গাটি কচু/বইকচু চিংড়ি মাছ দিয়ে চচ্চড়ি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। আমি চলে এসেছি আবারো একটি রেসিপি নিয়ে। আজকে আমি যে রেসিপিটি শেয়ার করব সেটি হচ্ছে গাটি কচু/বইকচুর চচ্চড়ি চিংড়ি মাছ দিয়ে। আশা করি আপনাদের ভালো লাগবে। আমার খুবই পছন্দের খাবার এটি। তো বন্ধুরা চলুন কথা না বাড়িয়ে মূল পর্বে চলে যাই।

20220804_144327.jpg

উপকরণসমূহঃ

গাটি কচু/বইকচু
চিংড়ি মাছ
পেঁয়াজ কুচি
ফালি করে কাঁটা কাচা মরিচ
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদগুঁড়া
লবণ এবং তেল

প্রস্তুতপ্রনালিঃ

ধাপ-১

প্রথমে আমি কচু গুলো কেটে নিয়েছি এবং ভালভাবে ধুয়ে নিয়েছি। কারণ এর মধ্য থেকে অনেক পিচ্ছিল জাতীয় পানি বের হয় সেগুলো কে ভালোভাবে ধুয়ে বের করতে হয়। ভালোভাবে ধুয়ে একটা ফ্রাইপেনে নিয়েছি।

20220804_100717.jpg

ধাপ-২

এরপর দিয়ে দিয়েছি পেঁয়াজ কুচি এবং ফালি করে কেঁটে নেওয়া কাঁচা মরিচ।

20220804_100752.jpg

ধাপ-৩

এরপর আমি দিয়েছি গুঁড়ামসলা এবং বাটা মশলা। তারপর দিয়েছি তেল। এবার হাত দিয়ে কিছুক্ষণ ভালোভাবে মেখে নিয়েছি।

PhotoCollage_1659604793499.jpg

ধাপ-৪

এরপর আমি চিংড়ি মাছ গুলো ধুয়ে রেখেছিলাম সেগুলো দিয়ে আবারও ভালোভাবে কচুর সঙ্গে মিশিয়ে নিয়েছি। এরপর সামান্য পানি দিয়ে চুলায় বসিয়ে দিয়েছি রান্নার জন্য।

PhotoCollage_1659604899982.jpg

ধাপ-৫

মাখানো তরকারির একটা সুবিধা আছে বারবার এটাকে নেড়েচেড়ে দিতে হয়না। এজন্য আমার মাখানো তরকারি বেশি ভালো লাগে। আমার রান্নাটা হতে ২০ মিনিটের মত সময় লেগেছে। কারণ আমি এটা হালকা আঁচে রান্না করেছি।

PhotoCollage_1659604938658.jpg

আমার রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনারা যারা গাটি কচু বা বইকচু পছন্দ করেন তারা এরকম ভাবে রান্না করে খেতে পারেন। এটা খুবই ভালো লাগে খেতে। আমি মাঝেমধ্যে রান্না করি। তো বন্ধুরা দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো রেসিপি নিয়ে। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনি গাটি কচু, বইকচু চিংড়ি মাছ দিয়ে চচ্চড়ি খুব সুন্দর করে বানিয়েছেন। চিংড়ি মাছ খেতে আমার কাছে এমনি খুব ভালো লাগে এবং কচুর ছড়া খেত খুব মজা লাগে আমার। আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপু।গাটি কচু, বইকচুর চচ্চড়ি চিংড়ি মাছ দিয়ে আসলে অনেক মজার হয়। এইগুলো গ্রামে থাকতে অনেক খাওয়া হয়েছে। উপস্থাপনা টা সুন্দর ছিল।

 2 years ago 

বইকচু চিংড়ি মাছ দিয়ে চচ্চড়ি রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। চিংড়ি মাছ আমার খুবই প্রিয়। চিংড়ি মাছ যেকোন সবজি দিয়ে রান্না করলেই খেতে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে মজার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করার জন্য। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার মজাদার এবং ইউনিক ধরনের রেসিপি শেয়ার করে থাকেন আপনার রেসিপিগুলো দেখলেই জিভে জল এসে যায়। এত মজাদার একটি চচ্চড়ি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি মাছের সাথে কচু রান্না সত্যিই অসাধারণ সুস্বাদু লাগে। আপু আপনি দারুন একটি রেসিপি করেছেন। আপনার রেসিপির বর্ণনা গুলো পড়ে আমি চিংড়ি মাছ দিয়ে গাটি কচু রান্নার প্রসেস গুলো জানতে পারলাম। আপনার রেসিপি চতুর্থ ধাপটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। দারুন একটি লোভনীয় রেসিপি পোস্ট উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45