ভিডিও মিলাদের রান্নার মুহূর্ত || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আশাকরি সবাই ভাল আছেন। সব সময় ভালো যাচ্ছে, এই কামনাই করি। যেহেতু আমি গত পর্বে বলেছিলাম যে, এই পর্বে মিলাদের রান্নার ভিডিও মুহূর্তটি আপনাদের সঙ্গে শেয়ার করবো, সেই ধারাবাহিকতা থেকে আমি আমার কথা রাখার চেষ্টা করছি। আর সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে, কেন আসলে বাড়িতে মিলাদ দেওয়া হয়েছিল সেটাও বলার চেষ্টা করেছি গত পর্বে।

IMG_20220307_121704.jpg

রান্নার আয়োজন এর ব্যবস্থার জন্য যা কিছু দরকার সবকিছু জোগাড় করেছিল আমার মা। যেহেতু আমার মা কথা দিয়েছিল, সে তার কথা রাখার চেষ্টা করেছে। আর রান্নার ক্ষেত্রে সহযোগিতা করেছে, আমার সাইফুল কাকু। সাইফুল কাকু সম্পর্কে যদি বলতে হয়, তাহলে আমাকে একটু কথা বাড়িয়ে নিতে হবে।


আমাদের এলাকায় সাইফুল কাকুকে সবাই এক নামে চেনে। কারণ তার হাতের রান্নায় যেন অনেকটা জাদু আছে। বিশেষ করে এ ধরনের বড় মজলিস ও মিলাদ অনুষ্ঠানের সকল প্রকার রান্না সে করে থাকে। যার কারণে সে মূলত একটু ব্যস্ত থাকে এই সময়টাতে। কারণ এই সময়টাতে আশেপাশের এলাকা থেকে তার ভালোই ডাক চলে আসে।

যেহেতু সম্পর্কে আমি তার ভাস্তি হচ্ছি আর আমার সন্তান হচ্ছে তার নাতি। তাই সে আমাদের রান্না করার ব্যাপারে সে কোন অজুহাত দেখায় নি বরং সে স্বেচ্ছায় এসে রান্না করে দিয়েছে,কোন পারিশ্রমিক ছাড়াই। যাইহোক কিছু মানুষের আন্তরিকতা সর্বদাই ভালো থাকে। আমি এক্ষেত্রে অনেক কৃতজ্ঞ যে, আমাদের আয়োজনে কাকুর ভূমিকা ছিল অনেক বেশি।

IMG_20220307_114952.jpg

আমার মা সত্যিই আলাদা একটা আত্মতৃপ্তি পেয়েছে এই মিলাদ মাহফিল আয়োজন করে। কারণ এলাকার মুসল্লীদেরকে খাওয়াতে পেরেছে এবং সর্বোপরি তাদের কাছ থেকে দোয়া চেয়ে নিয়েছে আমার বাবুর জন্য। যাইহোক ঘরোয়া পরিবেশের মধ্যে অনেক সুন্দর একটা সময় কেটেছে আমাদের।

আমার নিজেরও ভালো লেগেছে। কারণ দীর্ঘদিন পরে আত্মীয়-স্বজন নিয়ে এবং এলাকার লোকজন নিয়ে একটা ভালো সময় কেটেছে এবং তারা আমার বাবুর জন্য দোয়া করেছে। এইজন্য আমি প্রথমে কৃতজ্ঞ আমার মায়ের কাছে এবং এলাকার সকল লোকজনের প্রতি।

Sort:  
 2 years ago 

আপু আমরা যারা ইসলাম ধর্মের অনুসারী তারা আসলে জানি মিলাদ এর গুরুত্ব কতখানি। মিলাদের কিছু আয়োজন এর অভিজ্ঞতা আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকার ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন। খুবই ভালো লাগলো আপনার আজকে আয়োজন দেখে।
শুভকামনা রইল আপনার এবং আপনার পরিবারের প্রতিটি সদস্যের জন্য আপু।

 2 years ago 

গত পর্বে আমরা মিলাদের সুন্দর সুন্দর কিছু ছবি দেখেছিলাম। এই পর্বে খুব সুন্দর করে ভিডিওর মাধ্যমে আপনি সবকিছুর বর্ণনা তুলে ধরেছেন।খুব ভালো লাগলো দেখে। ভিডিওর মাধ্যমে খুব সুন্দর সবকিছু তুলে ধরেছেন।এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মিলাদের রান্নার ভিডিও দেখে খুবই ভালো লাগলো আপু। আপনি অনেক সুন্দর ভাবে রান্নার ভিডিও উপস্থাপন করেছেন। মাঝে মাঝে মিলাদের আয়োজন করলে ভালো লাগে। এর ফলে আশেপাশের মানুষজনদেরকে খাওয়ানো যায়। অনেক সুন্দর ভাবে আপনি আপনার পোষ্টের মাধ্যমে পুরো বিষয়টি উপস্থাপন করেছেন ও ভিডিও উপস্থাপন করেছেন এই জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার জন্য ও আপনার পরিবারের সকলের জন্যই শুভকামনা রইলো।

 2 years ago 

আমি মনে করি মিলাদ শরীফের তবারক খুবই ফজিলতপূর্ণ একটি তবারক।আমাদের বাড়িতেও কিছুদিন পর পর এভাবে তবারক রান্না করে মিলাদ শরীফ পড়া হয়।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু মিলাদের তবারক রান্নার কিছু মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপু, প্রথমে শায়ান বাবুকে অফুরন্ত স্নেহ ও ভালোবাসা দিয়ে সেই সাথে অনেক অনেক দোয়া রইল তার জন্য। আল্লাহতালা সব সময় যেন সায়ান বাবুকে সেই সাথে আপনাদের কেউ সুস্থ সবল ও ভাল রাখে। আপনার এলাকায় গিয়ে মিলাদ মাহফিলের আয়োজন করেছেন তা দেখে খুবই ভালো লাগলো। আর এই মিলাদ মাহফিলের রান্না যিনি করেছেন তার হাতে জাদু আছে কথাটা শুনে তার হাতের রান্না খুব খাওয়ার ইচ্ছে হচ্ছে।এবং মিলাদের রান্না করা খাবারগুলো সসপ্যানে দেখে মনে হচ্ছে আমিও সসপেন থেকে এক প্লেট খাবার নিজের জন্য সরিয়ে রাখি। যাইহোক আপু সেটা তো আর সম্ভব নয়, তাই সসপ্যান এর খাবারগুলোকে দেখে সাইফুল কাকুর হাতের জাদু কে মিস করছি। ধন্যবাদ আপু, আপনার এলাকায় মিলাদ মাহফিলের আয়োজনটিকে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ সবাইকে সুন্দর মন্তব্য করার জন্য। শুভেচ্ছা রইলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32