আমার পছন্দের কয়েকটি খাবারের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

"হ্যালো'"

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনাদের সবার দোয়ায় আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

20230211_182428-01.jpeg

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আজকে আমি কোন রেসিপি বা দৈনন্দিন কোন বিষয়ে আপনাদের সাথে শেয়ার করবো না। আজকে আমি কয়েকটি খাবারের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আমি গতকাল বাজারে গিয়েছিলাম কিছু সবজি বাজার করতে। তো পাশে একটা খাবারের দোকান ছিল। ছোট বোন যেহেতু বাসায় আছে তাই তার জন্য কিছু খাবার আমি কিনেছিলাম। আর এখানে আমারও কিছু পছন্দের খাবার ছিল তাই ভাবলাম কিছু খাবার নিয়ে যায় বাসার জন্য। সাথে কিছু ফটোও তুলেছি আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য। তো বন্ধুরা চলুন শুরু করা যাক ব্লগটি।

20230211_182411-01.jpeg

এগুলো তো সবাই চিনেন। এগুলো হচ্ছে জিলাপি। আসলে আমরা হ্যাংআউটের দিনে কম বেশি সবাই জিলাপি খাওয়ার আগ্রহ প্রকাশ করি। তো আমিও সেই আগ্রহ নিয়ে দোকানে জিলাপি কিনতে গিয়েছিলাম কিন্তু দুঃখের বিষয় সেখানে গুড়ের জিলাপি ছিল না। আমি আবার চিনির জিলাপি খুব একটা পছন্দ করি না। তাই আর জিলাপি নেওয়া হয়নি কিন্তু একটা ছবি তুলেছিলাম আর সেটাই শেয়ার করছি।

20230211_182415-01.jpeg

এই ছবিটাতে যে খাবারটি দেখতে পাচ্ছেন আমি জানিনা আপনারা এটাকে কি বলে থাকেন। তবে আমরা এটাকে খুড়মা কিংবা খাস্তা বলে থাকি। আমার কাছে এটাও খেতে বেশ ভালই লাগে।

20230211_182420-01.jpeg

এরপর আরো এক প্রকার খুড়মা দেখতে পাচ্ছেন। এটি হচ্ছে গুড় দিয়ে তৈরি। এটা আমি নিয়েছিলাম। আসলে গুড় দিয়ে তৈরি যে কোনো খাবারই আমার পছন্দের।

20230211_182424-01.jpeg

এটি হলো তারখাজা। আপনারা এটা কি নামে চিনেন জানাবেন? আমার কাছে এই খাবারটি যে কি ভীষণ ভালো লাগে সেটা আমি বলে বোঝাতে পারবো না। আমি যতবার এই রাস্তা দিয়ে বাজারে যাই ততবার আমি এই খাবারটা কিনে খাই। এটা আমার খেতে খুবই ভালো লাগে।

20230211_182436-01.jpeg

এরপর আমি কয়েকটি সমুচা নিয়েছিলাম। এগুলো খেতে অনেক সুস্বাদু ছিল। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর আমার ছোট বোনেরও এটা খুবই প্রিয় একটি খাবার।

তো বন্ধুরা এই ছিল আজকের আয়োজন। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে। ততক্ষণ সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYJupZM3bE9EMptuNvwQ2hwzoB25vf...UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 last year 

আপু এই মুখরোচক খাবার দেখিয়ে এই রাতে লোভ লাগিয়ে দিলেন। জিলাপি আমারও খুব পছন্দ।বাইরের খাবার খুব একটা না খেলেও জিলাপিটা খাই। খুব ভাল লাগলো দেখে।ধন্যবাদ আপু। ভাল থাকবেন।

 last year 

হ্যাঁ আপু আমি নিজেও জিলাপি খেতে ভীষণ ভালোবাসি। বিশেষ করে গুড়ের জিলাপি। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপনার তো দেখছি আমার পছন্দের সাথে সবকিছু মিলে গেছে আপু।আপনি যেমন গুড়ের জিলাপি খেতে পছন্দ করেন আমারও খুব প্রিয় একটি খাবার।এছাড়া খাজা দেখলে লোভ সামলানো যায় না অবশ্যই খেতে হয় আমার।তাছাড়া আপনি যেটাকে খুড়মা বলেছেন এটাকে আমরা গজা বলে থাকি।মচমচে গজা খেতে আমার ভীষণ ভাল লাগে।অনেকগুলো লোভনীয় খাবারের ফটোগ্রাফি করেছেন দেখতে অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 last year 

আমার কাছে বিস্কুট খেতে খেতে একঘেয়েমি লাগে। তখন আমি এ ধরনের খাবারগুলো খেয়ে থাকি। আমার কাছে এগুলো খেতে খুবই ভালো লাগে। ভালো লাগলো আপু আপনার সাথে আমার খাবারের মিল অনেকটাই থাকার জন্য আর সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনার তোলা খাবারের প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আমার কাছেও এই খাবারগুলো খেতে অনেক ভালো লাগে। খাবার গুলো দেখতে লোভনীয় দেখাচ্ছে। ধন্যবাদ আপু খাবারের সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

এটা সত্য যে গুড়ের জিলাপির মতো স্বাদ অনেক ভালো লাগে ৷ যদি হয় গরম গরম তাহলে তো কথাই নেই ৷ সর্বোপরি আপনি মিষ্টি জাতীয় বেশ কিছু খাবারের আইটেম ফটোগ্রাফি করছেন ৷ যা দেখে অনেক ভালো লাগলো ৷

 last year 

জ্বী ভাইয়া গুড়ের জিলাপি গরম গরম খেতে অনেক ভালো লাগে। আর আমার তো এটা ভীষণ পছন্দের একটি খাবার। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

বাজার করতে গিয়ে পাশের দোকানে মজাদার মজাদার রেসিপি দেখে আপনি সেখানে গিয়ে খুবই মজাদার কিছু রেসিপি শেয়ার করেছেন যেহেতু আপনার ছোট বোন বাসায় এসেছে তার জন্য কিছু খাবার কিনেছেন। আসলে মজাদার মজাদার রেসিপি দেখলে আমরা কেউই লোভ সামলাতে পারি না বর্তমান সময়ে বাজারে অনেক মজাদার মজাদার রেসিপি পাওয়া যায় তার মধ্যে জিলাপি অন্যতম। যাইহোক আপনার এই রেসিপি এর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

জ্বী ভাইয়া বাজার করতে গিয়ে পাশের এই দোকানটাতে মাঝে মধ্যেই এই খাবার কিনে খাওয়ানো হয়। কারণ এখানকার খাবার গুলো আমার খুবই ভালো লাগে। ইভেন আজকে আপনার ভাইকে দিয়েও আমি সেখান থেকে কিছু খাবার আনিয়েছি।

 last year 

আসলে আপনি ঠিক বলেছেন চিনির জিলাপি থেকে গুড়ের জিলাপি খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। আপনি যে খাবারগুলোর ফটোগ্রাফি করেছেন এর মধ্যে প্রায় সবগুলো খাবারই আমারও খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

এটি হলো তারখাজা। আপনারা এটা কি নামে চিনেন জানাবেন?

আমাদের এদিকেও এই খাবারটিকে তারখাজা বলে। এই খাবারটি আমার খুবই পছন্দের। এই খাবারটির সামনে পড়লেই আমি কিনে খাই। আপনি দারুন দারুন সব খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন। সবগুলো দেখেই খেতে ইচ্ছা করছে। ফটোগ্রাফি গুলোও অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া আমিও তারখাজা দেখলেই কিনে খাই।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনার প্রতিটি খাবারের ফটোগ্রাফিই অনেক সুন্দর হয়েছে এবং প্রতিটি খাবার ই আমার পছন্দের তবে জিলাপিটা আমার সবচেয়ে বেশি পছন্দের। আমি খুব বেশি মিষ্টি খাইনা তবে জিলাপিটা মোটামুটি খাই। ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আমারও মিষ্টি পছন্দ না তবে এই ধরনের খাবার গুলো খেতে খুবই ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45