নতুন চুলা এবং কড়াই কেনার অনূভুতি

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনাদের সবার দোয়ায় আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

20230206_141411.jpg

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আজকে আমি আমার কিছু কেনাকাটা আপনাদের সাথে শেয়ার করব। আসলে আমার অনেক দিন ধরে ইচ্ছা ছিল একটা ইন্ডাকশন চুলা কেনার। আর কিনবো কিনবো করে কেনা হয়ে উঠছিল না বা হয়তো যখন কিনা ইচ্ছে হচ্ছিল তখন আর টাকা ছিল না। আমার কাছে কিছু টাকা জমা হয়ে যায় আর বাকিটা শায়ানের বাবার কাছে থেকে নিয়েছি।

20230206_134938.jpg

আসলে চুলা কিনার এখনো কোনো ইচ্ছা ছিল না তবে যে হারে গ্যাসের দাম বেড়ে যাচ্ছে আমাদের মধ্যবিত্ত সাংসারিকদের জন্য অনেকটাই কষ্টকর। কিছুদিন আগে দেখি বৌদি একটা ইন্ডাকশন চুলা কিনে এনেছেন। বিকেলে গিয়ে তার বাড়িতে এটা দেখে আমারও মনে হল যে আমি একটা কিনব। যেহেতু কাছে কিছু টাকা আছে আর বাকিটা আপনাদের ভাইয়ের কাছে নিয়েছি আগেই বলেছি।

20230206_141355.jpg

আপনাদের ভাইয়া যেহেতু দিনের বেলা অনেকটা সময় ঘুমায়। তাই ভাবছিলাম যে বৌদিকে নিয়ে যাব। বৌদিকে বলে রেখেছিলাম যখন বৌদির সময় হবে আমাকে যেন একটু সময় দেয় বাজারে যাওয়ার জন্য। তো বৌদি আমাকে গতকাল রাতেই বলে রেখেছিল আজকে বাজারে যাওয়ার কথা। তো আমরা দুপুরবেলা বাজারে গিয়েছিলা। প্রথমে আমরা মার্কেটে গিয়েছিলাম বৌদির কিছু জিনিস কেনাকাটা ছিল। সেখান থেকে আমরা এই চুলার দোকানে যাই।

20230206_134910.jpg

যেহেতু দোকান বৌদির আগে থেকেই পরিচিত ছিল কেননা বৌদি এখান থেকে চুলা কিনেছে। তো আমরা যাওয়ার সাথে সাথে একই চুলায় দেখতে চেয়েছিলাম। তারপর আমরা দেখে শুনে ওখান থেকে চুলা নেই। এরপর আমাদের হঠাৎ করে দুটো কড়াই পছন্দ হয়ে যায়। যেটা বৌদিরও পছন্দ হয়। তারপর দুজনে একসাথে দুটো কড়াই নিলাম।

20230206_144147.jpg

এরপর আমাদের আরো কিছু টুকটাক কেনাকাটা ছিল যেগুলো আমরা কিনে বাসায় চলে আসি। বাসার নিচে এসে মুশকিলে পড়ে যাই।কেননা এই ভারী চুলা আর কড়াই তো আমি বাবুকে নিয়ে উপরে উঠতে পারব না। এদিকে কেয়ারটেকার ভাই বাসায় নাই কোথায় যেন কাজে গিয়েছেন। তখন বৌদি বলল ঠিক আছে আমি আপনাকে উপরে পৌঁছে দিচ্ছি। তারপর বৌদি আমাকে কড়াই চুলা আর আমি বাবুকে নিয়ে উপরে চলে আসি।

20230206_144140.jpg

আমি বৌদিকে ধন্যবাদ দিয়ে ছোট করবো না। আমি তাকে আমার সাথে থাকার জন্য নিজেই উনার কাছে কৃতজ্ঞ। কেননা এভাবে কজনই বা সময় দিবে। অবশ্য এটা নতুন না যখনই আমার কিছু বেশি প্রয়োজনীয় কোন কিছু কেনাকাটা পরে তখন আমি বৌদিকে সাথে নেই কেননা বৌদির অনেক অভিজ্ঞতা আছে।

তো এই ছিল আজকে আমার নতুন কড়াই এবং চুলা কেনার অনুভূতি। আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

বর্তমানে সত্যি গ্যাসের দাম বৃদ্ধি হওয়াতে অনেক বেশি অসুবিধায় পড়তে হয়েছে আমাদেরকে। আপনার মত আমারও একটা ইন্ডাকশন কেনার ইচ্ছে রয়েছে। যদিও এখনো কিনে উঠতে পারেনি। তবে আপনি বৌদির সাথে গিয়ে কিনে নিয়েছেন এটাই ভালো হয়েছে। অবশ্য ভাইয়ের কাছ থেকেও কিছু টাকা নিয়েছেন এটাই ভালো হলো। দুইজনে দেখছি খুব সুন্দর একটি কড়াই ও কিনেছেন। সত্যি ভীষণ ভালো লেগেছে আপনার কেনাকাটা।

 2 years ago 

অনেকদিন ধরেই ইচ্ছা ছিল কেনার। দেখলাম গ্যাসের দাম বেড়ে গেল তাই ভাবলাম যে ইচ্ছেটাও পূরণ হবে আবার প্রয়োজনও মিটবে। তাই কিনে ফেললাম।

 2 years ago 

গ্যাসের দাম যে হারে বাড়ছে তাতে করে আমাদের মত মধ্যবিত্ত মানুষরা আরো বেশি চিন্তায় পড়ে গেছে। গ্যাসের চুলার বিকল্প হিসেবে ইন্ডাকশন চুলা ব্যবহার করা বেশ ভালো। যেহেতু বৌদি আপনার সাথে ছিল তাই বুঝে শুনে ভালোটাই নিয়েছেন। কড়াই দেখতে সুন্দর লাগছে। সত্যিই আপু কিছু কিছু মানুষকে ধন্যবাদ দিয়ে ছোট করা যায় না। তাদের প্রতি মন থেকেই শ্রদ্ধা এবং ভালোবাসা তৈরি হয়।

 2 years ago 

ঠিক বলেছেন আপু কিছু কিছু মানুষকে ধন্যবাদ দিয়ে ছোট করা যায় না বরং তাদের কে ভালোবাসা যায় এবং তাদেরকে সারা জীবন পাশে থাকার আশা করা যায়। বৌদিও তেমন একজন মানুষ। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বর্তমান সময়ে আপু গ্যাসের দাম বলেন কারেন্টের বিল বলেন সব কিছু হাতে নাগালের বাইরে চলে যাচ্ছে।মনে হয় আমাদেরকে সেই আগের লাকড়ির চুলায় ফিরে যেতে হবে হা হা হা তবে আমারও ইচ্ছা আছে একটা ইন্ডাকশন চুলা কেনার কিন্তু আপনি তো নিয়ে নিলেন আগে।হাতে যেহেতু টাকা আছে অনেক ভালো একটি কাজ করেছেন একটা চুলা নিয়েছেন এবং কিছু ডেকসি নিয়েছেন খুব সুন্দর হয়েছে।এমন সুন্দর অনুভূতি শেয়ার করতে যেমন ভালো লাগে পড়তেও ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

এখানে যদি লাকড়ির চুলার ব্যবস্থা থাকত অবশ্যই সেই পদ্ধতিটাই ব্যবহার করতাম। কিন্তু যেহেতু নাই তাই এখন পাশাপাশি দুটাই ব্যবহার করতে হবে গ্যাস এবং ইন্ডাকশন। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ্ কি দারুণ মিল আমিও আজকে চুলা নিয়েই ব্লগ লিখেছি আপনিও তাই, ☺️☺️☺️শখ সাথে প্রয়োজন দুটোই মিটে গেছে আশাকরি শান্তি অনুভব করছেন তাই না ভাবি?হাতে টাকা থাকলেই কোন না কোনভাবে খরচ হয়ে যায় তাই সেই টাকা দিয়ে প্রয়োজনীয় জিনিসপত্র কেনাটাই ভালো। বৌদিকে ধন্যবাদ দিতে হবে না শুধু দোয়া করবেন যাতে করে আজীবন মানুষের পাশে থাকতে পারি আর সবার ভালোবাসা পাই এটাই হবে আমার বড় পাওয়া। সুন্দর গল্প টি পড়ে অনেক ভালো লাগলো আশাকরি খুব শীঘ্রই ভালো কিছু খেতে পারবো 😁 ধন্যবাদ ভাবি।❤️🥰

 2 years ago 

আরে মনের একটা মিল আছে না। আজকে তো বুঝতে পেরেছিলাম আমি যে আপনি এই পোস্টটি করবেন তাই আমিও করে ফেললাম। 🤪আর ঠিকই বলেছেন অনেক সময় টাকা কাছে থাকলে আজে বাজে কাজে শেষ হয়ে যায় তাই সেই টাকাটা যদি আমরা সাংসারিক কাজে ব্যবহার করি সেটা আমাদের জন্য অনেকটা উপকার হয়। ধন্যবাদ বৌদি সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য। আর এভাবেই পাশে থাকবেন আশা করছি।

 2 years ago 

এখনকার এই সময়ে গ্যাস যেভাবে দাম বাড়তেছে মধ্য ফ্যামিলির মানুষের জন্য খুব কষ্টকর হয়ে যাবে। আর প্রথমে আপনার বৌদিকে ধন্যবাদ দিতে হবে। কারণ তার পরিচিত দোকান থেকে অনেক সুন্দর একটি চুলা এবং কড়াই পছন্দ করে দিয়েছে। তবে আমি যদি মার্কেটে যাই কিছু পছন্দ করতে আমার অনেক কষ্ট হয়। এজন্য আমি সাথে আমার ছোট আপুকে নিয়ে যাই কিছু কেনার জন্য। মনে হয় আপনার পছন্দের জিনিসগুলো ভাইয়া অনেক পছন্দ করে। আপনার বৌদি বাসায় জিনিস গুলো তোলার জন্য অনেক হেল্প করলো। সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

ঠিক বলেছেন আপু একা একা মার্কেটে গেলে কিছু পছন্দ করতে অনেকটা কষ্ট হয়। আর যদি সাথে কেউ যায় তাহলে খুবই সুবিধা হয়। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60767.97
ETH 2352.24
USDT 1.00
SBD 2.51