যেমন জ্বলছে তেমন আলোকিত হচ্ছে || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20200930_204816-02.jpeg
এটা আমার ২০ তম জন্মদিনের ফটো ছিল। আর সবথেকে বড় বিষয় হচ্ছে ঐদিন জীবনে আমি ২০ টা মোমবাতি ফু দিয়ে নিভিয়ে ছিলাম। যখন আমি মোমবাতিগুলো নিভিয়ে ছিলাম, মনে হচ্ছিল যেন জীবন থেকে আমি ২০ বছরকে একদম মুহূর্তেই মুছিয়ে দিলাম।


যদিও ব্যপারগুলো অনেকটা কাল্পনিক, তবে কাল্পনিক চিন্তা ভাবনা করতে মাঝে মাঝে ভালোই লাগে। সবচেয়ে বড় বিষয় ছিল যখন মোমবাতিগুলো নিভিয়ে ছিলাম, মনে হচ্ছিলো আমি নিজে ইচ্ছায় জীবনের প্রদীপ গুলো একে একে নিভে ফেললাম।বয়স বাড়ছে, সময় এগিয়ে যাচ্ছে তার গতিতে। কিন্তু মাথা থেকে আমার পরিপক্ক বুদ্ধিগুলো গজিয়ে উঠছে না প্রতিনিয়ত।
মাঝে মাঝে চিন্তাগুলো এমন হয়, এক ফুঁ দিয়ে যদি 20 বছর কে নিভিয়ে দেওয়া যেত, তাহলে এই বিশটা বছর পরে আমি জীবনে কি পেলাম আর কি পেলাম না, সেই হিসাব-নিকাশ কিন্তু আমার করা হয়ে উঠলো না।যদিও বা জন্মদিন নিয়ে আমার একটা মিশ্র প্রতিক্রিয়া মাঝেমাঝেই আমার মাথায় ঘুরপাক খায়। তবে সেটা যে খুব ভালো দিক মন্তব্য করে তেমনটা কিন্তু না। আমাকে কিছুটা মনের দিক থেকে ভারী করে তোলে।
এখন বাইশে পদার্পন করেছি। এবার আর ইচ্ছা করছে না, জন্মদিনে ফুঁ দিয়ে মোমবাতি গুলোকে নিভাবো। কারণ আমি চাই মোমবাতিগুলো জ্বলে থাকুক যেন, জীবন প্রদীপ হয়ে। কারণ জীবনের পথ চলা এখনো অনেকটা বাকি আছে, আমি আর ফুঁ দিয়ে নিভাতে চাইনা, আমি মোমবাতিগুলো কে জ্বালিয়ে রাখতে চাই এবং মোমবাতির আলোয় আলোকিত করে জীবনের বাকিটা পথ এগিয়ে যেতে চাই।

Sort:  
 3 years ago 

আপু এটা কত বছর আগের ছিল। 20 টা মোমবাতি নিভিয়ে ছিলেন😮😮😮। মুখ ব‍্যাথা করছিল না😄😄😄

 3 years ago 

না, তখনতো আলাদা উত্তেজনা কাজ করতো৷

 3 years ago 

ঠিক বলেছেন 🙂🙂

আর সবথেকে বড় বিষয় হচ্ছে ঐদিন জীবনে আমি ২০ টা মোমবাতি ফু দিয়ে নিভিয়ে ছিলাম।

জন্মদিনে ফু দিয়ে মোমবাতি নেভানোর রহস্যটা এখনও আমার অজানা।

আপনি যদি এর রহস্য জানেন তবে উন্মোচন করুন আপু😊

শুভ কামনা আপনার জন্য।

 3 years ago 

হয়তো ভিন্ন কোন রহস্য থাকতে পারে। তবে আমার অনেকটা মনেহয় কিছু একটা হারিয়ে ফেললাম।

আমার মনে হয় কোন রহস্য নেই শুধু শুধু আমরা এগুলো করে থাকি।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69020.66
ETH 3731.25
USDT 1.00
SBD 3.65