কেমন ছিল বন্ধের দিনের বিকাল ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আশা করি সবাই ভালো আছেন, সবার সময় ভালো যাচ্ছে এই কামনাই করি । যাইহোক শুক্রবার আমাদের কাছে একটি ছুটির দিন। যেহেতু আমি গৃহিনী মানুষ আমার আসলে প্রতিদিনি টুকটাক কাজের ভিতর থাকতে হয় বাড়িতে, তবে শুক্রবার দিনটা আমার কাছে একটু বেশি স্পেশাল কারণ এই দিন প্রিয়তম আমার বাড়িতে থাকে । যাইহোক এ জন্য কিছুটা স্পেশাল মূলত আমার কাছে ।

IMG_20211104_191411.jpg

মূলত আজকে সারাদিন সে বাড়িতেই ছিল এবং আমরা খুব ভালো সময় কাটিয়েছি বাবুকে নিয়ে। আর সবথেকে বড় বিষয় হচ্ছে, বিকেল বেলার দিকে একদম বাসার খাবার খেতে ইচ্ছা করছিল না । তাই তাকে আমি অনুরোধ করেছিলাম যে, হোটেল থেকে কিনে নিয়ে আসার জন্য। আর মোগলাই আমার পছন্দের তালিকার একটি খাবার।

যদিও আমাদের এই দিকের হোটেলগুলোতে যে, মোগলাই বানায় সেটা খুব একটা যে আহামরি টেস্ট, তা আমি বলব না। তবে আরকি কোন মত খাবারের স্বাদটা পাওয়া যায়, তবে মাঝে মাঝে এটা ভাবতেই ভালো লাগে যে, রুট লেভেলে এই ধরনের খাবার পাওয়া যাচ্ছে এটাই বা কম কিসের।

inCollage_20211113_015650200.jpg

আজকের মোগলাই পরোটায় অবশ্য খুব একটা মাংসের দেখা মিলে নি, তবে মূলত এটা ডিম ও পেঁয়াজ ও কিছু সবজির সাহায্যে বানিয়েছে তার আর কি খাবারের ভিতর উপস্থিতি ছিল। যাইহোক মোটামুটি খারাপ ছিল না, তবে একদম যে বেশি ভালো ছিল তাও আমি বলবো না ।

প্রিয়তম মোটামুটি সন্ধ্যার একটু আগেই, বাসার সামনের হোটেল থেকে কিনে নিয়ে এসেছে মোগলাই । যাইহোক যেহেতু বাড়িতে আমরা মোটামুটি চারজন মেম্বার ছিলাম, মোটামুটি ভালোভাবেই খাওয়া হয়েছে মোগলাইটি এবং সঙ্গে মাংসের ঝোল ছিল যার কারণে এটা টেস্ট একটু বেশি হয়েছে, তাছাড়াও আমরা একটু বাড়তি টেস্টের জন্য টমেটো সস এড করেছিলাম।

inCollage_20211113_015717408.jpg

যেহেতু মোগলাই হচ্ছে মোঘল আমলের ঐতিহ্যবাহী খাবার, তাই মোটামুটি ইচ্ছা আছে বিশেষ করে পুরান ঢাকায় যে মোগলাই গুলো পাওয়া যায়, সেই মোগলাই গুলো নাকি এখনো কিছু কিছু হোটেলে সেই মোঘল আমলের মতো করেই বানায় । এই কথা আমার বড় ভাইয়ের বউ আমাকে বলেছে, যদি পরবর্তীতে কখনো ঢাকা যাওয়া হয়, তাহলে সেবার পুরান ঢাকায় গিয়ে মোগলাই খেয়ে আসার ইচ্ছা আছে ।

Sort:  
 3 years ago 

মোগলাই তেমন একটা পছন্দ করি না তবে যদি মাংসের ঝোল থাকে তাহলে নিষেধ ও করি না। মাংসের ঝোল দিয়ে মোগলাই খাবার টেস্টই আলাদা। সবচেয়ে ভালো লেগেছে আপনি আপনার প্রিয় ত মাকে নিয়ে খুব সুন্দর একটা মুহূর্ত কাটিয়েছেন এবং কি সেই মুহূর্তের কিছু সময় আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক গুছিয়ে উপস্থাপন করেছেন। আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

মোগলাই পরোটা মাঝে মাঝে খাওয়া হয়। বিশেষ করে বন্ধুরা যখন একসাথে হই তখন গ্রামের হোটেল থেকে মোগলাই পরোটা খাওয়া হয়। মাংসের ঝোল এর সাথে মোগলাই পরোটার স্বাদটা অন্যরকম লাগে। মজার রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

মোগলাই আমার বেশ পছন্দের। আপনি ছুটির দিনে দারুন মুহুর্ত কাটিয়েছেন। গরম গরম মোগলাই খেতে বেশ ভালোই লাগে। এর সাথে আপনি টমেটো সস এড করেছেন এটা দেখে ভালো লাগলো। টমেটো সস দিয়ে খেতে বেশ ভালোই লাগে। শুভকামনা রইল আপনার জন্য। আর দোয়া করি আপনার প্রতিটি বিকেল যেন এভাবেই আপনার প্রিয় মানুষটির সাথে কাটে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

চারজন মেম্বারের বিকেলের খাবার দাবার অনেক ভালোই ছিল আমাদের ভাইয়েরা না মোগলাই এর মাধ্যমে। বাইরের খাবারের স্বাদ আসলে ঘরের খাবারের চেয়ে অনেক কম এবং অনেক বেশি অস্বাস্থ্যকর তারপরও আমরা মাঝে মাঝে খেয়ে থাকি। আপনাকে যেহেতু ব্যস্ত থাকতে হয় এবং পরিবারের অন্য বিষয়গুলো সামলাতে হয় তাই মাঝে মাঝে এরকম বাইরে থেকে খাবার এনে খাওয়াটা মন্দ নয় এবং আমিও আমার পরিবারের জন্য এরকম মাঝে মাঝে করে থাকি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49