রসুন দিয়ে চিংড়ি মাছ ভুনা || @shy-fox 10 % beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। সবাইকে আমার রেসিপি ব্লগে স্বাগতম। আজকে আমি নতুন একটা রেসিপি নিয়ে আপনাদের মাঝে চলে এসেছি। আমি আজকে যে রেসিপিটি নিয়ে কথা বলব সেটি হচ্ছে রসুন দিয়ে চিংড়ি মাছ ভুনা রেসিপি। আশা করছি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা কথা না বাড়িয়ে চলে যাই রেসিপিতে।

20220705_115155.jpg

উপকরণ

চিংড়ি মাছ
রসুনের কোয়া
পেঁয়াজ কুচি
সাদা এলাচ, দারচিনি
জিরা-ধনিয়ার গুঁড়া
মরিচের গুঁড়া
হলুদ গুঁড়া
লবণ এবং তেল
ভাজা জিরার গুঁড়া

PhotoCollage_1657090045582.jpg

রন্ধনপ্রনালি

ধাপ-১

প্রথমে চুলায় একটি কড়াই বসিয়েছি এবং দিয়ে দিয়েছি পরিমাণমতো তেল।

20220705_114418.jpg

ধাপ-২

তেল গরম হয়ে গেলে আমি পেঁয়াজ কুচি এবং রসুনের কোয়া দিয়ে দিয়েছি। আমি এখানে একটু বেশি পরিমাণে রসুনের কোয়া ব্যবহার করেছি।

20220705_114506.jpg

ধাপ-৩

এরপর পেঁয়াজ কুচি এবং রসুনের কোয়া গুলো কিছুক্ষণ তেলে ভেজে নিতে হবে বাদামি করে।

20220705_114824.jpg

ধাপ-৪
এরপর যে গুঁড়া মসলাগুলো নিয়েছিলাম এবং গরম মসলা নিয়েছিলাম সেগুলো দিয়ে দিব পেঁয়াজের মধ্যে।

PhotoCollage_1657090247069.jpg

ধাপ-৫

এরপর মসলাগুলো ভালোভাবে কষিয়ে নিয়ে সামান্য পানি দিয়ে আবারো কিছুক্ষণ কষিয়ে নিতে হবে।
PhotoCollage_1657090266551.jpg

ধাপ-৬*

এরপর মসলা কষানো হয়ে গেলে কেটে ধুয়ে রাখা চিংড়ি মাছ গুলো দিয়ে মসলার সঙ্গে মিশিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে রান্না করে নিতে হবে।

PhotoCollage_1657090353078.jpg

ধাপ-৭

আমি পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি রান্নার জন্য আমার রান্নাটি হতে ১০ মিনিট সময় লেগেছে। এরপর আমি ভাজা জিরার গুঁড়া ছিটিয়ে রান্নাটি পরিবেশন করেছি। আমার এই রেসিপিটি খেতে খুবই ভালো লাগে। বিশেষ করে রসুন যে কোন তরকারীর স্বাদ দ্বিগুণ বাড়িয়ে দেয় বলে আমি মনে করি। আমি প্রায় তরকারিতে গোটা রসুন কিংবা রসুনর কোয়া ব্যবহার করি। আমার খুব ভালো লাগে খেতে।

PhotoCollage_1657090421769.jpg

তো বন্ধুরা রেসিপিটি ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। দেখা হবে পরবর্তীতে নতুন কোন রেসিপি বা অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। পরবর্তীতে ভিডিও আসবে এই রেসিপির সবাইকে দেখার আমন্ত্রণ রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখে জিভে জল চলে এসেছে আপু। রেসিপিটা দেখতেই খুবই চমৎকার দেখা যাচ্ছে। আপনার যে ছবিটা দেখেই যে কারো জিভে জল চলে আসবে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

চিংড়ি মাছগুলো দেখে তো জিভে জল চলে আসলো আপু। সত্যি খুবই লোভনীয় লাগছে দেখতে। রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। আমার তো ইচ্ছে করছে এখনই একটু টেস্ট করে দেখি কেমন হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু সুস্বাদু এবং লোভনীয় খাবারের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ খুব মজার একটি মাছ। চিংড়ি মাছ ভুনা খেয়েছি অনেকবার। কিন্তু এভাবে রসুন দিয়ে কখনো চিংড়ি মাছ ভুনা করে খাওয়া হয়নি। তবে দেখতে খুবই লোভনীয়। আমি অবশ্যই বাসায় একদিন ট্রাই করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

চিংড়ি মাছের মজাদার এবং সুস্বাদু একটি রেসিপি প্রস্তুত করেছেন এভাবে চিংড়ি মাছ ভুনা করলে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে বেশি করে পেয়াজ দিয়ে ভুনা করে খেয়েছি কিন্তু রসুন দিয়ে কখনো খাওয়া হয়নি যাইহোক রেসিপিটি দেখে অনেক লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে

 2 years ago 

বাহ মনে হচ্ছে খেতে খুবই টেস্টি হবে। সত্যি রসুন দিয়ে চিংড়ি মাছ ভুনা দেখেই যেন আমি আর লোভ সামলাতে পারছি না। রান্না করার প্রতিটা স্টেপ অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এমন‌ রসুন চিংড়ি ভুনা খেতে আমার খুবই ভালো লাগে। আমিও বাসায় প্রায় এই খাবারটি তৈরি করি। আপু আপনি সব সময় অনেক সুন্দর করে রেসিপিগুলো উপস্থাপন করেন। আপনার আজকের রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। বোঝা গেছে গরম ভাতের সাথে এই খাবারটি খেতে অনেক ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপু এবং অনেক ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

রসুন দিয়ে চিংড়ি মাছের রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। চিংড়ি মাছগুলো দেখে মনে হচ্ছে একটি নিয়ে খেয়ে ফেলি। দেখতে যেমন লোভনীয় লাগছে খেতেও নিশ্চয় অনেক মজার হয়েছে। আপনার তৈরি করা এই রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। ধন্যবাদ আপনাকে মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

রসুন দিয়ে চিংড়ি মাছের রেসিপি খুব ভালো লাগলো। আমার চিংড়ি মাছ খুবই প্রিয়। যে সুন্দর করে রান্না করতে পারে। সে অনেক মজা করে খেতেও পারে। আপনার রিসিভের কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন রসিপিটি এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

রসুন দিয়ে চিংড়ি মাছ ভুনা রেসিপি দুর্দান্ত হয়েছে। আপু চিংড়ি মাছ আমার খুবই প্রিয় আমাদের কমিউনিটিতে আজ দেখছি সবাই শুধু চিংড়ি মাছের তরকারি শেয়ার করছে। সবার দেখছি পছন্দের তালিকায় চিংড়ি মাছ আছে অনেক ভালো লাগলো আপনার রেসিপিটি ।

 2 years ago 

চিংড়ি মাছ এমনিতেই অনেক প্রিয় তা যদি হয় ভুনা রেসিপি তাহলে তাহলে তো আরো ভালো লাগে। আপনার প্রতিটি রেসিপি আমার খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে আপ আপনার রেসিপিগুলো শেয়ার করে থাকেন। আপনার জন্য শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55