চাচাতো ভাইয়ের বাড়িতে || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20220325_145801.jpg
গতকাল সম্ভবত বলেছিলাম কেন আমার বোন জামাই আর আমার চাচাতো ভাই আমার বাসায় এসেছিল । মূলত তারা আমাদেরকে দাওয়াত দিতে এসেছিল কারণ ভাইয়ের ছেলের আকিকা করবে । যেহেতু এটা একটা ধর্মীয় অনুষ্ঠান, তাই মূলত বাধ্য হয়েই সেখানে আমাদেরকে যেতে হয়েছে ।

20220325_145808.jpg

অন্যান্য দিনের থেকে আজকের তাপমাত্রা অনেকটাই বেশি ছিল । যাইহোক যেহেতু আমার প্রিয়তমোর আজকে অনেকটা কাজের চাপ কম আর মোটামুটি আজকে চেম্বার বন্ধ , কারণ আজকে শুক্রবার । তাই আমরা অনেকটা সময় হাতে পেয়েছি । তাই সকাল বেলায় ঘুম থেকে উঠেই আমরা বেরিয়ে পড়েছিলাম আমাদের চাচাতো ভাইয়ের বাড়ির উদ্দেশ্যে ।

20220325_145828.jpg

গ্রামীন পরিবেশের আঁকাবাঁকা মেঠো পথ দিয়ে বেশ ভালো ও স্বচ্ছন্দভাবে আমরা গ্রামে পৌঁছে গিয়েছি এবং গিয়েই মোটামুটি একটা উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়ে গিয়েছে । কারণ পরিবারের অন্য সকল আত্মীয়-স্বজন সবাইকে দাওয়াত করা হয়ে গিয়েছিল । দীর্ঘদিন পরে সকল ভাই বোনের সঙ্গে দেখা হয়েছে এবং আমরা খুবই ভালো একটা সময় কাটিয়েছি ।

20220325_145824.jpg

আমি মনেকরি পরিবারের সকল প্রকার আত্মীয়ের সঙ্গে দেখা হওয়ার একটা সুযোগ, সেটা হচ্ছে এরকম পারিবারিক কোন উৎসবকে কেন্দ্র করে । যাইহোক ভাইয়ের ছেলের আকিকাকে কেন্দ্র করে মোটামুটি দীর্ঘদিন পরে আমার বহু দূর সম্পর্কের আত্মীয় স্বজনদের সঙ্গে দেখা হয়েছিল এবং আমাদের খোঁজখবর তারা নিয়েছিল এবং আমরাও তাদের খোঁজখবর নিয়ে ছিলাম ।

20220325_144729.jpg

বিশেষ করে সবাই মিলে যখন একসঙ্গে খেতে বসেছি তখন একটা আলাদা উত্তেজনা ভিতরে কাজ করছিল । শেষ যে কবে এইভাবে একসঙ্গে সবাই খেয়ে ছিলাম তা আমার মনে নেই । তবে দীর্ঘদিন পরে এমন ভাবে আবারো সবাই মিলে বসে খাওয়া-দাওয়া করতে পেরে বেশ ভালই স্বাচ্ছন্দবোধ করেছি । সময়টা আমার কাছে ভালোই ছিল । সর্বোপরি ছুটির দিনটা আমাদের ভালোই কেটেছে ।

20220325_144714.jpg

Sort:  
 2 years ago 

আমি মনেকরি পরিবারের সকল প্রকার আত্মীয়ের সঙ্গে দেখা হওয়ার একটা সুযোগ, সেটা হচ্ছে এরকম পারিবারিক কোন উৎসবকে কেন্দ্র করে ।

পরিবারের কোন অনুষ্ঠান হলে যখন সব আত্মীয়স্বজনরা একত্রিত হয় তখন খুবই ভালো লাগে। আসলে সবাই যে যার কাজে ব্যস্ত থাকে। আর কোন অনুষ্ঠান হলে সবাই যখন একত্রিত হয় তখন অনেক আনন্দ হয়। আপু অনেক ভালো লাগলো আপনি আপনার পরিবারের সকলের সাথে একত্রিত হয়েছেন এবং অনেক আনন্দ করেছেন এটা দেখে। আপু আপনার জন্য ধন্যবাদ এবং শুভকামনা রইল। ভাল থাকুন এবং সুস্থ্য থাকুন এই প্রত্যাশাই করছি।

 2 years ago 

চাচাতো ভাইয়ের বাড়িতে যাওয়া গল্পটি পড়ে অনেক ভালো লাগলো । সুন্দর একটি গল্প সুন্দর একটি সময় কাটানোর পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আসলে আপু আপনি ঠিক বলেছেন যে পারিবারিক কোন অনুষ্ঠান হলে তখন কিন্তু পরিবারের সবার সাথে আমাদের দেখা করার একটি সুযোগ আসে। এটা খুব একটা ভালো দিক। আমাদের প্রত্যেকের সন্তানের জন্য আকিকা দেওয়া উচিত। এটা খুবই সুন্দর একটি উদ্যোগ নিয়েছে আপনার ভাই। অনেক ধন্যবাদ আপনাকে এই সুন্দর মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.031
BTC 60334.00
ETH 2571.82
USDT 1.00
SBD 2.56