আলুর পাপড়

in আমার বাংলা ব্লগ3 years ago

কয়েকদিন থেকে আবহাওয়ার অবস্থা খুব একটা ভালো যাচ্ছে না। আর কিছু কিছু খাবার আবহাওয়ার সঙ্গে মিল রেখে খেতে ভালোই লাগে। আমি বিশ্বাস করি এই কথাটা আমার যারা পাঠক আছে, তারাও ঠিক একই রকমভাবে গ্রহণ করবে।যাইহোক আর কথার মধ্যে কথা না বাড়িয়ে, একদম কাজের কথায় চলে যাই। যেটা আরকি গল্পের জন্য প্রযোজ্য।


যাইহোক গত কয়েকদিন থেকে মা খেয়াল করছিল যে, আমার খাবার খেতে একটু কষ্ট হচ্ছিল। কারণ এই সময়টাতে মূলত খিচুড়ি ও অন্যান্য খাবার খেতে ভালই লাগে, কিন্তু তার সঙ্গে যদি একটু কিছু এড করা যায় ভিন্ন রকম কিছু, সেটা খাবারের গুণগত মান আরও বাড়িয়ে দেয়।তবে আমি নিজের থেকে মাকে বলেছিলাম যে,আমার জন্য একটু আলুর পাপড় বানানোর জন্য।
কিন্তু সেটা যে এত তাড়াতাড়ি মা বানাবে, এটা আমি কখনো কল্পনা করিনি ।আজকে সকাল বেলা যখন ঘুম থেকে উঠে সকালের খাবার খেতে বসেছি, মূলত সকাল থেকে বৃষ্টি পড়ছিল আর আজকে খাবার ছিল খিচুড়ি দেখি। মা আমার জন্য আলুর পাপড় বানিয়ে রেডি করে ফেলেছে। যেটা আমি দেখে একদম অবাক হয়ে গিয়েছে। যাইহোক মা যখন,আমার এই ছোট ছোট মনের আশা গুলো পূরণ করে তখন ভালোই লাগে।
IMG_20210731_074357.jpg

IMG_20210731_074124.jpg

Sort:  
 3 years ago 

হ্যা, এই ভাজাটা বেশ স্বাদের ভাবি, আমার কাছে অনেক ভালো লাগে। ঢাকা শহরে রেডিমেট কিনতে পাওয়া যায়। ছোট এক প্যাকেট দশ টাকা সাথে বিট লবন ফ্রি থাকে। আলু মানেই স্বাদের কিছু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

খুবই সুস্বাদু এবং টেস্টফুল আলুর রেসিপি। দারুন হয়েছে

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 62996.10
ETH 3122.17
USDT 1.00
SBD 3.88