পাবদা মাছ আলু দিয়ে ঝোল || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

IMG_20220519_202239.jpg

সবাই কেমন আছেন? সবাইকে আমার রেসিপি ব্লগে স্বাগতম। আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমি মোটামুটি ভালো আছি কারণ আমার ঠান্ডা লেগেছে। তো কোনো খাবারই খেতে ভালো লাগছিল না। তাই ভাবলাম একটু ভিন্ন ভাবে রান্না করি।তো আমি আজকে পাবদা মাছ ঝোল করেছি আলু দিয়ে। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন শুরু করি কিভাবে আমি রেসিপিটি করেছি।

PhotoCollage_1653272558420.jpg

উপকরনসমূহঃ

পাবদামাছ
আলু
পেঁয়াজ কুচি
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ এবং শুকনো মরিচের গুড়া
নুন এবং তেল

প্রস্তুতপ্রনালিঃ

আমি প্রথমে মাছগুলো কেটে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়ে নুন হলুদ দিয়ে মেখে কড়াইয়ে তেল দিয়ে মাছগুলো হালকা করে ভেজে নিয়েছি। মাছ ভাজা হয়ে গেলে আমি একই তেলে আলু নুন হলুদ দিয়ে মেখে ভালোভাবে ভেজে নিয়েছি।

PhotoCollage_1653272574823.jpg

এরপর আমি মসলার একটা পেস্ট বানিয়ে নিয়েছি গুঁড়ামসলা এবং বাটা মসলার মধ্যে পানি দিয়ে। চুলায় একটি করে বসিয়েছিলাম রান্নার জন্য। কড়াই গরম হয়ে গেলে তেল দিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে ভালোভাবে ভেজে নিয়েছি এরপর আমি আগে থেকে করে রাখা মসলার পেস্ট দিয়ে কিছুক্ষণ মসলা কষিয়ে নিয়েছি। তারপর ভেজে রাখা আলু এবং মাছ গুলো দিয়ে সঙ্গে মিশিয়ে নিয়েছি।

PhotoCollage_1653272592455.jpg

কিছুক্ষণ নেড়েচেড়ে আমি পানি দিয়ে দিয়েছি রান্নার জন্য।তো পানি দিয়ে আমি ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি এবং ১০ থেকে ১৫ মিনিটের মতন রান্না করে নিয়েছি। তো ১০ থেকে ১৫ মিনিট রান্না করার পর আমার রান্না হয়ে গেছে। এরপর আমি পরিবেশন করেছি।

PhotoCollage_1653272620706.jpg

আপনারা এভাবে আলুগুলো ভেজে তরকারি রান্না করে দেখবেন অনেক মজা এবং সুস্বাদু লাগে। আমি মাঝেমধ্যে এমন করে রান্না করি। যেহেতু আমার ঠান্ডা লেগেছে জ্বর জ্বর ভাব এজন্য আমি একটু ঝাল বেশি দিয়েছি কারন আমার কিছু খেতে ভাল লাগছিল না।

PhotoCollage_1653272637361.jpg

তো বন্ধুরা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন ধন্যবাদ সবাইকে।

পরবর্তী সময়ে এই রেসিপির ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইল।

Sort:  
 2 years ago 

আলু দিয়ে পাবদা মাছের লোভনীয় রেসিপি প্রস্তুত করেছেন রেসিপিটি দেখেই জিভে জল চলে আসলো খেতে নিশ্চয়ই ভারী সুস্বাদু হয়েছিল এ ধরনের রেসিপি আমার অনেক ফেভারিট

 2 years ago 

আপনি আলু দিয়ে পাবদা মাছের ঝোল রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর ভাবে এটা উপস্থাপন করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভিডিওর পাশাপাশি যদি বাটিতে করে গোটা দুয়েক মাছ সহ আমার কাছে আসতো মন্দ হতোনা।
জিভে পানি আনায় দিলেন ভাবি।ঝোলের ভেতর থেকে ভাজা পাব্দা মাছ খেতে যা লাগে,আহা😋।
অনেক ভালোবাসা আর শুভ কামনা জানাই🥰

 2 years ago 

আপু মনি আপনার পাবদা মাছ আলু দিয়ে ঝোল রান্না আমার খুবই ভালো লেগেছে, আমাদের বাসায় ও মাঝে মাঝে এভাবে রান্না করা হয়, খেতে খুবই সুস্বাদু এবং মজাদার হয়, এছাড়াও মাছ গুলো আপনি আগেই ভেজে নিয়েছেন এতে করে রান্নাটির স্বাদ দিগুণ বৃদ্ধি পেয়েছে, এবং আপনার উপস্থাপনা আমার কাছে বেশ চমৎকার লেগেছে, খুব সুন্দর করে ধাপ গুলো বুঝিয়ে দিয়েছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু মনি।

 2 years ago 

আপনার পাবদা মাছ আলু দিয়ে ঝোল রান্না দেখতে ভারী চমৎকার লাগছে। তরকারির কালারটি অনেক সুন্দর হয়েছে।রেসিপি দেখে বুঝতে পারছি খেতে হয়তো অনেক অনেক স্বাদ হয়েছে। অনেক সুন্দর ভাবে এই রেসিপি তৈরির প্রসেস উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

মাছ আমার খুবই প্রিয় আর পাবদা মাছ খেতে তো অনেক বেশি মজার। আজকে আপনি পাবদা মাছ দিয়ে আলুর ঝোল রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার এই রেসিপিটি খেতে খুবই মজা হয়েছিল সেটা কিন্তু এর কালার দেখেই বোঝা যাচ্ছে

 2 years ago 

আপু আপনি পাবদা মাছ দিয়ে আলুর ঝোল করেছেন। আমার তো দেখে খুব খেতে ইচ্ছে করছে। পাবদা মাছ আমার কাছে খুবই ভালো লাগে আমিও মাঝে মাঝে টমেটো দিয়ে ভুনা করি।কখনো আলু দিয়ে ভুনা করা হয়নি আপু। আমি অবশ্যই একদিন আলু দিয়ে ট্রাই করে দেখব ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ পাবদা মাছের ঝোল রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপু।

 2 years ago 

পাবদা মাছের ঝোল রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটি ধাপে ধাপে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে আমি রেসিপি খুব সহজেই শিখতে পারলাম, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার পাবদা মাছের সাথে আলু দিয়ে ঝোল রান্না রেসিপি খুবই ভালো হয়েছে।এক কথায় ইউনিক।দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিলো।এখন তো আমার লোভ লেগে গেল।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে পাবদা মাছ দিয়ে ঝোল রেসিপি তৈরি করেছেন। আমার যেগুলো মাছ পছন্দ যেমন টেংরা ,পাবদা শিং মাছ। আপনি দারুন একটি রেসিপি তৈরি করেছেন আপনার সাথে ।আপনার রেসিপি খুবই ভালো লেগেছে। আপনি সব সময় খুব সুন্দর ভাবে রেসিপি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.026
BTC 58216.02
ETH 2614.69
USDT 1.00
SBD 2.45