পটল আলু বেগুন ভেজে ভর্তার রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,

IMG_20220528_220229.jpg

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি আমি আবারও আপনাদের সামনে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজকে আমি একদমই নতুন একটা রেসিপি রান্না করেছি আর সেটাই আপনাদের সাথে শেয়ার করব। আমি আজকে পটল আলু বেগুন ভেজে ভর্তা বানিয়েছি। এটি খেতে খুব ভালো লাগে।

IMG_20220528_200115.jpg

IMG_20220528_200110.jpg

উপকরনসমূহঃ

পটল
আলু
বেগুন
পেঁয়াজ, রসুন
কাঁচামরিচ
হলুদ গুঁড়া, নুন
তেল

প্রস্তুতপ্রনালিঃ

আমি প্রথমেই সবজি গুলো কেটে নিয়েছি এবং ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি। এরপর চুলায় একটি কড়াই বসিয়েছি এবং কেঁটে রাখা সবজিগুলো দিয়ে কিছুক্ষণ ভেজে নিয়েছি।

IMG_20220528_200316.jpg

IMG_20220528_200329.jpg

এরপর আমি পেঁয়াজ মরিচ হলুদ লবণ দিয়ে আবারও কিছুক্ষণ নেড়েচেড়ে ভেবে নিয়েছি এরপর আমি ঢাকনা দিয়ে ঢেকে নিষিদ্ধ হওয়ার জন্য রেখে দিয়েছি আমি এখানে পানি ব্যবহার করিনি। অল্প জ্বালে আমি রান্না করেছি। তো এটা আমার রান্না করতে ২৫ মিনিটের মত সময় লেগেছিল। এরপর ঢাকনা সরিয়ে ভালোভাবে ভেজে নিয়েছি।

IMG_20220528_200412.jpg

IMG_20220528_214935.jpg

ভাজা হয়ে গেলে একটু ঠাণ্ডা হয়ে গেলে আমি এটা শিলপাটায় বেটে নিয়েছি। আপনারা আমার রেসিপির কালারটা দেখেই বুঝতে পারছেন। এটা খেতে কতটা সুস্বাদু হয়েছিল। আমরা এটা খুব পছন্দ করি।

IMG_20220528_215155.jpg

IMG_20220528_220229.jpg

আমি মনে করি এরকম সুস্বাদু রেসিপি হলে ভাতের সাথে আর কিছু দরকার নেই। তো বন্ধুরা আপনারা ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। পরবর্তীতে আবারও নতুন কোন রেসিপি বা অন্য কোন বিষয় নিয়ে আমাদের সামনে আসব।

ধন্যবাদ সবাইকে

Sort:  

পটল আলু বেগুন ভেজে ভর্তার রেসিপি টা খুব সুন্দর ভাবে তৈরি করেছেন। এইভাবে ভর্তা করলে অনেক সুস্বাদু হয়। আমি অনেকবারই খিয়েছি এভাবে। ঠিক বলেছেন এমন সুস্বাদু ভর্তার রেসিপি হলে। ভাতের সাথে আর কিছু দরকার হয়না। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সবসময় পটল আলু বেগুন আলাদা আলাদা ভর্তা খেয়েছি। তবে সত্যি কথা বলতে এরকম একসাথে ভাজি করে ভর্তা কখনো খাওয়া হয়নাই। আমি মনে করি যে এটা অন্যরকম একটা স্বাদ হবে। ভর্তা জাতীয় জিনিস খেতে বেশি ভালো লাগে আমার কাছে। আপনি খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপু। ধন্যবাদ এরকম সুন্দর একটি ইউনিক ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে ‌‌। আসলে ঝাল ঝাল যেকোনো ভর্তা গুলো আমার কাছে খুব মজা লাগে খেতে। আশাকরি আপনার রেসিপি টি খুব মজা হয়েছে খেতে। বাসায় একদিন তৈরি করে দেখবো রেসিপিটি। প্রতিটি ধাপ আমাদের মাঝে চমৎকার ভাবে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনারা কি অনেক ধরনের একটি রেসিপি আমাদের মধ্যে শেয়ার করেছেন আপু ।পটল আলু এবং বেগুন এই 3 টি সবজি ভেজে নিয়ে এরকম ভাবে ভর্তা কখন খাওয়া হয়নি। রেসিপিটি আমার কাছে অনেক বেশি লোভনীয় মনে হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পটল আলু বেগুন ভেজে ভর্তার রেসিপি বাহ্ দারুন। ইউনিক রেসিপি শেয়ার করেছেন। এভাবে রান্না করে কখনো খাইনি। আজকে শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

পটল আলু বেগুন ভেজে খুব সুন্দর করে ভর্তা রেসিপি তৈরি করেছেন ।এই ধরনের ভর্তা রেসিপি আগে কখনো খাওয়া হয়নি। ভিন্ন ভিন্ন ধরনের খাবার দেখলেই খেতে ইচ্ছে করে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

না না সাথে যদি লেবু পাওয়া যেতো তাহলে একদম পরিপূর্ণ হতো।
ভালো ছিল ভাবি।শুভ কামনা রইলো আপনার জন্য 🥰

 2 years ago 

বাহ লোভনীয় একটি খাবার প্রস্তুত করেছেন তো আলু বেগুন পটল ভাজি করে একসাথে ভর্তা যদিও এভাবে কখনো খাওয়া হয়নি তবে দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হবে

 2 years ago 

অনেক দারুন একটা রেসিপি করেছেন। আমার কাছে ভর্তা রেসিপি খেতে বেশি ভালো লাগে। যেকোনো ধরনের ভর্তা আমি খুবই পছন্দ করি। আপনার আজকের রেসিপি টা তো আমার কাছে একদম বেশি ভালো লেগেছে। মনে হচ্ছে গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগবে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পটল,আলু,বেগুনের ভর্তা আলাদা আলাদাভাবে খেয়েছি। কিন্তু তিনটি এভাবে মিশিয়ে কখনো ভর্তা খাওয়া হয়নি। আপনার ভর্তা আমার কাছে ইউনিক লেগেছে। যেহেতু পটল, আলু ,বেগুনের ভর্তা খেতে ভালো লাগে এই তিনটি একসঙ্গে ভর্তা খেতেও নিশ্চয়ই অনেক মজাদার হয়েছিল। বাসায় ট্রাই করে দেখতে হবে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 69650.24
ETH 3776.55
USDT 1.00
SBD 3.44