মন খারাপ ও শিক্ষা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20200828_175922.jpg

আমার মনটা হঠাৎ করে অনেকটাই খারাপ হয়ে গিয়েছে। বিশেষ করে গতকাল বাসায় ফেরার পর থেকে এবং অনেকটা অনাকাঙ্ক্ষিত কারণে আরকি। যাইহোক তবে তারপরেও আমার মনটা খারাপ। কারণ অনেকগুলো স্মৃতি ছিল সেগুলো আমি আর এখন চাইলেও ফেরত পাবো না এবং আমি মনেকরি এসবের জন্য আমার নিজেরও কিছু বোকামী ছিল। কারণ আমি যদি একটু সচেতন হতাম, তাহলে হয়তো অনেক কিছুই সংগ্রহ করে রাখতে পারতাম।

ঘটনাটা দুইদিন আগের তখন আমি গ্রামের বাড়িতে ছিলাম। হঠাৎ করে সন্ধ্যা বেলার দিকে ফোনে কথা বলার পরে ফোনটা দেখি এমআই একাউন্ট থেকে লক হয়ে গিয়েছে এবং যেহেতু এটি শাওমির মোবাইল তাই লকটা আমি কোনভাবেই খুলতে পারছিলাম না এবং আমি লকটার পাসওয়ার্ড জানতাম না।

20200828_175925.jpg

সত্যি বলতে কি আমার ফোন গ্যালারিতে অনেক গুলো ছবি ছিল। সেই আমার কলেজ জীবন থেকে শুরু করে আমার হোস্টেল জীবন এবং আমার অনেক পুরাতন বন্ধু-বান্ধবের ছবি এবং তাদের সঙ্গে খুব রঙিন মুহূর্তের ছবি গুলো ছিল এবং তাছাড়াও আমার বাবুর জন্মের সময় পর থেকে প্রতিটা মুহূর্তের বেড়ে ওঠার ছবিগুলো ছিল।

এতগুলো ছবি এবং এতগুলো ফোন নাম্বার এবং এতগুলো ভিডিও ও এতো গুলো অ্যাপস সব কিছু নিয়ে ভাবতেই আমার মনটা অনেকটাই খারাপ হয়ে গিয়েছে। বিশেষ করে যখন শুনলাম যে, মোবাইলের লক খুলতে গেলে সব কিছু ডিলিট হয়ে যাবে, তখন আমার মুহূর্তেই মনের মধ্যে যেন একটা বিভীষিকা কাজ করতে ছিল।

তবে আমার কিছু শিক্ষা আসলে হওয়া জরুরী ছিল। এখন থেকে হয়তো অন্যত্র আগে ছবিগুলো ব্যাকআপ করে রাখতে হবে এবং আমি মনেকরি কিছু শিক্ষা জীবনে পেলে সেখান থেকে নতুন করে ভালো কিছু শেখা যায়। যাইহোক এবারের ঘটনাটা বেশ ভালো ছিল। কারণ আমি অনেকগুলো তথ্য মানসিকভাবে পেয়েছি। যদিও অনেকটা কষ্ট পেয়েছি, ঠিক কতটা কষ্ট পেয়েছি এটা আমি বলে বোঝাতে পারবো না।

20200828_175907.jpg

তবে আমি মনে করি এটা আমার দরকার ছিল৷ যাইহোক অহেতুক ভাবে লকটা পড়ে গিয়েছিল এবার যেহেতু লকটা খুলতে পেরেছি আর ডাটা গুলো মুছে গিয়েছে, তাই খারাপ লাগছে। তবে একটা নতুন শিক্ষা পেয়েছি।

Sort:  
 2 years ago 

আসলেই আপু ব্যাকআপ ফাইল রাখতে হয়।চাইলেও এখন কিছু করার নেই, কিছু কিছু ছবি, ডিলিট হয়ে গেলে আসলেই খারাপ লাগে।কি আর করার আশা করি তাড়াতাড়ি মন ভালো হয়ে যাবে।ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আপু পুরোনো ছবি গুলো ও ফোন নাম্বার গুলো হারাই গেলে খুবেই খারাপ লাগে৷ কিন্ত আপু ব্যাকআপ পাইলে রাখলে কিছু হইতো নাহ। সত্যি অনেক সুন্দর লিখছেন আপু। অন্য কেউ আপনার পোস্টটি পড়ে কিছু শিক্ষা গ্রহণ করতে পারে বলে আমি মনে করি। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

পুরোনো তথ্য বা ছবিগুলো এক নিমিষে মুছে গেলে সত্যিই এর চেয়ে খারাপ আর কিছু নেই।সেদিন শুনে আমার ও খারাপ লাগলো।

 2 years ago 

আসলে কিছু স্মৃতি রয়েছে যেগুলো বোকামির ফলে ইতিহাস হয়ে থাকে জীবন পাতায়। তবে তার জন্য কিছুটা আফসোস করা লাগে পরবর্তী সময়ে। যাইহোক আপনার এই পোস্টের মাধ্যমে কিছুটা বিষয়ে অবগত হলাম।

 2 years ago 

আসলেই মনটা খারাপ ছিল, তবে মনেকরি এখান থেকে আমি যে শিক্ষা পেয়েছি সেটা কাজে লাগবে। ধন্যবাদ আপনাদের মন্তব্যের জন্য ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62804.67
ETH 2444.00
USDT 1.00
SBD 2.71