সাদা পোলাও, মিক্স সবজি এবং চিকেন কারি রেসিপি ভিডিও ব্লগ || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের সবার দোয়ায় ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনা করছি।

সবাই আমার রেসিপি ভিডিওতে স্বাগতম। আজকে আমি একসাথে বেশ কয়েকটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করব। আমি আজকে বিরিয়ানি, মুরগির মাংস এবং সবজির রেসিপি শেয়ার করব একসাথে একই ভিডিওতে। আশা করছি আপনাদের কাছে এটা ভালো লাগবে।

PhotoCollage_1669201855581.jpg

প্রথমে আমি সবজি রান্না করেছি এজন্য আমি বেশ কিছু সবজি নিয়েছি এবং এগুলো ছোট ছোট টুকরো করে কেটে নিয়েছি এবং আমি কিছু ছোলা আগের দিন রাতে ভিজিয়ে রেখেছিলাম সেগুলো ধুয়ে ভালোভাবে মসলা দিয়ে মেখে আমি চুলায় বসিয়ে দিয়ে রান্না করে নিয়ে আমি পরে পাঁচফোড়ন, পেঁয়াজ কুচি দিয়ে বাগার দিয়ে নেড়েচেড়ে সবজি নামিয়ে নিয়েছি।


এরপর আমি সাদা পোলাও রান্না করব এজন্য চুলায় কড়াই বসিয়ে দিয়ে আমি তেলে গরম মসলা দিয়ে পেঁয়াজ কুচি দিয়ে নেড়েচেড়ে আমি আগে থেকে চাল ধুয়ে ডালায় তুলে রেখেছিলাম পানি ঝড়িয়ে যাওয়ার জন্য। চাল দিয়ে কিছুক্ষণ ভেজে নিয়েছি তারপর আমি চালগুলো রাইস কুকারে দিয়ে গরম পানি দিয়েছি এবং সামান্য দুধ দিয়ে আমি পোলাও রান্না করে নিয়েছি।

20221121_134147.jpg

পোলাও রান্না করার পর আমি মুরগির মাংস রান্না করে নিয়েছি। এজন্য আমি মুরগির মাংস গুলো আগে লবণ দিয়ে ভেজে নিয়েছি। তারপর একই তেলে গরম মসলার ফোড়ন এবং পেঁয়াজ কুচি দিয়ে ভেজে নিয়েছি। এরপর একে একে সব মসলা দিয়ে মসলা টা ভালোভাবে কষিয়ে নিয়েছি সামান্য পানি দিয়ে। তারপর ভেজে রাখা মুরগির মাংস গুলো দিয়ে কিছুক্ষণ রান্না করে আমি দুধ দিয়ে এবং সামান্য পানি দিয়ে মুরগির মাংস রান্না করে নিয়েছি। এভাবে মুরগির মাংস রান্না করলে অনেক সুস্বাদু লাগে আমি মুরগির মাংস রেসিপি টা আগেই আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আর আজকে এই ভিডিওতেও দেখতে পারবেন।

তো বন্ধুরা আজকের ভিডিও ব্লগ টি কেমন লেগেছে অবশ্যই আপনারা আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানিয়ে দেবেন। আপনাদের উৎসাহ পেলে আরও ভালো কিছু করার ইচ্ছা জাগে মনে। তো বন্ধুরা সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপু আমার পছন্দের দুটি রেসিপি আপনি শেয়ার করেছেন। আমার কাছে তো খুব ভালো লাগে পোলাও এবং চিকেন কারি। দেখে মনে হচ্ছে দুটো খেতেও অসম্ভব ভালো হয়েছে। ভিডিও দেওয়াতে খুব ভালোভাবে সবকিছু বুঝতে পেরেছি আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা, ও ভালোবাসা রইলো।

 2 years ago 

যেহেতু আপনার পছন্দের খাবার এগুলো আপনি আমাদের বাসায় দাওয়াত নিয়ে নেন আপু। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার রান্না গুলো বেশ দারুন হয়।আমি চেষ্টা করি ভিডিও গুলো দেখার।সাদা পোলাও মিক্স সবজি খেতে দারুণ লাগে।শায়ানের গলা শুনা যাচ্ছে। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

শুধু শায়ানের গলা শুনতে পাচ্ছেন। ও সারাটারা দিনে রান্নাঘরে এমন করে। আমি যতক্ষণ রান্না করব ততক্ষণ রান্নাঘরে আমার সঙ্গে এরকম দুষ্টুমি করবে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

একটি পোস্টে তিনটি রেসিপির ভিডিও সত্যিই অবিশ্বাস্য। আজ আপনার পোষ্টের মাধ্যমে প্রথম দেখতে পেলাম। একটি পোস্ট ভিজিট করেই তিনটি আইটেম দেখতে পেয়ে খুব, খুব বেশি ভালো লাগলো। প্রতিটি রেসিপি দুর্দান্ত হয়েছে। সেই সাথে তো লোভনীয় বটে। তবে আপু আমরা কখনো, সবজিতে ছোলা বুট মিক্সড করে খাই না। তাই রেসিপিটি আমার কাছে একদম ভিন্ন ধরনের রেসিপি, তাই একদিন বাসায় ট্রাই করে দেখতে হবে। আপু, শায়ান বাবুর এত দুষ্টুমির মাঝেও আপনি খুব চমৎকারভাবে তিনটি রেসিপির ভিডিও সম্পন্ন করেছেন। এজন্য আপনাকে বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি। আপনার পুরো পরিবারের জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া পুরো ভিডিও টি মনোযোগ দিয়ে দেখেছেন এবং সুন্দর একটি মন্তব্য করেছেন।আর এটা জেনে খুব ভালো লাগলো যে রেসিপিগুলো আপনার কাছে ভালো লেগেছে। আসলে বাবুকে একাই সামলাতে হয়। তাই আর করার কিছু থাকে না ওকে সামলিয়েই সব কাজগুলো আমার করতে হয়।

 2 years ago 

🥹🥹
এসব যে কতদিন পেটে যায়না😴 দুঃখের কথা কেউ শুনেনা ভাই🥲।
এক পোস্টেই তিন খাবার,নাইস নাইস🤲।ভিডিও দেখলাম আর খাওয়ার ইচ্ছা পোষন করলাম।
শুভ কামনা রইলো।

 2 years ago 

আমি যেদিন রান্নাগুলো করেছিলাম সেদিন কিন্তু তুমি আমার বাসায় এসেছিলেন। কিন্তু দুঃখের বিষয় তুমি খাওয়া-দাওয়া করোনি। আমি তোমাকে বেশ কয়েকবার বলেছিলাম খাইতে। যাই হোক দুঃখ পোষণ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 
আপনার রান্নার পোস্টগুলো আমি প্রতিনিয়ত দেখি এবং পড়ি।খুব চমৎকার রান্না করেন আপনি। আপনি আজ আমার খুব পছন্দের কিছু আইটেম রান্না করেছেন। পোলাও খেতে আমার খুব ভাল লাগে। সাথে যদি চিকেন কারী হয় তাহলে ত আর কথা নেই। আপনার রান্না দেখে আমার খুব ভালো লেগেছে এবং খুব খেতে ইচ্ছে করছে। রান্নার প্রণালী ভিডিওর মাধ্যমে খুব সুন্দরভাবে বুঝতে পেরেছি। ধন্যবাদ আপু ।
 2 years ago 

এটা জেনে খুব ভালো লাগলো যে এগুলো আপনার পছন্দের খাবার এবং আমি এগুলো রান্না করেছি। একদিন বাসায় আসবেন ভাইয়া আমি আপনাকে রান্না করে খাওয়াবো। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার রান্নার ভিডিও দারুন হয়েছে। পোলাও আর চিকেন কারি খুবই মজার হয়েছে। আর সবচেয়ে বেশি ভাল লাগলো সায়ানকে দেখে। ইচ্ছে করছিল কোলে নেই। 🥰🥰 অনেক ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

শায়ানের কথা আর বইলেন না আপু। আমি পাগল হয়ে যাব। কিছুদিন পর শুনতে পেয়ে যাবেন যে আমি পাগল হয়ে গেছি। 😅ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68014.74
ETH 3533.72
USDT 1.00
SBD 2.81