 2.43