নিজেই কাজ করছি, নিজের বাগানে।

in আমার বাংলা ব্লগ3 years ago

আশা করি সবাই ভালো আছেন সবার সময় ভালো যাচ্ছে এই কামনাই করি। আমিও মোটামুটি নিজেকে ব্যস্ত করে ফেলেছি, কারণ ডাক্তার বলেছে আমাকে প্রতিনিয়ত একটু ছোট ছোট কাজ করার জন্য। যাতে আমার কিছুটা শারীরিক পরিশ্রম হয় এবং যাতে আমি শারীরিকভাবে ফিট থাকতে পারি।অন্যান্য দিনের থেকে শুক্রবার আমার কাছে বিশেষ একটা দিন। কারণ এই দিনে আমার প্রিয়তম বাড়িতেই থাকে এবং আমরা মোটামুটি ভালো সময় কাটানোর চেষ্টা করি।


গতকাল রাতে আমরা দেরিতে ঘুমিয়ে ছিলাম, আর যার প্রথম কারণ ছিল কমিউনিটির সাপ্তাহিক হ্যাংআউট। আর সবথেকে বড় বিষয়টা হচ্ছে আমি আপনাদের কথাগুলো শুনেছিলাম কারণ আমার প্রিয়তম আমার সঙ্গে হেডফোন শেয়ার করেছিল। সব মিলিয়ে ভালো সময় ছিল গতকাল রাতে এবং যার কারণে আমাদের গতকাল রাতে ঘুমাতে অনেক দেরি হয়েছে।যেহেতু এখন রান্নাবান্না আমি আপাতত করছি না। তাই এই সকল কাজ থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করছি। তাও ছোট ছোট কিছু কাজ করার চেষ্টা করছি। যেমন আজ সকালবেলা ঘুম থেকে ওঠার পরেই আমাদের বাগানের উদ্দেশ্যে আমরা গিয়েছিলাম এবং সেখানে আমরা চেষ্টা করেছি বাগানটাকে ভালোভাবে দেখভাল করার জন্য এবং সবকিছু ঠিকঠাক আছে কিনা সেগুলো ভালোভাবে পরীক্ষা করার জন্য।
আমার বাগানটা খুব যে বড় তা কিন্তু নয়, কিন্তু আমি চেষ্টা করেছি অল্প জায়গার ভিতরে কিছু সবজি, কিছু ফুল ও কিছু ফলের গাছ লাগানোর জন্য। মোটামুটি আমার বাগান আগের থেকে অনেক ভালো আছে এবং আমি কিছু আগাছা পরিষ্কার করেছি এবং চেষ্টা করেছি বাগানে ভালো সময় দেওয়ার জন্য। কারণ এখান থেকে আমার কিছু ফল আসে, যেগুলো আমার বাড়ির লোকজনের ভিটামিনের ঘাটতি পূরণ করে। যাইহোক আমি মূলত ছোটবেলা থেকেই বাগান করে আসছি। তাই এটা আমার একটা শখ। আর মাঝে মাঝে নিজের কাজ নিজেই করি, বরং এই কাজ গুলো করতে আমার ভালই লাগে৷
IMG_20210806_094316_1.jpg

IMG_20210806_094301.jpg

IMG_20210806_094244.jpg

IMG_20210806_094322.jpg

IMG_20210806_094329.jpg

IMG_20210806_094333_1.jpg

Sort:  
 3 years ago 

আপনার বাগানটি খুব সুন্দর আপু।পরিষ্কার -পরিচ্ছন্ন, আমার বাগানটি পছন্দ হয়েছে।ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

ছোট বড় আসলে এটা বড় কথা না, সবচেয়ে বড় কথা হলো আপনি বাগানটির পিছনে সময় ব্যয় করেন এবং সেটা বেশ ভালোভাবে উপভোগ করেন। অন্ততঃ কিছুটা সময় এদের সাথে দারুনভাবে কাটাতে পারেন।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59880.83
ETH 2301.55
USDT 1.00
SBD 2.50