হলুদ রং ও অতীত ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আমি গল্পের শুরুতেই বলছি। কেউ যদি ভেবে থাকে যে, আমি কুমড়ো ফুল নিয়ে কথা বলব। তাহলে সেটা নিতান্তই কিছুটা বোকামো হয়ে যাবে। কারণ আমি চেষ্টা করব আমার ফটোগ্রাফিকে কেন্দ্র করে কিছু কথা বলার জন্য এবং আমি আমার নিজের মতো করে নিজের মতামত শেয়ার করার চেষ্টা করবো। আশা করি আমার পাঠকদের বিষয়টা ভালো লাগবে।
IMG_20210824_093222.jpg
হলুদ রং আমার ভীষণ পছন্দের। আর সবথেকে বড় বিষয় হচ্ছে হলুদ রঙের প্রতি আমার একটা আলাদা দুর্বলতা কাজ করে। বিশেষ করে বাসন্তী উৎসবে তার সঙ্গে আমার প্রথম দেখা হয়েছিল, সেদিন আমি হলুদ কালারের শাড়ি পড়েছিলাম এবং তার গায়ে ছিল আমার দেওয়া হলুদ কালারের পাঞ্জাবি। সব মিলিয়ে একটা মনমুগ্ধকর একটা সময় ছিল সেটা।
IMG_20210824_093228.jpg
পরবর্তীতে তাঁর সঙ্গে যখন আমার দেখা হয়েছিল। সে দেখায় আমরা দুজনেই হলুদ কালারের জামা কাপড় পড়েছিলাম। কারণ সেটা আমাদের একদম বিবাহের গায়ে হলুদের দিন। আর সেদিনও আমাদের গায়ে হলুদ কালারের জামা কাপড় ছিল। এজন্যই হলুদের প্রতি আমাদের একটা আলাদা আগ্রহ প্রথম থেকেই কাজ করে।
IMG_20210824_093235_1.jpgঅতীতের প্রতি দুর্বলতা গুলো কিন্তু সবারই কম বেশি থাকে। কিন্তু অতীত মনে পড়ে থেমে থেমে। আজ সকাল বেলা যখন আমি হাঁটতে বের হয়েছিলাম বাড়ির পাশে, ঠিক সেই সময়টায় আমি হঠাৎ করে কুমড়ো ফুলের ছবিগুলো তুলেছি। কারণ সেই সৌন্দর্য আমার দৃষ্টি আকর্ষণ করে নিয়েছিল এবং ছবিগুলো যখন আমি তুলেছিলাম তখন ভালই লাগছিল। কারন সবুজ পাতার ফাঁকে একদম ফুলগুলো যেন জ্বলজ্বল করে জ্বলছে।
IMG_20210824_093241.jpg
এই কুমড়ো গাছ গুলো লাগিয়েছিল আমার মা। বাড়ির পিছন পাশে অনেকটা ফাঁকা জায়গা আছে, তাই সেই ফাঁকা জায়গায় সদ্ব্যবহার করেছে। যাইহোক আমি মাঝে মাঝে ওই দিকে হাঁটতে যাই কারন আমার ভালো লাগে। কারন পিছন পাশটাতে অনেকটা ফাঁকা জায়গা আছে। যার কারণে নিরিবিলি পরিবেশে কিছুটা সময় কাটাতে ভালো লাগে। এজন্যই সকালবেলা গিয়েছিলাম আর কি। এই ভাবে যে অতীত মনে পড়বে তা কিন্তু চিন্তা করিনি। তবে মাঝে মাঝে অতীত মনে পড়লে ভালই লাগে।

Sort:  
 3 years ago 

আমার বন্ধু আপনাকে অনেক ধন্যবাদ

আপনি হলুদ রঙের সাথে অতীত সম্পর্কে গল্প ভাগ করেছেন। এটা অসাধারণ ছিল। সাফল্য সবসময় আমার বন্ধু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

প্রত্যেকটি মানুষ তার প্রিয় রং এর প্রতি একটু দুর্বল থাকে। অত্যন্ত সুন্দর সাথে আপনি সেটা বিশ্লেষণ করেছেন তবে অতীতের কথা মনে করে বর্তমান কি ভুলে থাকলে চলবে না, বর্তমানে এমন কোন কাজ করতে হবে যেন আমাদের ভবিষ্যতে সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

প্রতিটা মানুষেরই পছন্দের জিনিসের পেছনে একটি কারণ থাকে। কিন্তু আপনার হলুদ পছন্দের কারণটি খুব ভালো লাগল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

আপু আপনার বাকি ভবিষ্যত জীবনটা ও হলুদে হলুদময় হয়ে উঠুক সদ্য ফোঁটা ফুলের মতো এই কামনায় করি।কিন্তু এই ফুলটি কুমড়ো ফুল নয়,ঝিঙে ফুল।ধন্যবাদ আপু।ভালো থাকবেন।

 3 years ago 

আপনি অনেক বিচক্ষণ, সেটা আপনার মন্তব্য দেখেই বুঝতে পেরেছি।আমি বুদ্ধিমান মানুষ কে পছন্দ করি।ধন্যবাদ।

হলুদ রং আমার ভীষণ পছন্দের। আর সবথেকে বড় বিষয় হচ্ছে হলুদ রঙের প্রতি আমার একটা আলাদা দুর্বলতা কাজ করে।

আপনি কি হিমুর প্রেমে পড়েছেন নাকি?😁😊

 3 years ago 

ঐটা কাল্পনিক ছিল।

 3 years ago 

প্রত্যেকটা মানুষের কোন না কোন রং অনেক পছন্দের থাকে আপনি খুব সুন্দর ভাবে আপনার কথাগুলো উপস্থাপন করেছেন আর হ্যাঁ আপু প্রত্যেকটা মানুষের জীবনে আগে-পিছে অনেক কিছুই হয়ে যায় কিন্তু আমরা যদি নিজেদের বর্তমানকে সুন্দর করি তাহলে আমাদের প্রতিটা মুহূর্ত অনেক সুন্দর ভাবে কেটে যাবে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আপনি হলুদ রঙের সাথে অতীত সম্পর্কে গল্প ভাগ করেছেন। এটা অসাধারণ ছিল। অনেক সুন্দর লিখেছেন আপু ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61153.73
ETH 3403.85
USDT 1.00
SBD 2.51