পালং শাক ভাজা ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20220220_121132.jpg
হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,
সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আজকে আমি খুবই সহজ একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। সেটা হচ্ছে পালং শাক ভাজা।এটা সবারই জানা রেসিপি আমি মনে করি। আসলে ছোট বাবু সামলিয়ে আমার পক্ষে সব কিছু করা সম্ভব হচ্ছে না।আমি নতুন করে কোনো বাড়তি রেসিপি রান্না করতে পারছি না যেটা আপনাদের সাথে সেয়ার করবো।বাসায় যে যে রান্না গুলো হয়ে থাকে সেগুলোর মধ্যে থেকেই কিছু কিছু রেসিপি আপনাদের সামনে তুলি ধরি। তো চলুন বক বক না করে রেসিপিতে চলে যায়।

inCollage_20220221_234643340.jpg

উপকরনসমূহঃ

পালং শাক
পেঁয়াজ কুচি
কাঁচামরিচ কুচি
লবণ এবং তেল

প্রস্তুতপ্রনালি

inCollage_20220221_234723467.jpg

আমি প্রথমে শাক গুলো ভালোভাবে বেছে নিয়েছি এবং কেটে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে একটা প্লাস্টিকের ডালায় তুলে নিয়েছি যেন পানি গুলো ঝরে যায়। কারণ শাক রান্না করলে এমনি শাক থেকে পানি বের হয়।তাই ভালোভাবে পানি ঝরিয়ে নিতে হয়।
inCollage_20220221_234758069.jpg

এরপর আমি শাক গুলো ভাজার জন্য চুলায় একটি কড়াই বসিয়ে তাতে তেল দিয়ে গরম করে নিয়েছি এবং তেল গরম হলে পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচ কুচি দিয়ে হালকা বাদামি করে ভেজে নিয়েছি। খেয়াল রাখবেন পেঁয়াজ যেনো বেশি লাল না হয়। শাক ভাজার জন্য পেঁয়াজ একটু নরম করাই ভালো।
তো পেঁয়াজ ভেজে নিয়ে শাক গুলো দিয়ে ভালোভাবে মিশিয়ে নিয়েছি পেঁয়াজ এবং মরিচের সাথে।শাক গুলো যখন আঁচ পেয়ে নেতিয়ে যাবে সেই পর্যায়ে পরিমান মতো লবণ দিয়ে ভালোভাবে মিশিয়ে নিতে হবে শাকের সাথে।
inCollage_20220221_234824396.jpg

তো আমি এভাবে কিছুক্ষণ রান্না করে নিয়েছি। এরপর শাক থেকে পানি বের হলে পানি গুলো শুকিয়ে গেলে তেল দিয়ে ভালোভাবে নেড়েচেড়ে ভেজে নিয়েছি। এরপর শাক গুলো কড়াইয়ের চারপাশে রেখে মাছখানে কিছু রসুনের কোয়া থেতো করে দিয়ে ভেজে শাকের সাথে মিশিয়ে নিয়েছি।
আসলে এই রান্না গুলো সবাই করতে পারেন।তবে ছোট বাবু নিয়ে ভিন্ন কোনো রেসিপি বা ভিডিও দিতে পারছি না এজন্য দুঃখিত।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

এইসব আমার খুবই প্রিয়। বাসায় প্রায় সময় এটি তৈরি করে থাকে। খেতে খুবই ভালো লাগে আমার। আপনি খুব চমৎকার ভাবে এটি উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 
আপু আপনি খুব সুন্দর করে পালং শাক ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আজকে। পালং শাক খেতে যেমন সুস্বাদু এর উপকারিতা অনেক বেশি। পালং শাক ভাজি চেয়ে ঝোলটা আমার কাছে একটু বেশি ভালো লাগে। আপনি খুব সুন্দর করে আজকে পালং শাক ভাজি করেছেন এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর পালং শাকের রেসিপি করেছেন দেখে খুব ভালো লাগছে। পালং শাক ভাজি খেতে খুবই ভালো লাগে। শুকনা মরিচ পোড়া দিয়ে শাক ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার পালং শাক ভাজি গুলো খুব খেতে ইচ্ছে করছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আসেন বাসায় বেড়াতে। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

পালংশাক আমার খুবই প্রিয়। আপু আপনি পালংশাকের অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। গরম ভাতের সাথে পালংশাক রেসিপি খেতে খুবই ভালো লাগবে। আপনি সব সময় আমার পছন্দের রেসিপিগুলো শেয়ার করেন। দেখে অনেক ভালো লাগে আমার। হয়তো আপনার পছন্দের খাবারগুলোর সাথে আমার পছন্দের খাবারের অনেক মিল রয়েছে। অনেক মজাদার একটি রেসিপি সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 3 years ago 

শাক খেতে পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। ভিটামিনের অভাব পূরণের লক্ষ্যে আমরা সকলেই বেশি বেশি করে শাক খেয়ে থাকি। আর সেই শাকের রেসিপি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার তৈরি করা পালংশাক দেখে খুবই খাওয়ার লোভ হচ্ছে। শাক রান্না করার প্রত্যেকটি ধাপ খুবই সহজ উপায়ে আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এইটা একদম সঠিক কথা বলেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

শীতকালীন সবজি পালং শাক খেতে খুবই ভালো লাগে ।আপনি খুব সুন্দর করে পালং শাকের ভাজি রেসিপি তৈরি করলেন। আমার কাছে যে কোন ধরনের শাক ভাজি খেতে খুবই ভালো লাগে। সুন্দর একটি ভাজি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

আপনি খুবই মজাদার একটা লোভনীয় রেসিপি তৈরি করেছেন আপু। বিশেষ করে পালংশাক খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর আমি শাক সবজি একটু বেশি পছন্দ করি। কারণ শাকসবজির মধ্যে আছে অনেক ভিটামিন। যাইহোক আজকের রেসিপি তৈরি চমৎকার হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা ভিটামিন জাতীয় পালংশাক শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য আপু ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

শীতকাল আসলে পালংশাক অনেক বেশি পরিমাণে খাওয়া হয়। আপনার পালং শাকের রেসিপি অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

পালংশাক আমার অনেক প্রিয় একটি খাবার। আমার আম্মু অনেক পছন্দ করে পালং শাক। আপনি খুব সুন্দর করে পালং শাকের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পালং শাকের ভাজি দেখে অনেক ভালো লাগলো। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

সাগের মধ্যে পালংশাক খুবই সুস্বাদু একটি শাগ এবং মানবদেহের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পালং শাকে প্রচুর পরিমাণে ভিটামিন এবং আয়রন রয়েছে। আপনি ঠিকই বলেছেন ছোট বাচ্চার সামলে নতুন কিছু করা এবং কি রান্নাবান্না করাটাও খুব জটিল একটা ব্যাপার। আর শায়ন বাবু যেহেতু একটু একটু বড় হচ্ছে দুষ্টামি টা মনে হয় একটু বেশি করে, কান্নাকাটি করে, এই কারণে আপনি আরও সামলাতে অসুবিধা হয়। যাই হোক আমাদের সাথে এত সুন্দর পালং শাক ভাজি রেসিপি টা শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33