সবার প্রিয় টমেটো ভর্তার রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,
কেমন আছেন সবাই? আশা করছি যে যেখানে আছেন ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। আজকে আমি শুধু আমার পচ্ছন্দের না, আমি মনে করি এটা সবার পছন্দের খাবার,বিশেষ করে গরম ভাতের সঙ্গে। আপনারা ছবি দেখেই হয়তো বুঝতে পারছেন, আমি কি খাবারের কথা বলছি।আমি বলছি টমেটো ভর্তার কথা। এর আগে একদিন আমি টমেটো চাটনির রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আজ ভর্তাটা কিভাবে বানানো হয়েছে সেটাই বলবো।যদিও এটা সবাই বানাতে পারে।

IMG_20220305_082515.jpg

উপকরনসমূহঃ

টমেটো
কয়েকটি কাঁচা মরিচ
পেঁয়াজ
কয়েকটি রসুনের কোয়া
লবণ
সরিষার তেল

InCollage_20220306_221550244.jpg

প্রস্তুত প্রনালী

InCollage_20220306_221641961.jpg

যেহেতু গ্রামের বাড়িতে এসেছি, তাই সকালবেলা দেখলাম বড় চাচী টমেটো ভর্তা বানাচ্ছে। তাই ভাবলাম রেসিপিটা শেয়ার করি । টমেটো গুলোকে প্রথমে গরম পানির ভিতরে সিদ্ধ করে নেওয়া হয়েছে। তারপর সিদ্ধ করা টমেটো গুলোর খোসা ছাড়িয়ে, একটি আলাদা পাত্রে রাখা হয়েছে । এবার বাটনায় মূলত আগে থেকে সংরক্ষণ করে রাখা, পেঁয়াজ কুচি, মরিচ, রসুন ও লবণ নেওয়া হয়েছে। এবার ভালোভাবে টমেটো গুলোকে এবং প্রস্তুত করে রাখা মসলার সঙ্গে একত্রে পিষে নেওয়া হয়েছে শিলের সাহায্যে।

InCollage_20220306_221727809.jpg

IMG_20220305_083432.jpg

সর্বোপরি এটি মূলত বাটনায় শিলের মাধ্যমে পিষে ভর্তা বানানো হয়েছে। যার কারণে এই ভর্তার একটা অন্যরকম স্বাদ থাকে । টমেটো ভর্তাটা আসলে এই ভাবেই বানানো হয়েছে, চেষ্টা করলাম রেসিপিটা আপনাদের সঙ্গে শেয়ার করার জন্য। যদিও সহজ রেসিপি এটা কিন্তু খেতে ভালই মজা। চেষ্টা করবেন বাড়িতে বানিয়ে নেওয়ার জন্য।

ধন্যবাদ সকলকে ।

Sort:  
 2 years ago 

আসলে আপু আপনি ঠিকই বলেছেন সবার প্রিয় টমেটো ভর্তা। যদিও আমি আগে খেতাম না কিন্তু আমার মায়ের জোরাজুরিতে খাওয়া শুরু করেছিলাম। এখন আর ছাড়তে পারিনা। আপনি খুব সুন্দর করে টমেটো ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব ভালো লাগলো দেখে। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ননা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম একটি টমেটো ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গরম ভাতের সাথে গরম গরম টমেটো ভর্তা খেতে আমার খুবই ভালো লাগে।
আপনি টমেটো ভর্তা রেসিপি টি দারুন ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক অসাধারণ একটি রেসিপি করেছেন আপু। এইভাবে টমেটো ভর্তা করলে খেতে অসাধারণ লাগে। আমার কাছে আপনার আজকের রেসিপি টা অনেক ভাল লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে আমাদেরকে দেখিয়েছেন কিভাবে টমেটো ভর্তা করেছেন। অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে টমেটো ভর্তা রনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। যদিও আমি টমেটো ভর্তা তেমন একটি খাই না তবে আমার ছোট বোন এই টমেটো ভর্তা খুবই পছন্দ করে। আপনার এই টমেটো ভর্তা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে ভর্তার রেসিপি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

টমেটো ভর্তা রেসিপি দেখে খুব ভালো লাগলো খাওয়া হয়নি টমেটো ভর্তা কখনো আপনার রেসিপি দেখে খাবার ট্রাই করবো। গ্রামের বাড়িতে গিয়ে আপনার মজার অভিজ্ঞতা হয়েছে আপনার মাধ্যমে আমাদেরও মজার একটি রেসিপি দেখার অভিজ্ঞতা হল। টমেটো ভর্তার রেসিপি টি চমৎকার ভাবে বর্ণনা করেছেন নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি কি মজার একটি রেসিপি দিয়েছেন।গ্রামের মানুষ এভাবে টমেটো পুড়ে ভর্তা বানায়, ঠিক আপনার চাচীর মত।অনেক মজা হয়েছে মনে হচ্ছে,,টমেটো ভর্তাটা।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদমই ঠিক আপু টমেটো ভর্তা আসলে খেতে খুবই সুস্বাদু। আর অনেক পছন্দের একটি ভর্তা। টমেটো ভর্তা কিন্তু মুখে অনেক রুচি আনে। আপনি অনেক সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার খুব প্রিয় একটি রেসিপি এটি। আমাদের এখানে এটাকে টমেটোর চাসনি বলে। আম্মু মাঝে মধ্যেই বানায় খুব ভালো লাগে। খুব টেস্ট হয়। গরম ভাতের সাথে খাইতে বেশি মজা লাগে। ধন্যবাদ আপু এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সবাইকে সুন্দর মন্তব্য করার জন্য। চেষ্টা করবেন সবাই রেসিপিটি বাসায় বানানোর জন্য। শুভেচ্ছা রইলো সকলের জন্য।

 2 years ago 

পাটায় বেটে টমেটো ভর্তা অনেকদিন পরে দেখলাম। এভাবে করে টমেটো ভর্তা করলে তা খেতে বেশ সুস্বাদু হয়। আপনার আজকের টমেটো ভর্তা এই রেসিপিটি খুবই ভালো লাগলো আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ বাঙালিয়ানা টমেটো ভর্তা রেসিপি আজকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74