গ্রামের সুন্দর পরিবেশে ঘোরাঘুরির মহূর্ত❤️

in আমার বাংলা ব্লগ10 months ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। গ্রামে আসলে প্রচুর পরিমাণে ঘোরাঘুরি করি। আর গ্রামে আসলে মুক্ত পরিবেশে আমার ঘুরতে খুবই ভালো লাগে। আর আজ ঘোরাঘুরি কিছু অংশই আপনাদের সাথে শেয়ার করব। আশা করছি ভাল লাগবে। প্রত্যেক বার যখন গ্রামে আসি খুব একটা আত্মীয়-স্বজনের দেখা হয় না। যখন ওরা আসে তখন হয়তো আমি আসি না। আবার আমি যখন আসি তখন ওনারা আসে না। এবার যেহেতু গ্রামে একটি অনুষ্ঠান ছিল ওয়াজ মাহফিল তাই সব আত্মীয় একসঙ্গে এসেছে। অনেকদিন পর সবার সঙ্গে দেখা হয়ে গল্প করে খুবই ভালো লাগছিল। আমি তো সারাক্ষণ শুধু তাদের সঙ্গে গল্প করেছি।

1000029470.jpg

আমার চাচাতো ভাইয়ের মেয়ে আছে সে শহরে পড়াশোনা করে। সেও এসেছে গ্রামে। আমার ছেলের সঙ্গে তার খুবই ভাব। বিকেলবেলা সব আত্মীয়-স্বজনরা যে যার মত তাদের বাসায় চলে যাচ্ছিল। সবাই চলে যাওয়ার পর আমার কিছুকে ভালো লাগছিল না। তাই চাচাতো ভাইয়ের মেয়েকে বললাম বাহির থেকে একটু ঘোরাঘুরি করে আসি। তারপর দুজন মিলে চলে গেলাম আমাদের বাড়ির পিছনে একটি বাগানে। এখানে ছোটবেলায় কতো খেলেছ। অনেক দিন এই বাগানটার দিকে আসা হয়নি বেশ ভালো লাগছিল আশেপাশের পরিবেশ।

1000029480.jpg

1000029484.jpg

এরপর আমি আশেপাশের বেশ কিছু ফটোগ্রাফি করি এবং নিজেদের কিছু ফটোকপি করি।বিকেলবেলা এখানকার পরিবেশটা এত ভাল ছিল মনে মনে ভাবছিলাম শাড়ি পরে একটু সাজুগুজু করে যদি ফটোগ্রাফি করা যেত খুব ভালো হতো। আমরা সেখানে অনেকক্ষণ সময় কাটিয়েছি এবং আশপাশে অনেক টা সময় হাঁটাহাঁটি করেছিলাম। এরপর আমরা সন্ধ্যার মধ্যে বাসায় চলে আসি।

1000029480.jpg

1000029481.jpg

বাবু এমন খোলামেলা পরিবেশ পেয়ে খুবই খুশি। তবে ওর মনমরা ছবিই দেখতে পাবেন আপনারা ছবিতে। কেননা ওর সামনে ক্যামেরা দেখলে ও ঢং শুরু করে দেয়।তারপরও তার সাথে ওভাবেই ছবি তুলেছিলাম। যাইহোক অনেকদিন পর খুব ভালো সময় কাটিয়েছি এবং গ্রামে আসলে আমি সবসময়ই এদিক ওদিক ঘুরাঘুরি করার চেষ্টা করি আমার খুবই ভালো লাগে।

1000029482.jpg

1000029483.jpg

শহরের ওই বন্ধী জীবনে থেকে থেকে একদম একঘেয়েমি চলে আসে। তাই গ্রামে আসলে আমি প্রচুর পরিমাণে ঘোরাঘুরি করার চেষ্টা করি। এখানে বাবুও আমাকে বিরক্ত করে না। তো যাই হোক বন্ধুরা এই ছিল আমার ঘোরাঘুরির মহূর্ত। আমার কাছে তো খুবই ভালো লাগে গ্রামীণ এই পরিবেশ আশেপাশের প্রকৃতি, ধান ক্ষেত সবকিছু। গ্রামে গেলে আমার মত দুরন্তপণা কে কে করেন অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

আজ এখানেই শেষ করছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

1000006402.png

1000006403.gif

1000006401.gif

Sort:  
 10 months ago 

আসলে গ্রামীণ পরিবেশে সময় কাটাতে সত্যিই খুব ভালো লাগে। অনেক দিন পর আত্মীয় স্বজনদের সাথে দেখা হলে এবং গল্প হলে আনন্দের সীমা থাকে না। শহরের বন্দী জীবনে থাকতে থাকতে আমরা যখন হাঁপিয়ে উঠি, তখন গ্রামে বেড়াতে গেলে মনটা রিফ্রেশ হয়ে যায়। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখেই বুঝা যাচ্ছে আপনারা বেশ ভালো সময় কাটিয়েছেন। পোস্টটি দেখে এবং পড়ে খুব ভালো লাগলো আপু। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

অনেকদিন শহরে থাকলে গ্রামে এসে মুক্ত পরিবেশটা যেন ভীষণ ভালো লাগে। তাছাড়া গ্রামের এরকম সুন্দর পরিবেশে ঘোরাফেরা করতে অনেক ভালো লাগে। গ্রাম মানে সবুজ প্রকৃতি আর অনেক ধরনের সৌন্দর্য। আপনি আজকে চাচাতো বোনের সঙ্গে ঘোরাঘুরির বেশ সুন্দর মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করেছেন ধন্যবাদ আপু।

 10 months ago 

জ্বী আপু শহরে বদ্ধ পরিবেশে থাকলে গ্রামে এসে মুক্ত পরিবেশটা অনেক ভালো লাগে।তাই গ্রামে এসে ঘরে থাকতে একদম মন চায় না। সবুজ প্রকৃতি এবং সুন্দর পরিবেশে ঘুরাঘুরি করতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 10 months ago 

আপু আপনি একদম আমার মনের কথা বলেছেন আমিও গ্ৰামে আসলে প্রচুর ঘোরাঘুরি করি। আমার ছেলেটাও গ্ৰামে আমাদের বাড়িতে গেলে একদমই বিরক্ত করে না। গ্ৰামীণ পরিবেশে ঘোরাঘুরি করতে অনেক ভালো লাগে। শহরে বন্দী জীবন একদম ভালো লাগে না। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লেগেছে। আপনার ছেলে মাশাআল্লাহ অনেক বড় হয়ে গিয়েছে। বাচ্চারা এমনি হয় ছবি তুলতে গেলে তাদের ঢং শুরু হয়ে যায়।

 10 months ago 

জ্বী আপু ছেলেটা দেখতে আমার চোখের সামনে অনেকটা বড় হয়ে গেল। দোয়া রাখবেন আপু ওর জন্য যেন সুস্থ থাকে সবসময়। আর বলবেন না আপু ছবি তুলতে গেলে কত ঢং শুরু হয়ে যায়। যাইহোক অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটা মন্তব্যের জন্য।

 10 months ago 

শহরের ইট পাথরের কংক্রিটের বিল্ডিং থেকে গ্রামের খোলামেলা সবুজ পরিবেশ এবং মেঠোপথ আমার কাছে অনেক ভালো লাগে।
অন্তত বুকভরে সতেজ নিঃশ্বাস নেওয়া যায়।
গ্রামের মেঠো পথ সবুজ প্রকৃতির মাঝে ঘুরে নিশ্চয়ই অনেক সুন্দর সময় পার করেছেন।।

 10 months ago 

জ্বি ভাইয়া গ্রামের সবুজ প্রকৃতির মাঝে ঘোরাঘুরির মাধ্যমে অনেক ভালো সময় কাটিয়েছি। আমার শহরের জীবনের থেকে এই গ্রাম বাংলার মেঠো পথ ও সবুজ পরিবেশ খুব ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

গ্রামের মুক্ত পরিবেশে ঘুরতে আপু সবারই ভালো লাগে আর গ্রামের পরিবেশ তো অনেক সুন্দর। যেহেতু ভাইয়া সবসময় ব্যস্ত থাকে। একা আসা হয় না। আপনি ভাইয়ের সাথে এসে এই দিনগুলি খুব সুন্দর করে উপভোগ করেছেন। শীতকাল আসলেই ওয়াজ মাহফিল হয় বেশ ভালই লাগে তখন। আমাদের সায়ন বাবুকে অনেক সুন্দর লাগতেছে। আস্তে আস্তে কত বড় হয়ে যাচ্ছে বাবুটি। শহরের জীবন সুন্দর কিন্তু ভালো লাগে না ঘরের মধ্যে বন্দি থাকতে কিন্তু গ্রামীণ পরিবেশে নিজেকে উজাড় করে দেওয়া যায়। সর্বোপরি ভালো ছিল।

 10 months ago 

আগে খুব একটা আসা হতো না কিন্তু এখন বাবু বায়না ধরে মাঝে মধ্যে তাই মাসের মধ্যে দু-একবার আসতেই হয়। সেই সুবাদে বাবার বাড়িতে বেশ আনন্দ এবং ঘোরাঘুরি করা হয়। 🤭সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

শহরের একঘেয়েমি জীবন কারো কাছেই ভালো লাগবে না। গ্রামে গিয়ে একটু মনোরম পরিবেশে বেশ প্রাণখুলে ঘোরা যায়। যেমনটা আপনি ঘুরেছেন আপনার চাচাতো ভাইয়ের মেয়ের সঙ্গে। আর বাচ্চা রাও এইরকম প্রাকৃতিক পরিবেশ কিন্তু বেশ পছন্দ করে আপু। বেশ সুন্দর সময় কাটিয়েছেন গ্রামের মনোরম পরিবেশে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

গ্রামের পরিবেশে খুবই ভালো লাগে। যখন গ্রামে কোন অনুষ্ঠান হয় তখন সবাই মিলে একত্রিত হয়। সে সময় গুলো যদি এক সাথে কাটানো যায় তাহলে বেশ ভালো কাটে। আপনি বেশ সুন্দর সুন্দর জায়গায় ঘুরলেন বাড়ির পিছনে খোলামেলা জায়গাতে। এমন সুন্দর সবুজ প্রকৃতির মাঝে বিকেল বেলায় সময় কাটাতে খুব ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। তাছাড়া দারুন অনুভূতি ছিল।

 10 months ago 

গ্রামের সুন্দর পরিবেশে আপনার ঘোরাঘুরির মুহূর্তটা খুব ভালোভাবে উপভোগ করলাম আপু। গ্রামীন পরিবেশে চারপাশে সবুজ প্রকৃতি গুলো মন ভালো করে দেয়। বাবু তো অনেক বড় হয়ে গেছে মাশাল্লাহ। কিন্তু বাবুটা কেমন করে তাকিয়ে আছে, মনে হচ্ছে অনেক মন খারাপ। ক্যামেরা দেখলে প্রায় বাবুরাই এমন করে। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59181.56
ETH 2521.00
USDT 1.00
SBD 2.47