ডিম আলুর তরকারি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,

IMG_20220329_123222.jpg

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আজকে আমি মজাদার একটি তরকারি রান্না করেছি। সেটি হচ্ছে ডিম আলুর ঝোল। আর এই রেসিপিটি কিভাবে রান্না করেছি সেটাই আপনাদের সাথে শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে। তো চলুন শুরু করি রেসিপি।

InCollage_20220329_214328056.jpg

উপকরনসমূহঃ

ডিম, আলু
পেঁয়াজ কুচি
জিরা-ধনিয়ার গুঁড়া, হলুদের গুঁড়া

আদা-রসুন বাটা
কয়েকটি কাঁচা মরিচ, লবন
সাদা এলাচ, দারচিনি টুকরা, তেজপাতা
পাঁচফোড়ন, তেল এবং পানি
ভাজা জিরার গুঁড়া

প্রস্তুতপ্রনালিঃ

InCollage_20220329_214410055.jpg

প্রথমে ডিমগুলো সিদ্ধ করে নিয়ে খোসা ছাড়িয়ে নিতে হবে। এরপর চুলায় কড়াই বসিয়ে তাতে তেল দিয়ে গরম করে নিতে হবে।এরপর খোসা ছাড়িয়ে রাখা ডিমগুলো দিয়ে হলুদের গুঁড়া এবং মরিচের গুঁড়া দিয়ে বাদামি করে ভেজে নিতে হবে। ডিম ভাজা হয়ে গেলে একটা প্লেটে তুলে নিতে হবে।

একই তেলে আগে থেকে কেটে ধুয়ে রাখা আলু গুলো দিয়ে লবণ এবং হলুদ দিয়ে ভালভাবে ভেজে নিতে হবে। আলু ভাজা হলে আলু গুলোও একই প্লেটে তুলে নিতে হবে।

InCollage_20220329_214433510.jpg

এরপর চুলায় অন্য একটি কড়াই বসিয়ে তাতে তেল দিয়ে পেঁয়াজ কুচি দিয়ে ভেজে নিয়েছে। হালকা করে ভাজার পর আমি দিয়েছি গরম মসলা। তারপর আরো কিছুক্ষণ ভাজার পর আর আমি সামান্য পানি দিয়েছি যাতে পেঁয়াজগুলো পুড়ে না যায়। তারপর আমি একে একে সব মসলা দিয়ে ভালোভাবে কিছুক্ষণ কষিয়ে নিয়েছি।

InCollage_20220329_214459341.jpg

মসলাগুলো কিছুক্ষণ কষানোর পর আমি আগে থেকে ভেজে রাখা আলু এবং ডিম দিয়ে ভালোভাবে মসলার সঙ্গে মিশিয়ে নিয়ে কিছুক্ষণ রান্না করার পর সামান্য পানি দিয়ে দিব আলু সিদ্ধ হওয়ার জন্য।

InCollage_20220329_214529244.jpg

আমি 10 মিনিটের মতো রান্না করে নিয়েছি। তারপর পানি গুলো শুকিয়ে গেলে আমি আবারও কিছুক্ষণ নেড়েচেড়ে রান্না করার পর ঝোলের জন্য পানি দিয়ে দিব এবং কয়েকটি আলু একটা বাটিতে তুলে চামচের সাহায্যে আলু গুলো ভেঙে নিয়ে তরকারিতে দিয়েছি যাতে ঝোলটা একটু ভারি হয়।

InCollage_20220329_214640903.jpg

ঝোলের পানি গুলো যখন ফুটতে শুরু করেছে তখন আমি জিরার গুঁড়া ছিটিয়ে খাবারটি পরিবেশন করেছি। তরকারিটি খুবই সুস্বাদু হয়েছিল খেতে। আপনারা অবশ্যই বাসায় চেষ্টা করবেন বানানোর। আমার বিশ্বাস আপনারা পছন্দ করবেন কারণ এটা খুবই মজাদার এবং সুস্বাদু একটি খাবার গরম ভাতের সঙ্গে।

InCollage_20220329_214715669.jpg

তো বন্ধুরা সবার সুস্থতা কামনা করে আজকের ব্লগটি এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

ওয়াও খুব সুন্দর করে ডিম আলুর তরকারি রেসিপি তৈরি করেছেন আপু। এই ধরনের তরকারি এই গরমে খেতে খুবই সুস্বাদু লাগে ।আমার কাছে অনেক ভাল লাগলো আপনার রেসিপি তৈরি। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে ডিম ভুনা রেসিপি দেখতে খুবই লোভনীয় মনে হচ্ছে। খেতে অনেক সুস্বাদু হয়েছিল মনে হচ্ছে।। আপনি খুবই সুন্দর ভাবে ডিম ও আলুর রেসিপির প্রক্রিয়াটা উপস্থাপন করেছেন।। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

ডিম আলু দিয়ে আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। আপনার তৈরি রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও আপু অনেক সুন্দর করে ডিম আলুর তরকারি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন যা দেখে জিভে জল এসে গেল আমার আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন আপু। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমার কাছে খুব ভালো লেগেছে আপনার ডিম এবং আলুর তরকারি। আমার খুবই লোভ লেগে গেছে আপনার রেসিপি দেখে। সত্যিই আপনি অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

ডিম দিয়ে এরকম আলুর তরকারি গুলো অনেক সুস্বাদু হয়ে থাকে। আমরা বাসায় এরকম প্রায়ই খেয়ে থাকি। আপনার ডিম আলুর তরকারি রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন।এরকম সুন্দর একটি ডিম আলুর তরকারি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আলু দিয়ে ডিম রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আপু আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। আলু ভেজে এরপর ডিম দিয়ে রান্না করেছেন দেখে ভালো লাগলো।আলু দিয়ে ডিম রান্না করলে খেতে যেমন ভালো লাগে। তেমনি খুব সহজে রান্না করা যায়। আপু অনেক মজার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল। 😍😍😍😍

 2 years ago 

আপনি অনেক সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে। আলু দিয়ে ডিম রান্না সত্যিই বেশ মজাদার। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আলু দিয়ে ডিম রান্নার রেসিপি দেখতে খুবই সুন্দর লাগছে আশা করি খেতেও খুবই সুন্দর হয়েছে। ধাপগুলো আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসাধারণ ডিম আলুর তরকারি রেসিপি করেছেন আপু। ডিম আমার খুবই পছন্দের একটি খাবার। ডিম যেভাবে রান্না করা হোক না কেন আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। রেসিপির কালারটি খুবই সুন্দর এসেছে। দেখতে ইচ্ছে করছে একটু নিয়ে খেয়ে ফেলি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57574.67
ETH 2368.94
USDT 1.00
SBD 2.42