ভবিষ্যত নিয়ে চিন্তা করছি

in আমার বাংলা ব্লগ3 years ago

যেহেতু আমি একজন গৃহিনী মানুষ। তাই আমাকে অনেক কিছুই হিসাব-নিকাশ করে চলতে হয় এবং অনেক কিছুই ভেবে চিন্তে কাজ করতে হয়। তাই আমার একটা আলাদা দায়িত্ব থাকে সংসারের প্রতি। তাই সবকিছু সামলিয়ে ভবিষ্যতের জন্য কিছুটা হলেও চিন্তা করতে হয় আমাকে।সঞ্চয় বড় একটা সম্পদ ভবিষ্যতের জন্য। আমি মনে করি যারা একটু একটু করে সঞ্চয় করে রাখতে পারে, তারা হচ্ছে সবথেকে বুদ্ধিমান মানুষ।


মোটামুটি যেহেতু আমার কাছে সংসারের চাবি থাকে, তাই আমি নিজের থেকেই চেষ্টা করি সব খরচের পরেও একটু সঞ্চয় করার জন্য। এজন্য আমি এই পদ্ধতি ব্যবহার করছি অনেক আগে থেকেই। যেটা আমাদের অনেক কঠিন সময়ে, আমাদেরকে আর্থিকভাবে সহযোগিতা করে থাকে।আমি মনে করি সঞ্চয় করার জন্য একমাত্র ইচ্ছাশক্তিই যথেষ্ট এবং নিজের ইচ্ছা শক্তি যদি যথেষ্ট পরিমাণ সঠিক থাকে এবং ভবিষ্যৎ নিয়ে সুদুরপ্রসারী চিন্তা ভাবনা হয় তাহলে সঞ্চয় একমাত্র পদ্ধতি যাতে খুব ভালো একটা রেজাল্ট পাওয়া যায়।
আমার আসলে আহামরি তেমন কিছু নেই, তবে আমার যা আছে আমি তাতেই সন্তুষ্ট। কারণ আমি এর মাঝেই চেষ্টা করি একটু গুছিয়ে গুছিয়ে সবকিছু করার জন্য।আপাতত আমার এই সঞ্চয় ভবিষ্যৎ নিয়ে। কারণ ভবিষ্যতের জন্যই আমি এখন একটু সঞ্চয় করার চেষ্টা করছি। আমি চেষ্টা করছি আমার নিজস্ব পদ্ধতি অবলম্বন করার জন্য। কারণ কঠিন সময়ে যেন নিজেকে সামলিয়ে নিতে পারি, এই জন্যই এই সঞ্চয় আমার।
IMG_20210812_091043.jpg

IMG_20210812_091034.jpg

Sort:  
 3 years ago 

খুবই ভালো উদ্যোগ এটি, আমিও সঞ্চয় করতে ভালোবাসি।ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60270.61
ETH 2411.66
USDT 1.00
SBD 2.43