কাঁকরোলের চচ্চড়ি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,

IMG_20220515_110151_1.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের সামনে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজকে আমি যে রেসিপিটি নিয়ে কথা বলব সেটা হচ্ছে কাঁকরোলের চচ্চড়ি। এটা আমার খুবই পছন্দের একটা খাবার। এটা আমি খুব পছন্দ করি তাই ভাবলাম এটা আপনাদের সাথে শেয়ার করি। তো বন্ধুরা চলুন শুরু করে দেই আমি কিভাবে রেসিপিটি রান্না করেছি।

PhotoCollage_1652759756725.jpg

উপকরনসমূহঃ

কাঁকরোল
আলু
কাঁচা মরিচ
হলুদ গুঁড়া
লবন
তেল
পাঁচফোড়ন

প্রস্তুতপ্রনালিঃ

IMG_20220515_103811_1.jpg

তো বন্ধুরা আমি প্রথমে যে কাজটি করেছি সেটা হচ্ছে কাঁকরোল গুলো ভালোভাবে কেঁটে কাঁকরোল এর ভিতরের বিজগুলো ফেলে দিয়েছি। কারণ এগুলো খেতে খুব তেঁতো লাগে তাই আমি এগুলো ফেলে দিয়েছি এবং আলু গুলো কেটে ভালোভাবে ধুয়ে নিয়েছে সবজিগুলো।

IMG_20220515_103933.jpg

এর পর আমি রান্নার জন্য চুলায় কড়াই বসিয়ে কড়াই গরম হয়ে গেলে তেল দিয়ে তাতে দিয়েছি পাঁচফোরন। পাঁচফোড়ন দেওয়ার পর কিছুক্ষণ নেড়েচেড়ে আমি কেঁটে ধুয়ে রাখা সবজি গুলো দিয়ে কিছুক্ষণ ভেজে নিয়েছি।

PhotoCollage_1652759779861.jpg

আমি সবজি গুলো একটু ভালোভাবেই ভেজে নিব কারণ কাঁচা সবজির একটা গন্ধ থাকে সেটা দূর হয়ে যাবে। যেহেতু আমি এটা চচ্চড়ি রান্না করছি তারপর আমি কিছুক্ষণ ভেজে নেওয়ার পর হলুদ গুঁড়া লবণ দিয়ে আবারও কিছুক্ষণ নেড়েচেড়ে একসঙ্গে মিশিয়ে নিয়ে কিছুক্ষণ ঢেকে দিয়ে রান্না করে নেব যাতে সবজিগুলো সেদ্ধ হয়ে যায়।

IMG_20220515_104020_1.jpg

IMG_20220515_110023_1.jpg

ঢেকে রান্না করার পর যখন সবজিগুলো সেদ্ধ হয়ে যাবে তখন আমি নেড়েচেড়ে আবারো কিছুক্ষণ ভেজে নিচ্ছিলাম। তারপর আমি চচ্চড়ি নামে নিয়েছি। আসলে এটি খেতে খুবই মজা লাগে। অনেকে হয়তো বলবেন যে এটা কাঁকরোল ভাজা হয়ে গেল কিন্তু না এটা চচ্চড়ি। যখন আমি ভাজা খাই তখন আরো লাল লাল করে ভেজে নেই। যেহেতু আমি এটা চচ্চড়ি রান্না করছি তাই আমি বেশি ভাজবো না।

PhotoCollage_1652759794813.jpg

তো বন্ধুরা আমি পরবর্তীতে যখন কাঁকরোল ভাজা করব তখন অবশ্যই আপনাদের সঙ্গে শেয়ার করব। ততক্ষণ আপনারা ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

অনেকদিন হলো কাঁকরোল ভাজি খাওয়া হয়না আপু আপনারা কাকে কাকে খাওয়ার ইচ্ছা জেগে গেল । আপনি খুব সুন্দর ভাবে কাঁকরোল ভাজি রেসিপি করেছেন। আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে । এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কাঁকরোল চচ্চড়ি দেখে ভালো লাগলো। এই ধরনের খাবার মনে হচ্ছে আমি প্রথম দেখছি। তার কারণ আছে কাঁকরোল আমি ততটা খাইনা। যাইহোক খাবারটি খুবই সুস্বাদু এবং লোভনীয় দেখাচ্ছে। এই রেসিপিটা অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ।

 2 years ago 

কাঁকরোলের চচ্চড়ি করার পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করলেন আপু।পাঁচফোড়ন দেবার কারণে আপনার তৈরি করা এই রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছিল বলে আমি মনে করি। অনেকদিন পরে এই রেসিপিটি দেখে অনেক ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

কাঁকরোলের চচ্চড়ি আপনি দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্র তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল। আমার তো ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

কাঁকরোল আমারও খুবই প্রিয় আপু মনি, খাওয়ার সময় কাঁকরোলের চচ্চড়ি থাকলে আর কি লাগে, আপনি আমার খুব প্রিয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু মনি, এবং খুব সুস্বাদু এবং মজাদার করে রান্না করেছেন, রান্নার উপস্থাপনা খুবই চমৎকার ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

কাকরল এর রেসিপি তেমন একটা খাওয়া হয়না আমাদের এখানে। তবে একবার কোথায় গিয়ে যেনো কাকরল ভাজি খেয়েছিলাম। সত্যি বলতে অসাধারন লেগেছিলো আমার কাছে। আপনার কাকরল এর চচ্চড়ি দেখে আমার এখনই খাইতে মন চাচ্ছে। খুব।

 2 years ago 

আপনার কাঁকরোলের চচ্চড়ি রেসিপিটি বেশ চমৎকার হয়েছে ।এভাবে কখনও কাঁকরোল চচ্চড়ি করে খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। এটি খেতে হয়তো তিতা লাগে এই ভেবে আমি কখনো এটি খাইনা। কিন্তু আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালোই লাগবে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

কেন জানিনা আমি কাকরোল খেতে পছন্দ করি না। কিন্তু আপনি যেভাবে কাঁকরোলের চচ্চড়ি রেসিপি করলেন সত্যি ভাল লাগল। এরকম চচ্চড়ি খেতে ও হয়তোবা ভালো লাগবে। পুরো রেসিপিটি সুন্দরভাবে দেখিয়েছেন। আমাদের মাঝে এত সুন্দর রেসিপি উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ্! আপনি তো ভালো কাঁকরোল চচ্চড়ি করতে পারেন দেখতেছি।আপনার এই রেসিপি ভাজির প্রশংসা করতেই হয়।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে কাঁকরোলের চচ্চড়ি রেসিপি শেয়ার করেছেন কাঁঠালের চচ্চড়ি আমি এর আগে অনেকবার খেয়েছি খুবই সুস্বাদু লাগে আমার কাছে। আপনার আজকের এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62959.39
ETH 2453.52
USDT 1.00
SBD 2.62