নতুন চারার আগমন || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করি।

20220907_230931.jpg

সন্ধ্যাবেলায় শায়ান বাবু খুব কান্নাকাটি করছিল। ভাবতে পারছিলাম না কি করবো। তো ওর বাবাকে বললাম যে ওকে নিয়ে বাইরে কোথাও ঘুরে আসি। আর যেহেতু আমি আমার বাবার বাসায় বেড়াতে আসব এরজন্য আমার কিছু কেনাকাটাও ছিল। তো প্রথমে আমরা রেডি হয়ে রিকশা নিয়ে কিছুক্ষণ ঘুরেছিলাম শহরের আশেপাশে। তো আমাদের শহরের বাহিরে একটা রেস্টুরেন্ট আছে যেখানে এর আগেও আমরা অনেকবার গিয়েছিলাম। তো সেটা হচ্ছে কাবাব বাড়ি। তো আমরা সেখানে যাই এবং কিছুটা সময় নিজেদের মতো করে কাটায় এবং খাওয়া-দাওয়া করি।

20220907_230803.jpg

আপনারা খুব ভালো করেই জানেন রেস্টুরেন্টে গেলে খাবার বানাতে দেরি হয়। বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয় খাবারের জন্য। তো আমরা অপেক্ষা করছিলাম তো একপর্যায়ে বাবু কান্নাকাটি করছিল আমি ওকে নিয়ে ফুলের গাছের মধ্যে হাঁটাহাঁটি করছিলাম। তো আমি নিচের দিকে লক্ষ্য করতে বেশ কিছু ফুলের গাছ আমার চোখে পড়ছিল।যেগুলো বড় গাছ বীজ পড়ে নিচে গাছ হয়েছে। তো আমি ভাবছিলাম এখান থেকে কিছু গাছ আমি বাসায় নিয়ে যাব।তো পরিচিত এক ভাইয়াকে বলে কিছু ফুলের গাছ নিয়ে আসি বাসায়।

বাসায় এসে বাবুকে ঘুমিয়ে দিয়েছি রাতে। তারপর আমি গাছগুলো লাগানোর জন্য বারান্দায় চলে যায় এবং আমার বাসায় আগে থেকে মাটি এনে রেখেছিলাম। আমি সেখান থেকে মগের মধ্যে কিছু মাটি দিয়ে একদম মাটি গুলো সুন্দর ভাবে তৈরি করে আমি গাছ গুলো ভালভাবে লাগিয়ে ছিলাম এবং পানি দিয়ে বারান্দার মধ্যে গ্রিলের সাথে ঝুলিয়ে রেখেছিলাম। আমি প্লাটিকের মগে গাছ লাগাই কারণ আমার বাসায় প্রচুর মগ জমা হয়ে গিয়েছিল আমি সেগুলো নষ্ট করি না। আমি সেগুলোতে সুন্দর করে ধাপে ধাপে গাছ লাগিয়েছি। আমি এরপর আপনাদের আমার পুরো বারান্দাটা দেখাবো।

PhotoCollage_1662970078327.jpg

আমি গাছ লাগাতে বরাবরই খুব ভালোবাসি। সেই ছোটবেলা থেকে আমার গ্রামের বাসাতেও প্রচুর গাছ লাগাতাম ফলের গাছ ফুলের গাছ। আমার বাবার বাসায় ছোট্ট একটা বাগানও করেছি। তো আমি আমার বারান্দাতে বারান্দাতেও প্রচুর গাছ লাগিয়েছি। তো আমি জানিনা আমার গাছগুলোর কি অবস্থা আমি কয়দিন ধরে বাসায় নেই। যদিও ক'দিন থেকে বেশ ভালোই বৃষ্টি হচ্ছে আশা করছি গাছগুলো ভালো আছে। গাছগুলোর কি অবস্থা তা আপনাদের সাথে আমি আবারও শেয়ার করব।

20220907_231448.jpg

তো বন্ধুরা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন দেখা হবে পরবর্তীতে অন্য কোন বিষয় নিয়ে ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপু আসলে এই ধরনের ছোট ছোট চারা গাছ গুলো বারান্দায় রাখলে বারান্দার সৌন্দর্য বাড়ে। আর আমিও একজন গাছ প্রেমী তাই আমিও মাঝে মাঝে এভাবে গাছ রোপন করি। রেস্টুরেন্ট থেকে খেয়েদেয়ে আসার পর আপনি চারা গুলো এনেছেন খুবই ভালো লাগলো পোস্টটি পড়ে।

 2 years ago 

হুমম আপু ঠিক বলেছেন বারান্দায় ছোট ছোট গাছ গুলো দেখতে খুবই ভালো লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু কাবাব বাড়ি থেকে গাছের চারা আনার সংবাদটি আগেই পেয়ে গেছিলাম। আজ চারা গুলো দেখলাম। আপু আপনার বুদ্ধির প্রশংসা করতে হয়ে,মগের মধ্যে গাছ লাগিয়ে সেটা গ্রিলে ঝুলেয়ে দেন। কি সুন্দর বুদ্ধি। আর বারান্দার ছবিও দেখে ফেলিছি হা হা হা ধন্যবাদ আপু।

 2 years ago 

কি আর করবো ভাইয়া একটু তো বুদ্ধি খাটাতেই হবে। আমার বারান্দায় বসে কফির দাওয়াত রইলো।

 2 years ago 

প্রথমে রেস্টুরেন্টে কথা কি বলবো আপু আমারো অনেক খারাপ লাগে যখন খাবার অর্ডার করার পর দেরি করে। ওইসময় টুকু খুবই বিরক্ত লাগে আমার কাছে। গাছের চারা রোপণ করতে আমার ভিশন পছন্দের। বাড়িতে আমি অনেক গুলো ফল গাছ এবং ফুল গাছ লাগিয়েছি।আপু আমিও কোথাও গেলে যদি নতুন গাছ দেখি সেটা যদি ক্যায়ারিং করা সহজ হয়। তাহলে অবশ্যই আমি সেটা নিয়ে আসি। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

সবচেয়ে বিরক্তকর কাজ হলো অপেক্ষা করা। তবে কি আর করার রেস্টুরেন্ট গুলাতে গেলে অপেক্ষা করতেই হয়। সত্যি বলতে কি ফুল গাছ দেখলে সব মেয়েদেরই মনে হয় লোভ হয়। যেমন আমার😃

 2 years ago 

কাবাব বাড়ি রেস্টুরেন্টে আপনারা গিয়েছিলেন এটা ভাইইয়ার পোস্ট দেখার মাধ্যমে জানতে পেরেছিলাম। তবে আপনি সেখান থেকে গাছ সংগ্রহ করেছেন ব্যাপারটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে যারা বৃক্ষ প্রেমী মানুষ তারা যেখানেই যাক না কেন নিজের পছন্দের গাছগুলো সংগ্রহ করতে চায়। আপনার বারান্দার বাগানের নতুন সদস্যকে দেখে ভালো লাগলো আপু।

 2 years ago 

একদিন পুরো বারান্দার গাছগুলো দেখানোর চেষ্টা করবো আপু। আর আমি যেখানেই নতুন গাছ দেখি আমি নিয়ে আসি।

 2 years ago 

মাঝে মাঝে বাহিরে শপিং করতে বের হলে, খাওয়া দাওয়া করলে ভালই লাগে, একঘেয়েমি ভাবটা আর থাকে না। আপনি চারা আনবেন সেটা শুভ ভাই তার পোস্টে বলেছিলেন। আপনার এই পোস্টে সেই চারাগুলো দেখার সু্যোগ হল। আপনি অনেক কষ্ট করে চারাগুলো রাতে রোপণ করেছেন। আপনার বাসার বারান্দার চারাগাছগুলো দেখতে খুব সুন্দর লাগছে। আপনার বাবার বাসায় করা বাগানটও দেখতে পারলে ভাল লাগত। ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ ছিল আসলে আমাদের সবারই উচিত গাছ রোপন করা সে যেমন গাছই হোক না কেন। ছোট ছোট চারা গাছ ঘরের বারান্দায় রাখলে অনেক সুন্দর দেখায় কিন্তু টপের ভিতরে। আপনার মত আমিও একজন গাছ প্রেমিক গাছ রোপন করতে আমারও অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ ছিল আজকের দিনটি আপনাদের। প্রথমে রেস্টুরেন্ট গেলেন এবং অনেক টাইম লাগলো বিদায় বাচ্চাকে নিয়ে নার্সারিতে গাছ দেখলেন। ও গাছগুলো কিনে কিভাবে রোপন করলে তা আমাদের মাঝে শেয়ার করেছেন। আর রেস্টুরেন্ট কথা কি আর বলবো ওখানে গেলে বোঝা যায় কি অবস্থা। ফুল গাছ এবং ছোট ছোট অন্যান্য গাছ আমিও আমার বাসার ছাদের উপর অনেকগুলো লাগিয়েছে আমার কাছেও খুব ভালো লাগে এগুলো তত্ত্বাবধান করতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য করার জন্য। আমরা মেয়েরা এমনই গাছের প্রতি ভালোবাসাটা মনে হয় একটু বেশি।

 2 years ago 

গাছ লাগান পরিবেশ াা বাঁচান।
হোক যেটা বড় বা ছোট সেটাতে কোন যায় আসে না।
তবে আপনার বারান্দায় সেই নতুন গাছের আগমন টি দেখে অনেক ভালো লাগলো।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। বারান্দা ফাঁকা রাখার থেকে গাছ লাগানো ভালো৷ এতে করে দেখতেও সুন্দর লাগবে আর অক্সিজেনও পাবো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41